মিস হবে না একটাও দুর্গা! তিলোত্তমা থেকে মফস্বল, জমিয়ে হবে ‘ঠাকুর দেখা’; অভিনব উদ্যোগ সরকারের

বাংলাহান্ট ডেস্ক : হাতেগোনা আর কয়েকটা দিন, তারপর শুরু হয়ে যাবে বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গাপুজো। পুজোর কটা দিন সাধারণ মানুষের কথা চিন্তা করে নিরবিচ্ছিন্ন পরিষেবা দেওয়ার উদ্যোগ নিয়েছে রাজ্যের পরিবহণ দপ্তর (West Bengal Transport Corporation)। জানানো হয়েছে, পুজোর দিনগুলিতে সারারাত বাস চালাবে পরিবহণ দপ্তর। পুজো স্পেশাল বাস পরিষেবা শুরু হয়ে যাবে পঞ্চমীর দিন থেকেই।

রাজ্যের পরিবহণ দপ্তরের (West Bengal Transport Corporation) বিশেষ ব্যবস্থা

মূলত হাওড়া, শিয়ালদা ও বারাসাত থেকে কেন্দ্র করে এই বাসগুলি ঘুরবে শহর জুড়ে। রাজ্যের পরিবহণ মন্ত্রী স্নেহাশীষ চক্রবর্তী এমনটাই জানিয়েছেন সোমবার। পরিবহণ মন্ত্রী জানান, অন্যান্য বছরের মতো এ বছরেও পরিবহণ নিগম (West Bengal Transport Corporation) নিয়ে আসছে পুজো পরিক্রমার বিশেষ প‌্যাকেজ। পরিবহণমন্ত্রী সোমবার জানিয়েছেন, “কলকাতা-শহরতলির নামকরা পুজো থেকে শুরু করে বনেদি বাড়ির পুজো-সবই  দেখানো হবে।”

   

West Bengal transport corporation

যদিও ট্রামে চড়ে দুর্গাদর্শন থেকে এ বছর বঞ্চিত হবেন দর্শনার্থীরা। ভলভো, সাধারণ বাস, লঞ্চে করে থাকছে দেবী দর্শনের সুযোগ। পুজো পরিক্রমার (Durga Puja Parikrama) পুস্তিকার আনুষ্ঠানিক উদ্বোধন করে স্নেহাশিস চক্রবর্তী এদিন বলেন, “দেশ-বিদেশ থেকে প্রচুর মানুষ পুজো দেখতে শহরে আসেন। অনেকে গ্রামের পুজো দেখতেও যান। তাঁদের কথা মাথায় রেখেই আমরা বিভিন্ন প‌্যাকেজ তৈরি করেছি। মোট ৪৫টি বাস রাখা হয়েছে এই জন‌্য।”

আরোও পড়ুন : জিতে গেল রাজ্য, খারিজ CBI-র আর্জি! নিয়োগ দুর্নীতি মামলায় অবশেষে বড় নির্দেশ সুপ্রিম কোর্টের

পরিবহণ নিগম সূত্রে খবর,শোভাবাজার রাজবাড়ি থেকে বেলুড়মঠ, সাবর্ণ রায়চৌধুরীর বাড়ির পুজো থেকে বেহালার সোনার দুর্গা বাড়ির পুজো দেখার সুযোগ থাকছে ভলভো বাসে চড়ে। এই বাস ষষ্ঠীর দিন থেকে ছাড়বে এসপ্ল্যানেড থেকে। এই বাসে মাথাপিছু ভাড়া ২০০০ টাকা। প্যাকেজের মধ্যে অন্তর্ভুক্ত রয়েছে লাঞ্চ ও টিফিন। মিলেনিয়াম পার্ক থেকে যে লঞ্চ ছাড়বে তার মাধ্যমে দেখা যাবে উত্তর কলকাতার বিখ্যাত পুজো মন্ডপগুলি। সেক্ষেত্রে লঞ্চের মাথাপিছু ভাড়া ৮০০ টাকা।

Durgapuja

পাশাপাশি কলকাতার কিছু বিখ্যাত পুজো মণ্ডপ ঘুরে দেখানোর ব্যবস্থা রয়েছে নন এসি বাসে। হাওড়া সিটিসি টার্মিনার্স, টালিগঞ্জ ট্রাম ডিপো, বারাসাত কলোনি মোড়, ডানলপ, বারাকপুর থেকে ছাড়বে এই বাসগুলি। ডাব্লুবিটিসি-র (West Bengal Transport Corporation) সাইটে ইতিমধ্যেই শুরু হয়ে গেছে বুকিং। এছাড়াও ৮৬৯৭৭৩৩৩৯১ এবং ৮৬৯৭৭৩৩৩৯২ নম্বরে ফোন করে ও ৯৮৩০১৭৭০০০ নম্বরে হোয়াটসঅ‌্যাপ করে করা যাবে বুকিং। পরিবহণ নিগমের সমস্ত ডিপো থেকেও থাকছে বুক করার সুবিধা।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর