কানপুর টেস্টে দৃষ্টি আকর্ষণের জন্য মারধরের অভিযোগ? বাংলাদেশের ফ্যান “টাইগার রবি”-র বিরুদ্ধে শুরু তদন্ত

বাংলা হান্ট ডেস্ক: গত শুক্রবার থেকে শুরু হয়ে গিয়েছে ভারত এবং বাংলাদেশের মধ্যে দ্বিতীয় টেস্ট ম্যাচ (India-Bangladesh Test Series)। কানপুরে শুরু হওয়া এই টেস্ট ম্যাচের প্রথম দিনেই বাংলাদেশের একজন সমর্থকের সাথে একটি বিতর্কিত ঘটনা ঘটেছে। যেটি ইতিমধ্যেই উঠে এসেছে আলোচনার কেন্দ্রবিন্দুতে। এই প্রসঙ্গে প্রাপ্ত তথ্য অনুযায়ী জানা গিয়েছে যে, “টাইগার রবি” নামের ওই বাংলাদেশি সমর্থক বাংলাদেশের জাতীয় ক্রিকেট টিম “বাংলা টাইগার্স”-কে সমর্থন করার লক্ষ্যে বাঘের পোশাক পরেছিলেন।

কানপুর টেস্টে (India-Bangladesh Test Series) ঘটল “ঝামেলা”:

“টাইগার রবি” অভিযোগ করেছেন যে তিনি সি ব্লকের ব্যালকনি থেকে দলকে সমর্থন করছিলেন। সেই সময়ে তাঁর সাথে দুর্ব্যবহার করা হয়। এদিকে এটাও জানা গিয়েছে যে, ওই ব্লকটি নিরাপত্তার কারণে দর্শকদের জন্য বন্ধ ছিল। এর পাশাপাশি এই টেস্ট সিরিজ (India-Bangladesh Test Series) কভার করতে আসা বেশ কয়েকজন বাংলাদেশি সাংবাদিক রবির এহেন অভিযোগের পরিপ্রেক্ষিতে সংশয় প্রকাশ করে ইঙ্গিত দিয়েছেন যে তিনি প্রায়শই দৃষ্টি আকর্ষণের জন্য এই বিষয়গুলিকে উত্তেজক করে তোলেন।

   

এই প্রসঙ্গে নাম প্রকাশে অনিচ্ছুক এক সাংবাদিক জানান, “রবি এইরকম অভিযোগ প্রায় তোলেন এবং তিনি এমন কাজও করে থাকেন।” এদিকে আরেকজন সাংবাদিক জানান রবি একটি মেডিক্যাল ভিসা নিয়ে ভারতে সফরে এসেছেন। মূলত স্বাস্থ্য সম্পর্কিত সমস্যার সাথে যুক্ত চিকিৎসার কারণে তিনি ওই ভিসা পান। নাম প্রকাশে অনিচ্ছুক এক সাংবাদিক জানান, “রবি চেন্নাইতে ভারতীয় ক্রিকেটারদের উদ্দেশ্যে বিশেষ করে মহম্মদ সিরাজকে অশ্লীলভাবে গালিগালাজ করেন। কিন্তু সেখানে কেউ বাংলা ভাষা জানত না। তবে, কানপুরের মানুষ এই ভাষা জানে।”

আরও পড়ুন: বড় চমক! গম্ভীরের “রিপ্লেসমেন্ট” পেয়ে গেল KKR, মেন্টর হিসেবে যোগ দিলেন এই তারকা খেলোয়াড়

এদিকে, পুলিশ এটা জানিয়েছে যে কানপুর টেস্টের (India-Bangladesh Test Series) আগের দিন রবি ডিহাইড্রেশন এবং পেট খারাপের জন্য স্থানীয় একটি হাসপাতালে গিয়েছিলেন। এমতাবস্থায়, সামগ্রিক বিষয়টির পরিপ্রেক্ষিতে পুলিশ জানিয়েছে যে তারা বিষয়টির তদন্ত করবে এবং যদি মনে হয় রবি ইচ্ছে করে এই ঘটনার ঘটিয়েছেন সেক্ষেত্রে তাঁকে বাংলাদেশে ফেরত পাঠানো হতে পারে।

আরও পড়ুন: জাদেজাকে ভরসা করতে পারছেন না অধিনায়ক? কানপুর টেস্টে রোহিতের সিদ্ধান্তকে ঘিরে উঠছে প্রশ্ন

এমতাবস্থায়, BCCI-এর একটি সূত্র রবিকে “Sensationalist” হিসেবে বিবেচিত করে জানিয়েছে যে, রবির এহেন উস্কানিমূলক দাবি করার ইতিহাস রয়েছে। এমনকি, রবি চেন্নাই টেস্টে (India-Bangladesh Test Series) এই অভিযোগও করেছিলেন যে, ভারতীয় সমর্থকরা তাঁর উদ্দেশ্যে গালিগালাজ করেছেন। কিন্তু পরে রবি এটাও বলেন, তিনি তামিল ভাষা বোঝেন না। এমতাবস্থায়, রবি কানপুর টেস্টে মারধরের অভিযোগ এনে চিকিৎসার শরণাপন্ন হন। পুলিশ জানিয়েছে, রবিকে চিকিৎসার জন্য রিজেন্সি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। বিষয়টি পরিপ্রেক্ষিতে একজন পুলিশে আধিকারিক জানিয়েছেন যে, মারধরের অভিযোগ পাওয়ার পর তাঁকে হাসপাতালে পাঠানো হয়। কর্তৃপক্ষ ইঙ্গিত দিয়েছে যে, তাঁরা রবির এহেন অভিযোগের সত্যতা যাচাই করতে স্টেডিয়ামের সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করবেন।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর