ঘুরে যাবে ‘খেলা’! বসিরহাটের TMC সাংসদের মৃত্যুর পর ফের ভোটে রেখা পাত্র? বড় আপডেট

বাংলা হান্ট ডেস্কঃ চব্বিশের লোকসভা নির্বাচনে বসিরহাট কেন্দ্র থেকে তাঁকে দাঁড় করিয়েছিল বিজেপি। তৃণমূলের পোড় খাওয়া প্রার্থী হাজি নুরুল ইসলামের সামনে জয়ের মুখ দেখতে পারেননি রেখা পাত্র। বুধবার শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন তৃণমূল সাংসদ। ফলে উপনির্বাচন হবে এই কেন্দ্রে। সেখানে যদি পদ্ম শিবির ফের টিকিট দেয়, তাহলে কি লড়বেন রেখা (Rekha Patra)? সম্প্রতি এই নিয়ে মুখ খোলেন তিনি।

  • হাজি নুরুলের মৃত্যুতে শোকপ্রকাশ রেখার (Rekha Patra)

লিভারের ক্যান্সারে আক্রান্ত ছিলেন হাজি নুরুল ইসলাম (Haji Nurul Islam)। দীর্ঘদিন ধরে কর্কট রোগের বিরুদ্ধে লড়াই করছিলেন তিনি। তবে শেষরক্ষা হল না। বুধবার না ফেরার দেশে পাড়ি দেন তৃণমূল নেতা। এই প্রসঙ্গে রেখা বলেন, ‘সকল মৃত্যু দুঃখজনক। আমরা সমবেদনা জানাই। বহুদিন অসুখে ভুগছিলেন। চাইছিলাম, উনি সুস্থ হয়ে উঠুন’।

   
  • ভোটে দাঁড়ানো নিয়ে কী বললেন রেখা?

এখানেই না থেমে রেখা জানান, তৃণমূল (Trinamool Congress) সাংসদ যে এভাবে চলে যাবেন সেটা তিনি কল্পনা করেননি। ওনার থেকে অনেক রাজনীতি শেখার ছিল বলে দাবি করেন তিনি। একইসঙ্গে বলেন, ‘আমরা সত্যিই দুঃখিত’। বসিরহাট উপনির্বাচনে বিজেপির তরফ থেকে টিকিট দেওয়া হলে দাঁড়াবেন কিনা জিজ্ঞেস করায় সোজাসাপটা জবাব দেন সন্দেশখালি প্রতিবাদী গৃহবধূ।

আরও পড়ুনঃ বছর শেষে লক্ষ্মীলাভ! অ্যাকাউন্টে ঢুকবে ১ লক্ষ ৩০ হাজার! এই প্রকল্প নিয়ে বিরাট সিদ্ধান্ত রাজ্যের

রেখা (Rekha Patra) বলেন, ‘আমার লড়াইটা সাধারণ মানুষের জন্য ছিল। কে প্রার্থী হবেন না হবেন সেটা আমার দল এবং সাধারণ মানুষ ঠিক করবেন। ওনারা চাইলে আমি ফের ময়দানে নামব’। উল্লেখ্য, চলতি বছরের শুরুতে সন্দেশখালি আন্দোলনের সাক্ষী ছিল বাংলা। ‘শাহজাহান গড়ে’র তৃণমূল নেতাদের বিরুদ্ধে একগুচ্ছ অভিযোগ এনে সরব হয়েছিলেন এই রেখা। পরবর্তীতে তাঁকেই প্রার্থী হিসেবে বেছে নেয় পদ্ম শিবির।

BJP candidate Rekha Patra

লোকসভা নির্বাচনের আগে খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সন্দেশখালির এই প্রতিবাদী গৃহবধূর সঙ্গে ফোন করে কথা বলেছিলেন। যদিও শেষ অবধি হাজি নুরুলের কাছে পরাজিত হয়েছিলেন তিনি। ‘সন্দেশখালি ঝড়’ সামলে বসিরহাটে (Basirhat) তৃণমূল প্রার্থী পেয়েছিলেন ৮ লক্ষ ৩ হাজার ৭৬২টি ভোট। অন্যদিকে রেখার ঝুলিতে ছিল ৪ লক্ষ ৭০ হাজার ২১৫টি ভোট।

নির্বাচনের ফল ঘোষণার পর মনোনয়নপত্রে ত্রুটি এবং নির্বাচনে কারচুপির অভিযোগ তুলে ভোট বাতিলের দাবি জানিয়েছিলেন রেখা (Rekha Patra)। তা নিয়ে বিস্তর চর্চা হয়েছিল সেই সময়। বসিরহাট উপনির্বাচনে ফের এই রেখার ওপর বিজেপি আস্থা রাখে কিনা সেটাই দেখার।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর