গান গেয়েই পেয়েছিলেন জগৎ জোড়া খ্যাতি! আজ এই ভাবে দিন কাটাচ্ছেন রানু মন্ডল

বাংলা হান্ট ডেস্ক : সোশ্যাল মিডিয়ায় ভাইরাল রানু মণ্ডলকে (Ranu Mondal) মনে আছে? সোশ্যাল মিডিয়া থেকে পাওয়া খ্যাতি যে কখওই টেকসই হতে পারে না, সেকথাই প্রমাণিত হল আরও একবার। একসময় এই সোশ্যাল মিডিয়ার দৌলাতেই রানাঘাটের রানু মন্ডলের (Ranu Mondal) জনপ্রিয়তা রাজ্যের গণ্ডি ছাড়িয়ে ছড়িয়ে পড়েছিল সারা দেশে। সেসময় পুজোর প্যান্ডেল থেকে শুরু করে যে কোন অনুষ্ঠানে সব জায়গাতেই বাজতো এই সোশ্যাল মিডিয়া সেশনসেশন ‘রানু দি’র (Ranu Mondal) গান।

কেমন আছেন রানু মন্ডল (Ranu Mondal)?

ভারতীয় নাইটিঙ্গেল লতা মঙ্গেশকরের গাওয়া গান গেয়েই রানাঘাট থেকে সোজা পৌঁছে গিয়েছিলেন ময় নগরী মুম্বাইতে। সবটাই ছিল একেবারে স্বপ্নের মতো। সেখানে গিয়েই রাতারাতি সুযোগ পেয়ে যান বলিউডের জনপ্রিয় প্লেব্যাক সিঙ্গার হিমেশ রেশমিয়ার কম্পোজ করা গান গাওয়ার। কিন্তু সময়ের সাথে সাথে ভাটা পড়তে থাকে রানু মন্ডলের জনপ্রিয়তায়।

   

শেষমেশ সবটাই যেন স্রোতে গা ভাসানোর মতো হয়ে দাঁড়ায়। তাই এখন গানের জগৎ থেকে তো বটেই রানু মন্ডল হারিয়ে গিয়েছেন সোশ্যাল মিডিয়া থেকেও। প্রসঙ্গত গান মানেই সাধনার জিনিস। মা সরস্বতীর আশীর্বাদ ছাড়া এই গানের জগতে টিকে থাকা একপ্রকার অসম্ভব। বিশেষ করে এই সোশ্যাল মিডিয়ার যুগে কম্পিটিশনটাও অনেক বেশি।

তাই এক কালের সোশ্যাল মিডিয়ায় ভাইরাল এই  রানু মন্ডলকে আর দেখা যায় না কোথাও একটা সময় রানাঘাটে তাঁর বাড়ির সামনেই লম্বা লাইন থাকতো ইউটিউবের থেকে শুরু করে ব্লগারদের। বাংলাদেশ থেকেও তাঁকে  দেখতে আসতেন অনেক মানুষ। অনেক ইউটিউবাররা রানু মন্ডলের সঙ্গে ভিডিও করে নিজেদের দর্শক সংখ্যা বাড়ানোর জন্যও সে সময় তাঁর  বাড়ির সামনে গিয়ে হাজির হতেন।

আরও পড়ুন : একাই একশো! সব্বাইকে ছাপিয়ে গিয়েছেন দেব, অভিনয়ের ঝলক দেখেই ‘পাগলু’ দর্শক

কিন্তু এখন সবটাই অতীত। তাঁর  বাড়ির সামনে এখন কোন মানুষের আনাগোনা থাকে না বললেই চলে। একসময় সাধারণ মানুষ থেকে রাতারাতি সেলিব্রেটি হয়েও নিজের দোষেই সেই জনপ্রিয়তাকে ধরে রাখতে পারেননি তিনি। খ্যাতি পাওয়ার পর অহংকার বেড়ে গিয়েছিল রানু মন্ডলের। তাই এক সময় অনেকের সাথেই অত্যন্ত বাজে ব্যবহারও করেছেন রানু।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভারতী সিং নামের একজন ইউটিউবার রানু মন্ডলের বাড়ি গিয়ে তাঁর গান গাওয়ার ভিডিও শেয়ার করেছেন। সেখানে দেখা যাচ্ছে রানুর পরনে রয়েছে নীল নাইটি। তবে বোঝাই যাচ্ছে রেওয়াজের অভাবে গলা একেবারে বিগড়ে গিয়েছে তাঁর।

Anita Dutta
Anita Dutta

অনিতা দত্ত, বাংলা হান্টের কনটেন্ট রাইটার। কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতা পেশার সাথে যুক্ত।

সম্পর্কিত খবর