পুজোর আগেই একাধিক রদবদল! নয়া বিজ্ঞপ্তি জারি নবান্নের, তুমুল শোরগোল

বাংলা হান্ট ডেস্কঃ দুর্গাপুজো আসন্ন। হাতেগোনা কয়েকটা দিনের অপেক্ষা শেষেই উৎসবে মেতে উঠবে বাঙালি। এই আবহে এবার নয়া বিজ্ঞপ্তি জারি করল নবান্ন (Government of West Bengal)। পুজোর আগেই রাজ্যের একাধিক জেলায় প্রশাসনিক স্তরে রদবদলের কথা ঘোষণা করা হল।

  • রদবদলের বিজ্ঞপ্তি জারি নবান্নের (Government of West Bengal)

বুধবার নবান্নের কর্মীবর্গ এবং প্রশাসনিক সংস্কার দপ্তর থেকে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। সেখানে বলা হয়েছে, পূর্ব বর্ধমান, মুর্শিদাবাদ, নদিয়া, পুরুলিয়া, বাঁকুড়া সহ একাধিক জেলায় প্রশাসনিক স্তরে রদবদল করা হবে। জেলাশাসক, অতিরিক্ত জেলাশাসক থেকে শুরু করে মহকুমা শাসক, সেই তালিকায় নাম রয়েছে অনেকের।

   

বিজ্ঞপ্তি থেকে জানা যাচ্ছে, পূর্ব বর্ধমানের জেলাশাসক রাধিকা আইয়ারকে এবার স্বাস্থ্য দফতরের সিনিয়র বিশেষ সচিবের দায়িত্ব দেওয়া হচ্ছে। অন্যদিকে পূর্ব বর্ধমানের নতুন জেলাশাসক হচ্ছেন আয়েশা রানি। এতদিন তিনি পূর্ব মেদিনীপুর ডিভিশনের কমিশনারের দায়িত্ব পালন করছিলেন।

আরও পড়ুনঃ আরজি কর কাণ্ডে গ্রেফতার! হাসপাতালে ভর্তি টালা থানার প্রাক্তন ওসি! আচমকা কী হল?

একইসঙ্গে হুগলির আরামবাগ, বাঁকুড়ার খাতরা, পূর্ব বর্ধমানের কাটোয়া, পুরুলিয়ার মানবাজার এবং রঘুনাথপুর, নদিয়ার রানাঘাট, দক্ষিণ ২৪ পরগণার ক্যানিং, মুর্শিদাবাদের ডোমকল, দক্ষিণ দিনাজপুরের গঙ্গারামপুর, উত্তর দিনাজপুরের ইসলামপুর ও দার্জিলিংয়ের মিরিক মহকুমার নতুন মহকুমা শাসকদেরও নামও ঘোষণা করা হয়েছে।

Nabanna Government of West Bengal

জানা যাচ্ছে, নতুন মহকুমা শাসকের প্রত্যেকেই ২০২১ সালের ব্যাচের আইএএস অফিসার (IAS Officer)। এতদিন অবধি তাঁদের অফিস অফিসার অন ডিউটির দায়িত্ব দেওয়া হয়েছিল। এবার মহকুমা শাসকের দায়িত্ব তুলে দেওয়া হল। সেই সঙ্গেই এতদিন অবধি যারা মহকুমা শাসকের দায়িত্ব পালন করছিলেন তাঁদের প্রোমোশন দেওয়া হয়েছে।

দক্ষিণ দিনাজপুরের গঙ্গারামপুরের মহকুমা শাসককে যেমন মুর্শিদাবাদের এডিএমের দায়িত্ব দেওয়া হয়েছে। আবার এতদিন যিনি ক্যানিংয়ের মহকুমার শাসক ছিলেন তাঁকে এবার পূর্ব বর্ধমানের এডিএম করার কথা জানানো হয়েছে। অন্যদিকে কাটোয়ার মহকুমার শাসককে শিলিগুড়ি-জলপাইগুড়ি উন্নয়ন পর্ষদের সিইও ও দার্জিলিংয়ের অতিরিক্ত জেলাশাসকের দায়িত্ব দেওয়া হয়েছে। কৃষি দফতরের যুগ্ম সচিব হয়েছেন মিরিকের মহকুমা শাসক। সেই সঙ্গেই নবান্ন (Government of West Bengal) সূত্রে জানা যাচ্ছে, রাজ্যের বেশ কিছু জেলায় এডিএমদের যুগ্ম সচিব, বিশেষ সচিব কিংবা অন্যান্য পদে বদলি করা হয়েছে।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর