পড়ে থাকে রাস্তার ধারে! জাস্ট কুড়িয়ে নিয়েই শুরু করে দিন Business, তারপরেই হবে ধনবর্ষা

বাংলাহান্ট ডেস্ক : আপনি কি নতুন ব্যবসা (Business) শুরু করার পরিকল্পনা করছেন? ব্যবসা শুরু করার জন্য স্বাভাবিকভাবেই প্রয়োজন হয় মূলধনের। তবে আপনার কাছে যদি একদমই বিনিয়োগ করার মতো মূলধন না থাকে তাহলে চিন্তা করবেন না। আজকের প্রতিবেদনে আমরা এমন একটি বিজনেস আইডিয়া সম্পর্কে আপনাদের জানাতে চলেছি যেখানে একটু পরিশ্রম করলেই শুরু করতে পারবেন এই ব্যবসা।

বিনা বিনিয়োগেই ব্যবসা (Business) শুরু

বলা ভালো সারা বছর এই ব্যবসার (Business) চাহিদা থাকে বাজারে। হিন্দু শাস্ত্রে দেবাদিদেব মহাদেবের গুরুত্ব নতুন করে বলার নয়। বিশেষ করে শ্রাবণ মাসে ভক্তরা মেতে ওঠেন শিব বন্দনায়। তাছাড়াও গোটা বছর ধরে চলে মহাদেবের আরাধনা। মহাদেব শিবের পুজোর জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি অংশ আকন্দ ফুলের মালা। এই আকন্দ ফুলের মালা তৈরি করে বিক্রি করলে হাতে আসবে মোটা টাকা।

   

আরোও পড়ুন : পুজোর আগেই শোকের ছায়া! তৃণমূল সাংসদের আকস্মিক প্রয়াণ, তোলপাড় রাজ্য

রাস্তার ধারে বা ঝোপেঝাড়ে আকন্দ ফুলের গাছ দেখতে পাওয়া যায়। বলা যেতে পারে বেশ কিছুটা অবহেলাতেই এই গাছ বড় হয়ে ওঠে। তবে আকন্দ ফুলের ব্যবসা যদি আপনারা শুরু করতে পারেন তাহলে কিন্তু বিনিয়োগ ছাড়াই হতে পারে লক্ষী লাভ। চৈত্র থেকে বৈশাখ মাস পর্যন্ত আকন্দ ফুলের মালার চাহিদা থাকে ভালই। তবে শ্রাবণ মাসে তুঙ্গে ওঠে আকন্দ ফুলের মালার চাহিদা। এছাড়াও গোটা বছর শিব ভক্তরা আকন্দ ফুলের মালা কিনে থাকেন। 

Business

তাই আকন্দ ফুলের মালার ব্যবসা (Business) সিজন ব্যবসা নয়, বছরের যে কোনও সময় এই ব্যবসা শুরু করা যায়। আকন্দ ফুল (Giant calotrope) গাছ থেকে তুলে বিভিন্ন সাইজের মালা তৈরি করতে হবে আপনাকে। তারপর সেই মালা বাজারে বা কোনও গলির মোড়ে বিক্রি করতে হবে। এছাড়াও শিব মন্দিরের বাইরে আপনারা আকন্দ ফুলের মালা বিক্রি করতে পারেন। যদি সম্ভব হয় ঘুরে ঘুরেও বিক্রি করতে পারেন মালা।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর