কল্পতরু মমতা! এবার হাজার হাজার নিয়োগ হবে পুলিশে, পুজোর আগেই উচ্ছ্বসিত চাকরিপ্রার্থীরা

বাংলাহান্ট ডেস্ক : অনেকেই অভিযোগ করে থাকেন পশ্চিমবঙ্গে চাকরির বাজার মোটেও সুবিধার নয়। সরকারি চাকরির অবস্থা তো আরোই খারাপ। একের পর এক নিয়োগ দুর্নীতিতে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস অস্বস্তিতে। বহু শুন্যপদে নিয়োগের পরীক্ষা হয়ে গেলেও, এখনো যোগ্য প্রার্থীদের দেওয়া হয়নি নিয়োগ।

মমতার (Mamata Banerjee) মাস্টারস্ট্রোক 

এই আবহে পুজোর আগে সুখবর চাকরি প্রার্থীদের জন্য। কয়েক হাজার নিয়োগ হতে চলেছে রাজ্য পুলিশে। বৃহস্পতিবার এই কথা জানিয়েছেন স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। রাজ্যের স্বাস্থ্য সংক্রান্ত বিষয়ে বৃহস্পতিবার একটি বৈঠকের পর মুখ্যমন্ত্রী জানান, প্রায় ১২ হাজার শুন্যপদে এই নিয়োগ হবে।

   

Mamata Banerjee recruitment police

এই সংক্রান্ত বিজ্ঞপ্তিও জারি করা হবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী (Mamata Banerjee)। তবে আদালতে কিছু মামলা চলছে এই নিয়োগ সংক্রান্ত বিষয়ে। নিয়োগ সংক্রান্ত সেই জটিলতা কেটে গেলেই শুরু হবে নিয়োগের কাজ। তবে পুজোর আগে এই বিপুল পরিমাণ চাকরির আশ্বাসে নিঃসন্দেহে কিছুটা হলেও স্বস্তিতে রাজ্যের চাকরি প্রার্থীরা।

আরোও পড়ুন: ‘৯০ দিন সময়..,’ রাজ্যকে সমস্ত বকেয়া মিটিয়ে দিতে নির্দেশ, ঠিক কি বলল কলকাতা হাই কোর্ট?

সূত্র মারফত পাওয়া খবর অনুযায়ী, সাম্প্রতিককালে রাজ্যে তৈরি করা হয়েছে একাধিক থানা। এই থানাগুলির জন্য প্রয়োজন অতিরিক্ত পুলিশ কর্মীর (Police)। সেই থানাগুলিতে নতুন নিয়োগের মাধ্যমে পুলিশ কর্মী নেওয়া হবে। রাজ্যের পুলিশ মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

KP Constable

তবে এই পুলিশের নিয়োগ সংক্রান্ত কিছু মামলা রয়েছে আদালতের অধীনে। তাই নিয়োগ সংক্রান্ত বিষয়ে কিছু জট রয়েছে এখনো। তবে সেই জট কেটে গেলে রাজ্যের প্রায় ১২ হাজার পুলিশ কর্মী নিয়োগ করা হবে। জানা যাচ্ছে, এই সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করা হতে পারে সোমবার। তারপর শুরু হতে পারে আবেদন প্রক্রিয়া।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর