থরথর কাঁপবে দক্ষিণী ইন্ডাস্ট্রি, ‘পাঠান’ রূপে ঝড় তুলতে ফিরছেন শাহরুখ

বাংলাহান্ট ডেস্ক : বক্স অফিসে লম্বা খরার পর বলিউডে শাহরুখ খানের কামব্যাক ছবি ছিল ‘পাঠান’ (Pathaan)। প্রায় চার বছর অজ্ঞাতবাসে থাকার পর এই ছবির হাত ধরেই পুনরুত্থান হয় শাহরুখের। ছবির প্রতিটি ডায়লগ থেকে গান, সবকিছুই চর্চায় উঠে এসেছিল দর্শক মহলে। ছবিটি বক্স অফিসে শোরগোল ফেলে দিয়েছিল। কামব্যাক করেই হাজার কোটির ক্লাবে ঢুকে পড়েছিলেন শাহরুখ। এবার কিং খান ভক্তদের জন্য এল বড় সুখবর।

পাঠান (Pathaan) সিক্যুয়েল নিয়ে বড় আপডেট

আগেই আভাস পাওয়া গিয়েছিল পাঠান (Pathaan) ছবির সিক্যুয়েল আসতে পারে। এবার জোরালো হল সেই গুঞ্জন। বছরের শুরুতেই পাঠান ২ (Pathaan) ছবির খবর জানা গিয়েছিল। এবার এই বিষয়ে বড় আপডেট দিলেন আব্বাস টায়ারওয়ালা। উল্লেখ্য, যশরাজের স্পাই ইউনিভার্সের অন্তর্গত শাহরুখের প্রথম ছবিটির জন্য গল্প লিখেছিলেন তিনিই। দ্বিতীয় ছবির জন্য তাঁরই দ্বারস্থ হয়েছেন নির্মাতারা। সংলাপ লেখার কাজও ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে বলে খবর।

   

আরো পড়ুন : টলিউডে রমরমিয়ে থ্রেট কালচার, আত্মহত্যার চেষ্টা শিল্পীর, সুইসাইড নোটে কার কার নাম উঠে এল!

কে হবেন পরিচালক

পাঠান (Pathaan) এর পরিচালনার দায়িত্বে ছিলেন সিদ্ধার্থ আনন্দ। তবে দ্বিতীয় ছবিতে তাঁর পরিচালক না হওয়ার সম্ভাবনাই বেশি। আসলে সিদ্ধার্থ আনন্দকে আগামীতে দেখা যাবে ‘টাইগার ভার্সেস পাঠান’ ছবির পরিচালক হিসেবে। এই ছবিতে একসঙ্গে দেখা যাবে শাহরুখ এবং সলমনকে। সিদ্ধার্থ এই ছবি নিয়ে ব্যস্ত থাকায় পাঠান ২ (Pathaan) এর জন্য অন্য পরিচালককে আনার সম্ভাবনাই বেশি।

আরো পড়ুন : RG Kar-এর সঙ্গে গভীর যোগসূত্র প্রসেনজিতের! এই ঘটনার আগে কেউ জানতোই না

কিং হয়ে ফিরবেন শাহরুখ

পাঠান-এ (Pathaan) খলনায়ক হিসেবে দর্শকদের তাক লাগিয়েছিলেন জন আব্রাহাম। পর্দায় শাহরুখের সঙ্গে সমানে সমানে টেক্কা দিয়েছিলেন তিনি। কিন্তু সিক্যুয়েল ছবিতে খলনায়ক হিসেবে কাকে দেখা যাবে তা এখনো খোলসা করা হয়নি নির্মাতাদের তরফে। তবে শাহরুখের আরেকটি আসন্ন ছবি ‘কিং’ নিয়েও বড় তথ্য ফাঁস করেছেন আব্বাস। সুজয় ঘোষের পরিচালনায় প্রথম বার পর্দায় একসঙ্গে ধরা দিতে চলেছেন শাহরুখ এবং সুহানা। এই ছবির সংলাপ লেখার কাজও শুরু করেছেন বলে জানিয়েছেন আব্বাস।

Pathaan

যশরাজ ফিল্মসের তরফে তৈরি করা হচ্ছে স্পাই ইউনিভার্স। পাঠান এবং টাইগার ৩ এই ইউনিভার্সেরই অংশ। আগামীতে হৃতিকের ‘ওয়ার ২’ ছবিতেও দেখা যেতে পারে শাহরুখের ক্যামিও। পাশাপাশি আলিয়া ভাট অভিনীত আসন্ন ছবি ‘আলফা’তেও শাহরুখের ঝলক দেখতে পারেন দর্শকরা।

Niranjana Nag
Niranjana Nag

সম্পর্কিত খবর