বিকেলে আরও বাড়বে বৃষ্টি! দক্ষিণবঙ্গের জেলায় জেলায় জারি হল রেড অ্যালার্ট: আবহাওয়ার খবর

বাংলা হান্ট ডেস্ক: নিম্নচাপের ফাঁড়া কাটলেও সমানে বাড়ছে বৃষ্টি। দুর্গাপুজোর আগে প্রবল এই দুর্যোগের জেরে আতঙ্ক বাড়ছে বঙ্গবাসীর মনে। ইতিমধ্যেই উত্তর দক্ষিণ (South Bengal Weather) দুই বঙ্গেরই জেলায় জেলায় জারি হয়েছে লাল সতর্কতা। পুজোর আগে কি টানা একই রকম থাকবে আবহাওয়া? কবে কমবে দুর্যোগ? রইল আবহাওয়ার লেটেস্ট আপডেট (Weather Update)।

ভারী বৃষ্টি আগামীকালও…

আবহাওয়া দপ্তর সূত্রে খবর, বৃহস্পতিবার দিনভর দক্ষিণবঙ্গের একাধিক জেলায় ভারী বৃষ্টি চলবে। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই তুমুল বৃষ্টির সম্ভাবনা। বিকেলের দিকে আরও বাড়তে পারে দুর্যোগ। ভারী থেকে অতি ভারী বৃষ্টির লাল সতর্কতা জারি হয়েছে দুই ২৪ পরগনা, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান এবং পূর্ব মেদিনীপুরে।

   

পাশাপাশি ভারী বৃষ্টি চলবে পুরুলিয়া, পশ্চিম বর্ধমান ও বীরভূমে। ৩০ তারিখ পর্যন্ত বৃষ্টি চলবে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতেও বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃহস্পতিবার পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরের কিছু অংশে ৭০ মিলিমিটার থেকে ২০০ মিলিমিটার বৃষ্টি হতে পারে। শুক্রবার বিকেলের পর কমতে পারে বৃষ্টির তেজ।

বুধবার থেকেই বিক্ষিপ্তভাবে বৃষ্টি শুরু হয়ে গিয়েছে রাজ্যের অধিকাংশ জেলায়। বৃহস্পতিবার আরও বেড়েছে বৃষ্টি। এদিন কলকাতাতেও বৃষ্টি হবে। শহরে ভারী বৃষ্টি না হলেও হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে। আগামী দু’দিন বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে কলকাতায় (Kolkata Weather Update)। ওদিকে দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গেও (North Bengal Weather) তুমুল বৃষ্টির সম্ভাবনা।

South Bengal weather rainfall alert Kolkata North Bengal West Bengal weather update till 17th September

আরও পড়ুন: মাথায় বাজ কেষ্টর! তিহাড় ফেরত অনুব্রতকে নিয়ে এবার বিরাট সিদ্ধান্ত তৃণমূলের, তোলপাড় বাংলা

উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পঙ, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহারে অতি ভারী বৃষ্টির সতর্কতা জারি করেছে আবহাওয়া দফতর। বৃষ্টি বাড়তে পারে মালদা এবং দক্ষিণ দিনাজপুরেও। ৩০ তারিখ পর্যন্ত বৃষ্টিপাত হতে পারে উত্তরবঙ্গে জেলাগুলিতে। জারি রয়েছে সতর্কতা।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর