আহা কী সুন্দর! পাহাড়ে এবার দ্বিগুণ মজা! পুজোর মুখেই খুলছে দার্জিলিংয়ের এই ‘রাস্তা’, খুশী পর্যটকরা

বাংলাহান্ট ডেস্ক : উত্তরবঙ্গ চিরকাল হাতছানি দিয়ে ডাকে পর্যটন প্রেমীদের। পাহাড়ের অ্যাডভেঞ্চার মেশানো প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে প্রতিবছর দূরদূরান্ত থেকে ছুটে আসেন বহু পর্যটক। এবার পাহাড় প্রেমীদের জন্য পুজোর আগে উঠে আসছে বড় সুখবর। বর্ষায় ৩ মাস দার্জিলিংয়ের (Darjeeling) পাহাড়ে বন্ধ ছিল অ্যাডভেঞ্চার ট্যুরিজম (Adventure Tourism)।

দার্জিলিংয়ে (Darjeeling) নয়া চমক

তবে পুজোর আগে পাহাড়ে ফের একবার শুরু হচ্ছে অ্যাডভেঞ্চার ট্যুরিজম অ্যাক্টিভিটিস। পাহাড় ভ্রমণের সাথে সাথে অনেকেই পছন্দ করেন অ্যাডভেঞ্চার। সেই সকল অ্যাডভেঞ্চার প্রিয় পর্যটকদের জন্য বড় উদ্যোগ প্রশাসনের। বর্ষার ৩ মাস সাধারণত বন্য পশুপাখিদের প্রজননের সময়। সেই সময়টা তাই বন্ধ রাখা হয় অ্যাডভেঞ্চার ট্যুরিজম।

   

darjeeling paragliding 2

তবে ৩ মাস বন্ধ থাকার পর ফের একবার পর্যটকদের জন্য পাহাড়ে চালু হচ্ছে অ্যাডভেঞ্চার অ্যাক্টিভিটিস।জিটিএ অ্যাডভেঞ্চার ট্যুরিজমের কো-অর্ডিনেটর দাওয়া শেরপা নিজে অ্যাডভেঞ্চার অ্যাক্টিভিটিসের বিভিন্ন জায়গা পরিদর্শন করেন সম্প্রতি। দাওয়া শেরপা জানান, ভারতে বর্তমানে হাইকিংয়ের রাজধানী দার্জিলিং (Darjeeling)৷

আরোও পড়ুন : পুজোর আগেই মালামাল! অ্যাকাউন্টে ঢুকবে কড়কড়ে ২৪,০০০! লক্ষ্মীলাভ এই সরকারি কর্মীদের

রিভার রাফটিং, প্যারাগ্লাইডিং, জিপ লাইন সহ বিভিন্ন ধরনের অ্যাডভেঞ্চার অ্যাক্টিভিটিস করা যাবে এখানে। দার্জিলিংয়ের (Darjeeling) রোহিঙ্গীতে এবার পুজোর আগে নতুন এটিভি অ্যাডভেঞ্চার রাইডের আনন্দ পাবেন পর্যটকরা। রোহিণী প্যারাগ্লাইডিং অ্যান্ড অ্যাডভেঞ্চার এসোসিয়েশনের সেক্রেটারি সচিন খাতির কথায়, যুব সমাজকে ফোনের মাদকতা থেকে বিমুখ করে প্রকৃতির স্বাদ দেওয়াই আমাদের লক্ষ্য।

darjeeling

দার্জিলিংয়ের (Darjeeling) রোহিণীকে পর্যটকদের কাছে আরও আকর্ষণীয় করে তুলতে এই উদ্যোগ নিয়েছে প্রশাসন। আগামী ২৭ শে সেপ্টেম্বর ওয়ার্ল্ড ট্যুরিজম ডে’র দিন উদ্বোধন করা হবে প্যারাডাইডিং এটিভি এডভেঞ্চার রাইড, নদীর ওপর জিপ লাইন, এবং পাহাড়ি ঝরনার ধার দিয়ে ট্রেকিং অ্যাক্টিভিটিসের। পুজোর আগে এই ধরনের অ্যাডভেঞ্চার অ্যাক্টিভিটিস উদ্বোধনের ফলে স্বাভাবিকভাবে খুশি অ্যাডভেঞ্চার প্রিয় পর্যটকেরা।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর