DA মামলার মাঝেই বড় খবর! এবার বেতন নিয়ে হাইকোর্টে মামলা! কাদের পকেট ভরবে?

বাংলা হান্ট ডেস্কঃ রাজ্য সরকারি কর্মীদের ডিএ নিয়ে দীর্ঘদিন ধরে টানাপোড়েন চলছে। সেই জল গড়িয়েছে সুপ্রিম কোর্ট অবধি। ‘হকের ডিএ’ আদায়ের জন্য লড়াই অব্যাহত। এই আবহে সামনে এল বড় খবর। এবার সরকারি শিক্ষকদের (Government Employees) মাইনে নিয়ে কলকাতা হাইকোর্টে মামলা করার কথা ঘোষণা করা হল। সম্প্রতি ভাস্কর ঘোষণা একটি ফেসবুক পোস্টের মাধ্যমে একথা জানিয়েছেন।

  • পুজোর আগেই হবে মামলা (Government Employees)

এক বছরের পিটিটি করে ২০১০ সালে যোগদানকারী শিক্ষক শিক্ষিকারা এ-ক্যাটাগরি স্কেলে মাইনে পান না। এবার তাঁরা যাতে এ-ক্যাটাগরি স্কেলে বেতন পান সেই দাবিতে কলকাতা হাইকোর্টে (Calcutta High Court) মামলা করা হবে বলে জানালেন ডিএ আন্দোলনের অন্যতম ‘মুখ’ ভাস্কর। তিনি জানিয়েছেন, পুজোর আগেই আদালতে এই নিয়ে মামলা করা হবে।

   
  • কী লিখেছেন ভাস্কর?

এদিন সকালে ভাস্কর (Bhaskar Ghosh) ফেসবুকে লেখেন, ‘২০১০ সালে যোগদানকারী শিক্ষক শিক্ষিকা যারা এ-ক্যাটাগরি স্কেল প্রথম দিন থেকে পাচ্ছেন না, অথচ তাঁরা এক বছরের পিটিটি করে যোগদান করেছিলেন। উস্থি ইউনাইটেড প্রাইমারি টিচার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন মনে করে, প্রথম দিন থেকেই আপনাদের এ-ক্যাটাগরি স্কেলে বেতন পাওয়া উচিত। বর্তমান এবং পূর্ববর্তী দুই সরকারই আপনাদের প্রতি অন্যায় করেছে’।

আরও পড়ুনঃ নির্যাতিতার আত্মীয় নন, এদিকে শ্মশানের কাগজে সই! ‘মমতার নির্দেশে…’, শুভেন্দুর দাবিতে তোলপাড়

ভাস্কর জানান, এই নিয়ে দীর্ঘদিন ধরেই তাঁরা প্রস্তুতি নিয়ে রেখেছেন। তবে ২০০৬ সালের জটিলতার কারণে এই মামলা নিয়ে এগোনো সম্ভব হয়নি। তবে এখন ২০০৬ সালের সমস্যার সমাধান হওয়ায় এই নিয়ে এগোনোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দুর্গাপুজোর আগেই সংশ্লিষ্ট শিক্ষক শিক্ষিকাদের (Government Employees) এ-ক্যাটাগরির স্কেলে বেতনের দাবিতে মামলা করা হবে বলে জানিয়েছেন ভাস্কর।

Government employees school teacher

ফেসবুক পোস্টে লেখা হয়েছে, ‘আমরা ঠিক করেছি, দুর্গাপুজোর আগেই ২০১০ সালে শিক্ষক শিক্ষিকাদের যারা এক বছরের ট্রেনিং করে যোগদান করেছিলেন, তাঁদের প্রথম দিন থেকে এ-ক্যাটাগরি স্কেলের জন্য সংগঠনের পক্ষ থেকে হাইকোর্টে মামলা করা হবে’।

২০১০ সালে যোগদানকারী সকল সরকারি শিক্ষক শিক্ষিকাদের (Government Employees) কাছে একটি ‘বিশেষ আর্জি’ও জানিয়েছেন ভাস্কর। তিনি লেখেন, ‘রাজ্যের সকল জেলার ২০১০ সালে যোগদানকারী শিক্ষক শিক্ষিকাদের কাচ্ছে অনুরোধ বিভ্রান্ত না হয়ে সবাই সংগঠনের সঙ্গে থাকুন। আশা করি আপনাদের ন্যায়বিচার আদায় করে দিতে পারবে’। উস্থি ইউনাইটেড প্রাইমারি টিচার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের গভর্নিং বডি ২২ সেপ্টেম্বর এই সিদ্ধান্ত নিয়েছে বলে জানা যাচ্ছে।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর