রুদ্ধশ্বাস লড়াই শেষে মিলল সেরার শিরোপা! দলীপ ট্রফিতে চ্যাম্পিয়ন হল এই দল

বাংলা হান্ট ডেস্ক: দলীপ ট্রফির (Duleep Trophy) হাড্ডাহাড্ডি লড়াইতে চ্যাম্পিয়ন হল ইন্ডিয়া A দল। মায়াঙ্ক আগরওয়ালের নেতৃত্বাধীন ইন্ডিয়া A, শেষ ম্যাচে ইন্ডিয়া C-কে ১৩২ রানে পরাজিত করে। এমনকি শেষ দিনের শেষ সেশনে সাই সুদর্শনের দুর্দান্ত সেঞ্চুরিও (১১) ইন্ডিয়া C-কে হারের হাত থেকে বাঁচাতে পারেনি। জয়ের জন্য শেষ ৯ ওভারে ইন্ডিয়া A-এর প্রয়োজন ছিল ৪ উইকেট। তারপর ফাস্ট বোলার প্রসিধ কৃষ্ণ সুদর্শনের উইকেট সহ ৩ টি উইকেট নিয়ে দলকে জয়ের পথে এগিয়ে দেন। এদিকে, অধিনায়ক রুতুরাজ গায়কোয়াড় সহ ঈশান কিষাণ, রজত পাতিদারের মতো ব্যাটারদের ব্যর্থতা ইন্ডিয়া C-র ওপর চাপ ফেলে।

দলীপ ট্রফিতে (Duleep Trophy) চ্যাম্পিয়ন হল ইন্ডিয়া A দল:

উল্লেখ্য যে, রবিবার ম্যাচের শেষ দিনে ইন্ডিয়া A ৮ উইকেট হারিয়ে ২৮৬ রান করার পরে তাদের দ্বিতীয় ইনিংস ডিক্লেয়ার করে। ইন্ডিয়া A প্রথম ইনিংসে ৬৩ রানের লিড পায়। এমতাবস্থায়, ইন্ডিয়া C-র জয়ের জন্য টার্গেট ছিল ৩৫১ রান। এই লক্ষ্য অর্জনের জন্য ইন্ডিয়া C-এর কাছে প্রায় আড়াই সেশনের সময় ছিল। কিন্তু দলটি সেই সুযোগ কাজে লাগাতে পারেনি।

   

প্রথম উইকেট হারানোর পর দ্বিতীয় উইকেটে জোরালো জুটি গড়েন অধিনায়ক গায়কোয়াড় (৪৪) ও সাই সুদর্শন। দু’জনে ২২ ওভার ব্যাট করে ৭৭ রানের জুটি গড়েন। যেহেতু এই দলটি ভালো অবস্থানে ছিল এবং পয়েন্ট টেবিলের শীর্ষে থাকায় এই ম্যাচটি “ড্র” হলেও চ্যাম্পিয়ন হতে পারত। কিন্তু, ইন্ডিয়া A দল সেই সুযোগ দেয়নি। এদিকে, দ্বিতীয় বারের মতো গায়কোয়াড়কে নিজের শিকারে পরিণত করেন পেসার আকিব খান। এরপর পতিদার (৭), ঈশান কিষাণ (১৭), অভিষেক পোড়েল (০), পুলকিত নারাং (৬)-এর মতো ব্যাটাররা একে একে প্যাভিলিয়নে ফিরে যান।

আরও পড়ুন: বাংলাদেশের বিরুদ্ধে দুর্ধর্ষ জয়! WTC ফাইনালের আরও কাছে পৌঁছল টিম ইন্ডিয়া, জানুন সমীকরণ

তবে, সাই সুদর্শন অন্য প্রান্ত থেকে একা দাঁড়িয়েছিলেন এবং কিছু সময়ের জন্য তিনি মানব সুথারের সমর্থনও পেয়েছিলেন। পাশাপাশি, সুদর্শন দুর্দান্ত সেঞ্চুরি করেন। ইন্ডিয়া C-কে ম্যাচ ড্র করতে মাত্র ৯ ওভার অপেক্ষা করতে হত এবং সুদর্শন সহ ৪ উইকেট বাকি ছিল। তখনই সুথারকে আউট করে জুটি ভাঙেন স্পিনার শামস মুলানি। এরপরের ওভারেই বাবা ইন্দ্রজিতের উইকেট নেন পেসার প্রসিধ কৃষ্ণ।

আরও পড়ুন: এবার পাল্টাবে রাজ্যের ভোল! কলকাতায় হবে সেমিকন্ডাক্টর কারখানা, মোদী-বাইডেনের বৈঠকে বড় সিদ্ধান্ত

এদিকে, টপ অর্ডারের ব্যাটার ইন্দ্রজিৎ হ্যামস্ট্রিং ইনজুরির কারণে প্রথমে ব্যাট করতে আসেননি। কিন্তু যখন কোনও বিকল্প অবশিষ্ট ছিল না, তখন তিনি ম্যাচ ড্র করার জন্য ক্রিজে এসেছিলেন। যদিও, তাঁর খেলা ২ বলের মধ্যে শেষ হয়ে যায়। তারপরের ২ ওভারে প্রসিধ সুদর্শন এবং আনশুল কম্বোজকে আউট করে ৩ ওভার বাকি থাকতেই দলকে এই টুর্নামেন্টে (Duleep Trophy) চ্যাম্পিয়ন করতে সমর্থ হন।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর