বাজারে উঠবে ঝড়! 16GB RAM ও Snapdragon 8 Gen 4 চিপ সহ লঞ্চ হতে চলেছে iQOO 13, কত হবে দাম?

বাংলা হান্ট ডেস্ক: মোবাইল প্রেমীদের জন্য এবার একটি বড় সুখবর সামনে এসেছে। এই প্রসঙ্গে প্রাপ্ত তথ্য অনুযায়ী জানা গিয়েছে যে, iQOO তার পরবর্তী ফ্ল্যাগশিপ স্মার্টফোন iQOO 13 লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। এই স্মার্টফোনের প্রায় সব স্পেসিফিকেশন ফাঁস হয়ে গিয়েছে। ফোনটিতে লেটেস্ট Snapdragon 8 Gen 4 চিপসেট থাকবে। যেটি সম্প্রতি রিলিজ হতে চলেছে। এছাড়াও এই ফোনে একটি 6.7 ইঞ্চির 2K AMOLED ডিসপ্লে রয়েছে বলে জানা গেছে। ফোনটিতে 16 GB পর্যন্ত RAM দেখা যাবে। চলুন জেনে নেওয়া যাক এই স্মার্টফোনটির সম্পর্কে বিস্তারিত তথ্য।

কবে লঞ্চ হবে iQOO 13:

প্রাপ্ত খবর অনুযায়ী, iQOO 13 খুব তাড়াতাড়ি লঞ্চ হতে পারে। কোম্পানি এই ফোনে দুর্দান্ত স্পেসিফিকেশন উপলব্ধ করছে। যদিও, এখনও পর্যন্ত কোম্পানির তরফে এই স্মার্টফোনের থেকে স্পেসিফিকেশন এবং প্রাইস সম্পর্কে অফিসিয়ালি কিছু বলা হয়নি। কিন্তু লেটেস্ট লিক অনুযায়ী, ফোনটিতে একটি 6.7 ইঞ্চির 2K AMOLED ডিসপ্লে থাকবে। যেখানে 144Hz-এর রিফ্রেশ রেট উপলব্ধ থাকবে। যেটিকে BOE প্যানেল বলা হয়।

   

iQOO 13 is about to be launched.

এদিকে, এই ফোনে আগামী মাসে লঞ্চ হতে চলা Snapdragon 8 Gen 4 চিপসেট দেখা যেতে পারে। iQOO 13-এ কোম্পানি 16 GB RAM এবং 512।GB পর্যন্ত স্টোরেজ দিতে পারে। ফোনটিতে 3 টি ক্যামেরা থাকবে। যার মধ্যে প্রধান লেন্স সহ সমস্ত সেন্সর হবে 50 MP-র। প্রাইমারির পাশাপাশি এতে আল্ট্রাওয়াইড এবং 2X টেলিফটো লেন্সও দেখা যাবে।

আরও পড়ুন: অবশেষে হল মুইজ্জুর সুমতি! ভারতের সাথে সুসম্পর্ক বজায় রাখতে নিলেন বড় সিদ্ধান্ত, জানলে হবেন অবাক

কোম্পানির তরফে iQOO 13-এ ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সিকিউরিটি প্রদান করা হতে পারে। ফোনটিতে একটি বড় 6,150mAh-এর ব্যাটারি থাকবে। যার সাথে 100W-এর ফাস্ট চার্জিং পাওয়া যাবে। এই ফোনটি IP68 রেটিং সহ উপলব্ধ হতে পারে। এদিকে, iQOO 13-এ iQOO 12-এর মতো একটি Swirl ক্যামেরা আইল্যান্ড ডিজাইন থাকবে।

আরও পড়ুন: অপ্রতিরোধ্য অশ্বিন! গড়লেন দুর্ধর্ষ রেকর্ড, ছুঁয়ে ফেললেন কিং কোহলিকেও

কবে হবে লঞ্চ: সামগ্রিকভাবে, এই স্মার্টফোনটির ডিজাইন অনেকাংশে আগের মডেলের মতোই থাকবে বলে অনুমান করা হচ্ছে। দামের বিষয়ে এখনও পর্যন্ত যা জানা যাচ্ছে ভারতে iQOO 13-এর দাম 55,000 টাকা পর্যন্ত হতে পারে। এদিকে, ফোনটি ডিসেম্বরে ভারতে লঞ্চ হওয়ার সম্ভাবনা রয়েছে।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর