শহর হারিয়েছে তিলোত্তমাকে, মাতৃহারা সুদীপাও, চট্টোপাধ্যায় বাড়ির পুজো এবার হবে তো?

বাংলাহান্ট ডেস্ক : কলকাতায় বনেদি বাড়ির যে কটি দুর্গাপুজো হয় তার মধ্যে অন্যতম সুদীপা চট্টোপাধ্যায়ের (Sudipa Chatterjee) বাড়ির পুজো। প্রতি বছরই বালিগঞ্জ প্লেসের চট্টোপাধ্যায় বাড়িতে ধুমধাম করে দুর্গাপুজোর আয়োজন করেন তিনি। সমস্ত রীতিনিয়ম মেনে নিষ্ঠা সহকারে হয় মায়ের আরাধনা। সঙ্গে থাকে জাঁকজমকও। পুজো উপলক্ষে তারকাদের ঢল নামে সুদীপার (Sudipa Chatterjee) বাড়িতে। কিন্তু এ বছর পরিস্থিতি অন্য রকম।

মাকে ছাড়া প্রথম পুজো সুদীপার (Sudipa Chatterjee)

বাংলার মানুষের এ বছর মন খারাপ। পুজোর সেই আমেজ নিরুদ্দেশ। সুদীপার (Sudipa Chatterjee) ব্যক্তিগত জীবনেও এ বছর এসেছে বড়সড় ঝড়। নিজের মাকে হারিয়েছেন তিনি। মেয়ের সঙ্গেই থাকতেন সুদীপার (Sudipa Chatterjee) মা। পুজোতেও তাঁর উপস্থিতি ছিল সম্পূর্ণ। প্রতি বছর কীভাবে মায়ের সঙ্গে পুজো কাটাতেন সেসব স্মৃতি আজো তাঁর মনে উজ্জ্বল। সুদীপা (Sudipa Chatterjee) জানান, প্রতি বছরই তাঁর মা হাতে কিছু টাকা দিয়ে বলতে কিছু কিনে নিতে। সেসব স্মৃতি ফিরে ফিরে আসছে।

   

আরো পড়ুন : ‘যেখানে যাই, যারই কাছে, মাগী আমার…’ নাম না করে কাকে ইঙ্গিত কবীর সুমনের!

বাড়ির পুজোয় বড় সিদ্ধান্ত

বাবা মাকে ছাড়া এই প্রথম পুজো কাটাচ্ছেন সুদীপা (Sudipa Chatterjee)। পুজোটা হবে ঠিকই, সমস্ত নিয়ম মেনেই পুজো করবেন। কোনো ত্রুটি রাখবেন না। তবে কিছু কিছু জিনিস বন্ধ থাকবে এবারের পুজোয়। যেমন সুদীপা (Sudipa Chatterjee) বলেন, অষ্টমীতে প্রতি বছর গানবাজনার আয়োজন করা হয় তাঁদের বাড়িতে। তাঁর মা খুব পছন্দ করতেন এই গানবাজনা। এ বছর সেটা বন্ধ রাখবেন সুদীপা (Sudipa Chatterjee)। পাশাপাশি নবমীতে অতিথি আপ্যায়নের ব্যবস্থাও বন্ধ থাকবে এবার।

আরো পড়ুন : প্রথম স্বামীর থেকে নেননি ডিভোর্স, ৩ সন্তান নিয়ে দ্বিতীয় বিয়ে, বর্তমান সমাজ নিয়ে প্রশ্ন তুললেন আশা ভোঁসলে

মন খারাপ সুদীপার

শুধু নিজের ব্যক্তিগত জীবনের ঘটনা নয়, শহরের বর্তমান পরিস্থিতির কারণেও পুজোয় মন নেই সুদীপার (Sudipa Chatterjee)। তিনি বলেন, তিলোত্তমাও নিজের বাড়িতে দুর্গাপুজো করতেন। এ বছর তিনিই নেই। তাই নিজের বাড়িতেও পুজোর আনন্দ উদযাপনে ভাঁটা পড়েছে সুদীপার (Sudipa Chatterjee)। শুধু রীতি নিয়ম মেনে মায়ের আরাধনাই করবেন।

Sudipa Chatterjee

প্রসঙ্গত, জি বাংলার ‘রান্নাঘর’ ফেরার খবর জানা গিয়েছে সম্প্রতি। কিন্তু সেখানে সুদীপার বদলে থাকছেন কনীনিকা বন্দ্যোপাধ্যায়। ছোটপর্দার বদলে ইউটিউবে নিজের রান্নার শো শুরু করেছেন সুদীপা। বেশ ভালো সাড়াও পেয়েছেন নেটিজেনদের থেকে।

Niranjana Nag
Niranjana Nag

সম্পর্কিত খবর