কেন খুন করা হল আরজি করের তরুণী চিকিৎসককে? মোটিভ নিয়ে এখনও ধন্দে CBI!

বাংলা হান্ট ডেস্কঃ আরজি কর কাণ্ড নিয়ে বর্তমানে উত্তাল রাজ্য। তরুণী চিকিৎসকের ধর্ষণ, খুনের ঘটনায় রাজ্যজুড়ে উঠেছে প্রতিবাদের ঢেউ। বর্তমানে এই কাণ্ডের তদন্ত করছে সিবিআই। গত ১৩ আগস্ট এই মামলার (RG Kar Case) তদন্তভার হাতে নিয়েছে কেন্দ্রীয় এজেন্সি। এরপর দেখতে দেখতে এক মাস অতিক্রান্ত। শীঘ্রই আদালতে চার্জশিট পেশ করার কথা। তবে তার আগে সামনে আসছে চাঞ্চল্যকর তথ্য!

  • ধর্ষণ-খুনের (RG Kar Case) মোটিভ নিয়ে ধন্দে সিবিআই?

আরজি কর কাণ্ডের তদন্তভার হাতে নেওয়ার পর টানা দু’সপ্তাহ অভিযুক্ত সঞ্জয় রায়কে হেফাজতে রেখে জিজ্ঞাসাবাদ করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা (CBI)। অভিযুক্তের পলিগ্রাফ পরীক্ষাও করা হয়েছে। তবে সূত্র মারফৎ জানা যাচ্ছে, তাতেও নয়া কোনও তথ্য উঠে আসেনি। এদিকে আইন বলছে, ধর্ষণ, খুনের মতো ঘটনার ক্ষেত্রে দু’মাস তথা ৬০ দিনের মধ্যে চার্জশিট দাখিল করতে হয়। সেই হিসেবে অক্টোবর মাসের প্রথম সপ্তাহের মধ্যেই আদালতে চার্জশিট দাখিল করতে হবে কেন্দ্রীয় এজেন্সিকে।

   
  • ঘটনাস্থল নিয়ে ধন্দে তদন্তকারী সংস্থা?

গত ৯ আগস্ট আরজি করের চারতলার সেমিনার রুম থেকে তরুণী চিকিৎসকের মৃতদেহ উদ্ধার হয়েছিল। তবে এরপরেই সেমিনার রুমের উল্টোদিকের একটি ঘর ভেঙে ফেলা হয়। সিবিআইয়ের সূত্র জানাচ্ছে, তদন্তকারীরা অনুমান করেছিলেন সেমিনার রুম থেকে দেহ উদ্ধার হলেও ধর্ষণ, খুনের ঘটনা (RG Kar Case) অন্য কোথাও ঘটেছে। কেন্দ্রীয় এজেন্সির কাছে নাকি এমনও খবর আসে ভেঙে ফেলা ওই ঘর অথবা ছয় কিংবা আট তলার কোনও ঘরে তরুণী চিকিৎসকের ওপর অত্যাচার করা হয়। এরপর তাঁকে অচেতন অবস্থায় সেমিনার রুমে রেখে দেওয়া হয়। এরপর অভিযুক্ত সঞ্জয় সেখানে গিয়ে তাঁর ওপর অত্যাচার চালায় এবং তাঁকে প্রাণে শেষ করে দেয়।

আরও পড়ুনঃ এনামুল জামিন পেলেও কপাল খুলল না এই ‘রাঘব বোয়ালে’র! জেলেই থাকবেন, জানালেন বিচারক

এদিকে ৪০ জনের বেশি ডাক্তার, নার্স, ডাক্তারি পড়ুয়া, হাসপাতাল কর্মীকে জেরা করার পর নানান ‘তথ্য’ উঠে আসে। সিবিআইয়ের দাবি, সেগুলি বিভ্রান্তমূলক। ফলে সেমিনার রুমে ওই ঘটনা না ঘটলেও অন্য কোথায় তা ঘটেছে সেটা কেন্দ্রীয় এজেন্সি এখনও চিহ্নিত করে উঠতে পারেনি। এখানেই শেষ নয়! আরজি কর ধর্ষণ হত্যাকাণ্ডের এই ঘটনায় সঞ্জয় (Sanjoy Roy) একমাত্র জড়িত সেটা নিয়েও নাকি ধন্দে রয়েছে তদন্তকারী সংস্থা। অন্যদিকে সঞ্জয় ছাড়া কেউ এই নারকীয় ঘটনার সঙ্গে সরাসরি যুক্ত সেই প্রমাণও পায়নি তারা।

RG Kar case

ইতিমধ্যেই সিবিআই আদালতে জানিয়েছে, এই ঘটনাটি গণধর্ষণের নয়। তবে কেন্দ্রীয় এজেন্সির সূত্র জানাচ্ছে, এই ঘটনা নিয়ে এখনও ধন্দে রয়েছেন তদন্তকারীরা। সূত্র জানাচ্ছে, নিহত চিকিৎসকের নখে থাকা টিস্যু, সঞ্জয়ের পোশাক, জুতো পরীক্ষা করার পর কেন্দ্রীয় ফরেন্সিকের মত, অভিযুক্ত সঞ্জয়ের একা থাকার প্রমাণ পাওয়া গিয়েছে। তবে কী কারণে এই ঘটনা (RG Kar Case) ঘটানো হল সেই নিয়ে এখনও কোনও স্বচ্ছ ধারণা পাওয়া যায়নি বলে খবর।

সঞ্জয়কে লাগাতার জেরা করেও ধর্ষণ, খুনের ঘটনায় মোটিভ সম্বন্ধে সিবিআই পরিষ্কার ধারণা পায়নি বলে খবর। আবার এই ঘটনার (RG Kar Case) সঙ্গে অন্য কেউ জড়িত সেই প্রমাণও মেলেনি বলে জানা যাচ্ছে। এদিকে সঞ্জয়কে জেরা করে নাকি কেন্দ্রীয় এজেন্সি জানতে পেরেছে, ঘটনার রাতে মদ্যপ অবস্থায় ছিল সে। এরপর সেমিনার হলে গিয়ে তরুণী চিকিৎসককে দেখতে পেয়ে তাঁর ওপর ঝাঁপিয়ে পড়ে। চিকিৎসক বাধা দেওয়ার চেষ্টা করলে তাঁকে মারধর করে সংজ্ঞাহীন করে দেয়। জানা যাচ্ছে, শরীর খারাপ থাকায় তরুণী কাশি এবং অ্যালার্জির ওষুধ খান। তাই ঘুম ভাঙলেও যতটা প্রতিরোধ করার কথা ততটা করতে পারেননি। এরপর ওই অবস্থাতেই সঞ্জয় তাঁকে ধর্ষণ করে এবং তারপর শ্বাসরোধ করে খুন করে। এমতাবস্থায় চার্জশিট কীভাবে পেশ করা হবে? মোটিভও বা কী উল্লেখ করা হবে? আপাতত এমনই নানান প্রশ্নের জালে সিবিআই ঘুরপাক খাচ্ছে বলে খবর।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর