হিরের সাজে মোদি! বুক পকেট থেকে জামার বোতাম সবই মোড়া হিরে দিয়ে, প্রকাশ্যে এল ভিডিও

বাংলা হান্ট ডেস্ক : এবার নরেন্দ্র মোদিকে (Narendra Modi) দেখা গেলো হিরের সাজে। না না স্বয়ং নরেন্দ্র মোদি (Narendra Modi) হিরের সাজে সজ্জিত হয়েছেন এমনটা নয়। আসলে নরেন্দ্র মোদির (Narendra Modi) হীরকখচিত আবক্ষ মূর্তি তৈরি করা হয়েছে। সেই মূর্তি দেখে তাক লেগে গেছে সকলের। পুরো মূর্তির কাঠামো জুড়ে শুধু হিরে আর হিরে। এই হিরের মূর্তি তৈরি করেছেন দুই অলঙ্কার ব্যবসায়ী। তাদের নিখুঁত কাজের প্রশংসা যতই করবেন ততই কম পড়বে।

হিরে দিয়ে মোদির (Narendra Modi) তৈরি মূর্তি:

সম্প্রতি একটি প্রতিবেদনে জানা গেছে, দুই অলঙ্কার ব্যবসায়ী হচ্ছেন প্রবাসী ভারতীয়। নাম রাজকুমার ও অশ্রিত। এই দুজন প্রবাসী ভারতীয়দের একটি সংস্থার সদস্য। তারা এই বিশেষ উপহার তৈরি করে প্রধানমন্ত্রীর হাতে তুলে দিতে চান। তার জন্যই এই মূর্তি তৈরি করতে এত পরিশ্রম। সূত্র মারফত জানা গিয়েছে, এই আবক্ষ মূর্তি তৈরি করতে প্রায় দেড় বছরের বেশি সময় লেগেছে।

   

শুধু তাই নয়, এই মূর্তি তৈরি করতে কয়েক হাজারের বেশি হিরে লেগেছে।জানা যাচ্ছে, প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদির এই মূর্তিতে বসানো প্রতিটি হিরেই কৃত্রিমভাবে গবেষণাগারে তৈরি। সুরাতের ৩০-৪০ জন অলঙ্কার শিল্পীর হাতের ছোঁয়ায় গড়ে উঠেছে এই মূর্তি।

আরও পড়ুন : বিদেশেও নেই শান্তি! হিন্দুদের ওপর অত্যাচারের বিরুদ্ধে হল প্রতিবাদ, নিউইয়র্কে ইউনূস শুনলেন “গো ব্যাক” স্লোগান

গত বছর অর্থাৎ ২০২৩ সালে আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেনের স্ত্রী তথা আমেরিকার ফার্স্ট লেডি জিল বাইডেনকে ৭.৫ ক্যারাটের হিরে উপহার দেন আমাদের প্রধামন্ত্রী। সেই হিরেও তৈরি হয় গবেষণাগারে। গবেষণাগারে তৈরি এই পরিবেশ বান্ধব রত্নের নাম দেওয়া হয়েছিল সবুজ হিরে। সেই ঘটনার পরই ওই দুই প্রবাসী ঠিক করেন ওই একই রত্ন দিয়ে মূর্তি বানিয়ে নরেন্দ্র মোদির হাতে তুলে দেবেন।

Modi

তৃতীয় বার প্রধানমন্ত্রী হওয়ার পর ফের এক বার আমেরিকা সফরে গিয়েছেন মোদী। তারা আশা করছেন মোদির এই সফরের মধ্যেই এই উপহার তুলে দেবেন। আর যদি তা সম্ভব না হয়, তাহলে ডিসেম্বরে যখন দেশে ফিরবেন তখন মোদীর হাতে তুলে দেবেন এই উপহার।

Anita Dutta
Anita Dutta

অনিতা দত্ত, বাংলা হান্টের কনটেন্ট রাইটার। কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতা পেশার সাথে যুক্ত।

সম্পর্কিত খবর