৮৪৩৩৭১৯১২১, বিদ্যুতের বিল জমা থেকে অভিযোগ জানানো, সব হবে এই নম্বরেই! নোট করে নিন

বাংলা হান্ট ডেস্কঃ পুজোর আগেই দারুন উদ্যোগ। উৎসবের মরসুমে বিদ্যুৎ পরিষেবায় গতি আনতে বড় পদক্ষেপ রাজ্যের (Government of West Bengal)। এবার হোয়াটসঅ্যাপ নম্বর চালু করল পশ্চিমবঙ্গ রাজ্য বিদ্যুৎ বণ্টন সংস্থা (WBSEDCL)। এই নম্বরের মাধ্যমে একাধিক সুবিধা পাবেন গ্রাহকরা। একাধিক বিষয়ে জানতে পারবেন। ফলে একদিকে যেমন সময় লাঘব হবে তেমনি গ্রাহকদের ঝক্কিও অনেকাংশে কমবে বলে মনে করা হচ্ছে।

আগে থেকেই হোয়াটসঅ্যাপ নম্বরে একাধিক পরিষেবা দিয়ে থাকে সিইএসসি। সেই আদলে পরিষেবা দিতে এবার ৮৪৩৩৭১৯১২১ (8433719121)। হোয়াটসঅ্যাপ নম্বর চালু করে দিল WBSEDCL. জানিয়ে রাখি, এই নম্বরের মাধ্যমে গ্রাহকরা যে কোনো সময় বিল সংক্রান্ত যাবতীয় তথ্য জানতে পারবেন। বিল দেখা ও বিলের কপি ডাউনলোড করা যাবে এই হোয়াটসঅ্যাপ নম্বরের মাধ্যমে।

   

শুধু বিল দেখাই নয়, বিল পেমেন্ট করারও সুবিধা পাবেন গ্রাহকরা। পেমেন্ট রসিদ ডাউনলোড করার সুবিধা থাকছে। ‘নো পাওয়ার’ কল করা যাবে। কেউ নতুন কানেকশন চাইলে সেই বিষয়ে আবেদন করার সুযোগ মিলবে। পাশাপাশি নতুন কানেকশনের কোটেশনের পরিমাণ জানা যাবে। বিদ্যুৎ বাঁচানোর বিভিন্ন পদ্ধতি জানা যাবে। গ্রাহকরা প্রিপেড ভাউচার রিচার্জ করতে পারবেন এর মাধ্যমে।

Minister Aroop Biswas meeting with CESC WBSEDCL for uninterrupted electricity supply

আরও পড়ুন: আজ আরও বাড়বে বৃষ্টি? দক্ষিণবঙ্গের কোন কোন জেলায় লাল সতর্কতা? আবহাওয়ার খবর

জানিয়ে রাখি, পশ্চিমবঙ্গ রাজ্য বিদ্যুৎ বণ্টন সংস্থা তরফে চালু করা এই হোয়াটসঅ্যাপ নম্বরের মাধ্যমে বিদ্যুতের লাইন কোথাও বিপদজনকভাবে থাকলে তারও ছবি তুলে পাঠাতে পারবেন গ্রাহকরা। পুজোয় যাতে বিদ্যুৎ পরিষেবা সুষ্ঠ ও নিরবচ্ছিন্ন থাকে সেই লক্ষ্যে বৃহস্পতিবার কন্ট্রোল রুমের উদ্বোধন করা হয়। বিদ্যুৎমন্ত্রী অরূপ বিশ্বাসের হাতে উদ্বোধন হয়। উপস্থিত ছিলেন বিদ্যুৎ দফতর ও সিইএসসির আধিকারিকরা।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর