অথৈ জলে ঘাটাল মাস্টার প্ল্যান, এবার বলাগড় মাস্টার প্ল্যানের ঘোষণা সাংসদ রচনার

বাংলাহান্ট ডেস্ক : নিজের সাংসদ এলাকায় বন্যা পরিদর্শনে গিয়েছিলেন রচনা বন্দ্যোপাধ্যায় (Rachna Banerjee)। বৃষ্টি এবং ডিভিসির ছাড়া জলে বন্যা পরিস্থিতি সৃষ্টি হয়েছে রাজ্যের বিস্তীর্ণ অংশ। হুগলির শ্রীপুর বলাগড় গ্রাম পঞ্চায়েতের চাঁদরা কলোনী, মিলনগর গ্রাম এলাকা চলে গিয়েছে জলের তলায়। এই এলাকা রচনার (Rachna Banerjee) সাংসদ এলাকার মধ্যে পড়ে। এদিন সেখানে বন্যা পরিস্থিতি পরিদর্শনে গিয়েছিলেন অভিনেত্রী সাংসদ।

বন্যা পরিদর্শনে রচনা (Rachna Banerjee)

হুগলির নবনির্বাচিত সাংসদকে সামনে পেয়ে এদিন ক্ষোভ উগরে দেন স্থানীয়রা। রচনা (Rachna Banerjee) বলেন, তিন মাস আগে এখানে দাঁড়িয়ে প্রচার করে গিয়েছিলেন তিনি। আজ সেই সমস্ত জায়গা জলের তলায় তলিয়ে গিয়েছে। পরিস্থিতি খুবই খারাপ। গঙ্গার ভাঙন রোধ করা একটা বড় বিষয়। রচনা (Rachna Banerjee) বলেন, তিনি সংসদে দাঁড়িয়ে বলেছেন, আবারো বলবেন। কেন্দ্রের সাহায্য ছাড়া এটা সম্ভব নয়।

   

আরো পড়ুন : বিয়ের আগেই অন্তঃসত্ত্বা, ‘শুধুই যৌন আকর্ষণ…’, স্বরাকে নিয়ে বিষ্ফোরক স্বামী ফাহাদ

বলাগড় মাস্টার প্ল্যান আনবেন সাংসদ

রচনা (Rachna Banerjee) আরো বলেন, ঘাটাল মাস্টার প্ল্যানের মতো করে বলাগড় মাস্টার প্ল্যান আনতে হবে। এর আগের সাংসদ কোনো কাজ করেননি। তিনি চেষ্টা করছেন। এলাকায় ত্রাণও বিলি করেছেন। তবে শুধু বন্যা পরিস্থিতি দেখা বা স্থানীয়দের অভাব অভিযোগ শোনাই নয়। এদিন বাজার করেও ফিরেছেন রচনা (Rachna Banerjee)।

আরো পড়ুন : সদ্য হারিয়েছেন বাবাকে, মালাইকার শোকের সময়ে মিষ্টি বিতরণ করলেন অর্জুন! কিন্তু কেন?

ওল কেনেন রচনা

বলাগড়ের মিলনগড় থেকে জিরাট আসার পথে চাষীদের থেকে ওল কেনেন রচনা (Rachna Banerjee)। তাঁকে বলতে শোনা যায়, ‘এত ওল কী হবে? একটাই দাও। টাকা দিয়ে দাও। এখানে অনেক ওলের চাষ হচ্ছে। বাড়িতে নিয়ে যাব। বাড়িতে এসব অনেক খাই’। ওল খেয়ে গলা ধরবে কিনা সে প্রশ্নও করেন রচনা (Rachna Banerjee)।

Rachna Banerjee

এটা প্রথম নয়। ভোটের প্রচারের সময়ও চুঁচুড়া বাজার থেকে সবজি কিনতে দেখা গিয়েছিল রচনাকে। তিনি তখন বলেছিলেন, বাজার করতে ভালোবাসেন তিনি। বাড়ি থাকলে নিজেই বাজার করেন। রান্নাটা অবশ্য তিনি নয়, মাসিই করেন বলে জানান রচনা।

Niranjana Nag
Niranjana Nag

সম্পর্কিত খবর