সকাল থেকেই বৃষ্টি শুরু, বেলায় বাড়বে! সোমে দক্ষিণবঙ্গের কোন কোন জেলা ভিজবে? আবহাওয়ার খবর

বাংলা হান্ট ডেস্ক: পুজোর আগেই খারাপ খবর। সবে কেটেছিল বৃষ্টির ফাঁড়া। এরই মাঝে ফের চোখ রাঙাচ্ছে দুর্যোগ। আবহাওয়া দপ্তর সূত্রে খবর, পুজোর আগেই বঙ্গোপসাগরে নিম্নচাপ। যার জেরে ফের বাড়তে পারে বর্ষণ। আজ থেকেই দক্ষিণবঙ্গের (South Bengal Weather) জেলায় জেলায় নিম্নচাপের প্রভাবে বৃষ্টি বাড়তে পারে বলে। এমনই পূর্বাভাস দিল আবহাওয়া দপ্তর।

আবহাওয়া দপ্তর (Weather Department) সূত্রে খবর, সোমবার দক্ষিণবঙ্গের পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম, মেদিনীপুর এবং দুই ২৪ পরগনা এবং দুই বর্ধমানে বৃষ্টির পূর্বাভাস। যদিও সব জেলায় সব জায়গায় বৃষ্টি হবে না। বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির (Rainfall) সম্ভাবনা রয়েছে এই সব জেলাগুলিতে।

   

পাশাপাশি এদিন বৃষ্টির পূর্বাভাস রয়েছে কলকাতা, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া, হাওড়া ও হুগলিতেও। হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। ওদিকে মেদিনীপুর ২৪ পরগনায় ৩০-৪০ কিমি বেগে ঝড়ো হাওয়াও বইতে পারে। আবহাওয়া দপ্তর সূত্রে খবর, বঙ্গোপসাগরে জোড়া ঘূর্ণাবর্ত রয়েছে। এই দুইয়ের মিলিত প্রভাবে সোমবারের নিম্নচাপ তৈরির প্রবল সম্ভাবনা রয়েছে।

আগামী দু-তিন দিন দক্ষিণবঙ্গের ঝাড়গ্রাম মেদিনীপুর এবং দক্ষিণ ২৪ পরগনায় অধিক বৃষ্টির সম্ভাবনা। আগামীকাল মঙ্গলবার উত্তর ও দক্ষিণ দুই বঙ্গেরই অধিকাংশ জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। যদিও ভারী বৃষ্টি হবে না। হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। আগামী ২৫ সেপ্টেম্বর বৃষ্টি হতে পারে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুরে।

South Bengal weather North Bengal Kolkata West Bengal weather update till 13th September

আরও পড়ুন: এইসব দেশে বাস করেন না একজনও মুসলিম! তালিকায় রয়েছে এই নামটিও, জানলে হবেন “থ”

আজ উত্তরবঙ্গের (North Bengal Weather) অধিকাংশ জেলায় বৃষ্টির সম্ভাবনা। বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।
এদিন বৃষ্টির পূর্বাভাস রয়েছে দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ারে। এই সব জেলায় বজ্রবিদ্যুৎ সহ বর্ষণ হতে পারে। তবে ভারী বর্ষণের পূর্বাভাস আপাতত নেই। ২৪ সেপ্টেম্বর পর্যন্ত বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গে।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর