হয়ে যান সতর্ক! বদলে গেল পূর্ব রেলের একাধিক ট্রেনের সময়সূচি! সফর করার আগে অবশ্যই নিন জেনে

বাংলা হান্ট ডেস্ক: আমাদের দেশে যাতায়াতের ক্ষেত্রে একটি গুরুত্বপূর্ণ মাধ্যম হল রেলপথ। প্রতিদিন হাজার হাজার মানুষ ট্রেনে (Train) চেপেই পৌঁছে যান নিজেদের গন্তব্যে। এক কথায় রেলপথকে “যাতায়াতের মেরুদণ্ড” যাকে বলা হয় থাকে। এই অগ্নিমূল্যের বাজারে ট্রেন ছাড়া মধ্যবিত্তদের গতি নেই। তবে এখন থেকে ট্রেনে চড়ার আগে একটু সময়সূচির দিকে খেয়াল রাখুন। নাহলে অফিস টাইমে হতে পারে মুশকিল। হতে পারে ট্রেন মিসও।

বদলে যাচ্ছে একাধিক ট্রেনের (Train) সময়সূচি:

   

তবে, সব ট্রেনের (Train) সময়সূচিতে বদল আনা হচ্ছে না। জানা যাচ্ছে, পূর্ব রেলের তরফ থেকে বর্ধমান ও আসানসোল রুটে ৭ টি EMU ট্রেনের সময়সূচিতে বদল আনা হচ্ছে। ২২ সেপ্টেম্বর অর্থাৎ রবিবার থেকে এই নতুন নিয়মে ট্রেন চলাচল করবে। আর এই বিষয়ে পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র এই নতুন সময়সূচি জানিয়েছেন।

তবে, এই ট্রেনের (Train) সময়সীমা শুধুমাত্র বর্ধমান থেকে ছাড়ার ক্ষেত্রেই পরিবর্তন আনা হচ্ছে। এছাড়াও বর্ধমান থেকে ছাড়ার পর তালিত স্টেশনের ক্ষেত্রেও সময়সূচিতে পরিবর্তন আনা হবে। কিন্তু খানা থেকে আসানসোল পযর্ন্ত এই সকল ট্রেনগুলি আগের সময়ে অনুযায়ী যাত্রা করবে। তাই বর্ধমান এবং তালিত স্টেশন থেকে যাওয়া যাত্রীদের সবার আগে এই বিষয়ে জানা উচিত।

ট্রেনের পরিবর্তিত সময়সূচি: ট্রেন (Train) নম্বর ০৩৫২৯ বর্ধমান স্টেশন থেকে ছাড়বে ভোর ৩:৫৫ মিনিটে। এরপর ট্রেনটি তালিত স্টেশন পৌঁছাবে ভোর ৪:০৩ মিনিটে এবং সেখান থেকে খানা জংশনের উদ্দেশ্যে রওনা দেবে ভোর ৪:০৪ মিনিটে। সেখানে সেই আগের সময়ই পৌঁছে যাবে।

Several train schedules were changed.

ট্রেন (Train) নম্বর ০৩৫৩১ বর্ধমান স্টেশন থেকে ছাড়বে একদম ভোর ৫:১৫ মিনিটে। এরপর ট্রেনটি তালিত স্টেশনে গিয়ে পৌঁছাবে ভোর ৫:২৩ মিনিটে। সেখান থেকে ফের খানা জংশনের উদ্দেশ্যে রওনা দেবে ভোর ৫:২৪ মিনিটে।

ট্রেন (Train) নম্বর ০৩৫৩৫ এটি বর্ধমান স্টেশন রওনা দেবে সকাল ৮:০৫ মিনিটে। এরপর তালিত স্টেশনে গিয়ে পৌঁছাবে সকাল ৮:১৩ মিনিটে। পৌঁছনোর পর সেখান থেকে খানা জংশনের উদ্দেশ্যে রওনা দেবে সকাল ৮:১৪ মিনিটে। একই সময় সূচি অনুযায়ী খানা পৌঁছে যাবে।

আরও পড়ুন: বাংলাদেশের বিরুদ্ধে দুর্ধর্ষ জয়! WTC ফাইনালের আরও কাছে পৌঁছল টিম ইন্ডিয়া, জানুন সমীকরণ

এছাড়াও রয়েছে ০৩৫১৩ নম্বর ট্রেন (Train)। Jeti বর্ধমান স্টেশন থেকে সকাল ১১:৫৫ মিনিটে ছাড়বে। সেখান থেকে তালিত স্টেশন পৌঁছাবে দুপুর ১২:০৩ মিনিটে। আর সেখান থেকে খানা জংশনের উদ্দেশ্যে রওনা দেবে দুপুর ১২:০৪ মিনিটে।

ট্রেন নম্বর ০৩০০৫ বর্ধমান স্টেশন থেকে ছাড়বে দুপুর ১২:৩২ মিনিটে। সেখান থেকে তালিত স্টেশন গিয়ে পৌঁছবে দুপুর ১২:৪০ মিনিটে। এরপর সেখান থেকে খানা জংশনের উদ্দেশ্যে রওনা দেবে দুপুর ১২:৪১ মিনিটে।

আরও পড়ুন: এবার পাল্টাবে রাজ্যের ভোল! কলকাতায় হবে সেমিকন্ডাক্টর কারখানা, মোদী-বাইডেনের বৈঠকে বড় সিদ্ধান্ত

ট্রেন নম্বর ০৩৫১৭ বর্ধমান স্টেশন থেকে ছাড়বে দুপুর ১৩:০৮ মিনিটে। বর্ধমান থেকে তালিত স্টেশন পৌঁছাবে দুপুর ১৩:১৮ মিনিটে। সেখান থেকে খানা জংশনের উদ্দেশ্যে রওনা দেবে দুপুর ১৩:১৯ মিনিটে।

এদিকে, ট্রেন নম্বর ০৩৫৩৭ ট্রেনটি বর্ধমান স্টেশন থেকে ছাড়বে বিকেল ৪:০০ মিনিটে। সেখান থেকে তালিত স্টেশন পৌঁছাবে বিকেল ৪:০৮ মিনিটে। ব্যাস এরপর মাত্র ১ মিনিট দূরত্বে খানা জংশনের উদ্দেশ্যে রওনা দেবে বিকেল ৪:০৯ মিনিটে। এই হল ট্রেনের পরিবর্তিত সময়সূচি।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর