মাথায় বাজ কেষ্টর! তিহাড় ফেরত অনুব্রতকে নিয়ে এবার বিরাট সিদ্ধান্ত তৃণমূলের, তোলপাড় বাংলা

বাংলা হান্ট ডেস্কঃ বহু তপস্যার পর ফিরেছেন বাংলায়। গরু পাচার মামলায় (Cow Smuggling Case) গত শুক্রবার জামিন পেয়েছেন বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল (Anubrata Mondal) ওরফে কেষ্ট। সমস্ত আইনি প্রক্রিয়া সেরে মঙ্গলবার বাড়ি ফিরেছেন ‘বীরভূমের বাঘ’। তবে নিজের গড়ে ফিরলেও তৃণমূলে (Trinamool Congress) কি ব্রাত্য কেষ্ট! কেষ্ট জেল থেকে ছাড়া পাওয়ার পরও বীরভূমের দলের কোর কমিটির উপরেই আস্থা রাখল দলের শীর্ষ নেতৃত্ব। যা নিয়ে শুরু জল্পনা।

শাসকের ভরসা কমিটির উপরেই…

সূত্রের খবর, অনুব্রত মণ্ডল জেলা সভাপতির পদে থাকলেও আগের মতো সাংগঠনিক সমস্ত কাজ পরিচালনা করবেন কোর কমিটি সদস্যরাই। প্রসঙ্গত, অনুব্রত গ্রেফতারির পর লোকসভা ভোটের আগে বীরভূমে বিধানসভা কেন্দ্র ভিত্তিক ৫ সদস্যের এক কোর কমিটি তৈরি করে দিয়েছিলেন দলের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।

   

কোর কমিটির সদস্যদের মধ্যে অনুব্রত ঘনিষ্ঠদের প্রভাব বেশি থাকলেও পরে তাতে জায়গা হয় অনুব্রত বিরোধী হিসেবে পরিচিত কাজল শেখের। এবার অনুব্রত ফিরে আসতেই সেই কোর কমিটির উপরই আপাতত ভরসা রাখল তৃণমূল। প্রসঙ্গত, ২০২২ সালের আগস্ট মাসে গরু পাচার মামলায় সিবিআই এর হাতে গ্রেফতার হয়েছিলেন বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল (Anubrata Mondal)। দীর্ঘ দু’বছর পর জামিন পেয়ে বাংলায় ফিরেছেন কেষ্ট।

anubrata

আরও পড়ুন: একই দিনে অষ্টমী-নবমী? পুজোয় কতদিন ছুটি মিলবে স্কুল-কলেজ, অফিসে? বিভ্রান্ত না হয়ে জানুন

শুক্রবার দিল্লির রাউস অ্যাভিনিউ কোর্ট থেকে গরু পাচার মামলায় ১০ লক্ষ টাকার বন্ডে তার জামিন মঞ্জুর হয়েছে অনুব্রতর। মঙ্গলে ‘বীরভূমের বাঘ’ ডেরায় ফেরার আনন্দে জেলা জুড়ে ছিল উত্‍সবের মেজাজ। পুষ্প বৃষ্টিতে ফুলের মালা পরিয়ে বরণ করে নেওয়া হয় কেষ্টকে। তৃণমূলের পার্টি অফিস থেকে রাতারাতি সরিয়ে ফেলা হয় কোর কমিটির সদস্যদের ছবি। বদলে বসে অনুব্রত ও মমতার ছবি। ফলে স্বাভাবিকভাবেই কোর কমিটির ভবিষ্যত্‍ নিয়ে প্রশ্ন উঠেছিল ঠিকই তবে আপাতত ভরসা সেই কোর কমিটিতেই।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর