সেদিন কার ফোন এসেছিল? আরজি কর কাণ্ডে TMC বিধায়ককে ডেকে CBI যা করল … তোলপাড়

বাংলা হান্ট ডেস্কঃ আরজি কর কাণ্ডে একাধিকবার শিরোনামে উঠে এসেছেন পানিহাটির তৃণমূল বিধায়ক নির্মল ঘোষ। ইতিমধ্যেই তাঁকে তলব করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সোমবার সেই ডাকে সাড়া দিয়ে সিবিআই দফতরে হাজির হন তিনি (RG Kar Case)। বেলা ১১:৩০টার পর থেকে নির্মলকে জিজ্ঞাসাবাদ শুরু হয় বলে খবর।

  • খতিয়ে দেখা হচ্ছে মোবাইল ফোন (RG Kar Case)

গত ৯ আগস্ট আরজি করের চারতলার সেমিনার রুম থেকে উদ্ধার হয়েছিল মহিলা চিকিৎসকের মৃতদেহ। সিবিআইয়ের (CBI) দাবি, সেদিনের ভিডিও ফুটেজে দেখা যায়, হাসপাতালে গিয়েছিলেন নির্মল। শুধু তাই নয়, হাসপাতালের মর্গের আশেপাশে এবং শ্মশানেও তাঁকে দেখা গিয়েছিল বলে জানা গিয়েছে।

   

আগেই জানা গিয়েছিল, আরজি কর কাণ্ডের (RG Kar Case) নির্যাতিতার দেহ তড়িঘড়ি সৎকার করা হয়েছিল। সেক্ষেত্রেও নির্মলের ভূমিকার কথা তদন্তকারী সংস্থা জানতে পেরেছে বলে জানা যাচ্ছে। সিবিআইয়ের দাবি, ৯ আগস্ট আরজি করের তৎকালীন অধ্যক্ষ সন্দীপ ঘোষের সঙ্গে কথা বলেছিলেন পানিহাটির তৃণমূল বিধায়ক। সন্দীপের চেম্বারে দু’জনের কথোপকথন হয়েছিল বলে খবর।

আরও পড়ুনঃ ভোটের জন্য খরচ করা টাকার ১% দিলেও বন্যা আটকানো যেত! কেন্দ্রকে ফালাফালা আক্রমণ মমতার

সেদিন কী কথা হয়েছিল? কারোর নির্দেশে আরজি কর এবং শ্মশানে গিয়েছিলেন কিনা এবার সেটাই জানতে চায় কেন্দ্রীয় এজেন্সি। জানা যাচ্ছে, ঘটনার দিন কার কার সঙ্গে নির্মলের ফোনে কথা হয়েছিল, তাঁকে ফোন করে কোনও নির্দেশ দেওয়া হয়েছিল কিনা, তিনি কাকে কী নির্দেশ দিয়েছিলেন, কার সঙ্গে কতবার কথা বলেছিলেন- তৃণমূল (TMC) বিধায়কের ফোনে এমনই নানান তথ্য খতিয়ে দেখা হচ্ছে বলে খবর।

RG Kar case

আরজি কর কাণ্ডের সূত্রে একাধিকবার ঘোলা থানার আইসিকে তলব করা হয় বলে জানা যাচ্ছে। তবে তিনি গরহাজির ছিলেন। এরপর বেশ কয়েকজনকে জিজ্ঞাসাবাদ করা হয়। ঘটনার দিন শ্মশানের ফুটেজও খতিয়ে দেখা হয় বলে জানা যাচ্ছে। এরপরেই পানিহাটির জোড়াফুল বিধায়ককে তলব করে কেন্দ্রীয় এজেন্সি। আরজি কর মামলার (RG Kar Case) রহস্যভেদ করতে বর্তমানে জোরকদমে তদন্ত চালাচ্ছে সিবিআই। তাদের তদন্তে সন্তুষ্টিপ্রকাশ করেছে খোদ সুপ্রিম কোর্ট। ধর্ষণ খুনের এই মামলায় আগামী দিনে আর কোন কোন তথ্য সামনে আসে সেটাই দেখার।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর