‘তিলোত্তমা’দের গল্প নিয়ে আসায় সাসপেন্ড রাজন্যা? কুণাল ‘আসল কারণ’ জানাতেই তোলপাড়

বাংলা হান্ট ডেস্কঃ বিগত প্রায় দু’মাস ধরে সংবাদের শিরোনামে রয়েছে আরজি কর কাণ্ড। হাসপাতালের ভেতর চিকিৎসকের ধর্ষণ খুনের ঘটনায় মুখ পুড়েছে রাজ্যের শাসকদলের। এমতাবস্থায় ‘তিলোত্তমা’দের কাহিনী নিয়ে আসছেন তৃণমূলের যুব নেত্রী রাজন্যা ভট্টাচার্য। সম্প্রতি আবার তাঁকে এবং সিনেমার পরিচালক প্রান্তিক ভট্টাচার্যকে সাসপেন্ড করেছে দল। এবার এই নিয়ে মুখ খুললেন কুণাল ঘোষ (Kunar Ghosh)।

সম্প্রতি তৃণমূল ছাত্র পরিষদের সভাপতি তৃণাঙ্কুর ভট্টাচার্য বলেন, দলীয় শৃঙ্খলাভঙ্গের কারণে রাজন্যা (Rajanya Haldar) এবং প্রান্তিককে সাসপেন্ড করা হয়েছে। এরপরেই সাসপেন্ড করার কারণ নিয়ে নানান জল্পনা কল্পনা দেখা দিতে শুরু করে। তাহলে কি ‘তিলোত্তমা’দের কাহিনী নিয়ে আসার জেরেই দু’জনকে সাসপেন্ড করল জোড়াফুল শিবির?

   

শনিবার এই প্রসঙ্গে একটি ভিডিও বার্তা দেন তৃণমূল নেতা কুণাল (Kunal Ghosh)। তিনি বলেন, ‘এটা তদন্তাধীন বিষয়। খুবই স্পর্শকাতর ইস্যু। সেই কারণে এই নিয়ে কোনও সিনেমা বা স্বল্প দৈর্ঘ্যের সিনেমাকে দল অনুমোদন দিচ্ছে না। আর এই সিনেমা বানানো নিয়ে যদি দলের কেউ যুক্ত থাকেন, তৃণমূল ছাত্র পরিষদকে যথাযথ ব্যবস্থা নিতে বলা হয়েছিল। তাঁরা নিয়েছেন’।

আরও পড়ুনঃ পকেটে ঢুকবে ২৩,৮৩৬ টাকা! উৎসবের মরসুমে ফের DA বাড়াল সরকার, বিরাট ঘোষণা মুখ্যমন্ত্রীর

এখানেই না থেমে কুণাল বলেন, ‘আমরা স্পষ্ট বলছি। এর সঙ্গে শিল্পী স্বাধীনতার বিষয় নেই। এটা সরকারের পক্ষের বা বিপক্ষের বিষয়ও নয়। এখন এই বিষয়টি নিয়ে যাতে কোনও কাজ করা হয় সেটা আমরা চাইছি না। এটাই আসল ব্যাপার’।

Kunal Ghosh

এদিকে ইতিমধ্যেই প্রান্তিক পরিচালিত ওই ছবির প্রথম ঝলক প্রকাশ্যে এসেছে। সমাজমাধ্যমের পাতায় রিলিজ করেছে সেই পোস্টার। আগামী ২ সেপ্টেম্বর মহালয়ার দিন মুক্তি পাওয়ার কথা রয়েছে এই ছবির। তার আগেই রাজন্যা এবং প্রান্তিককে সাসপেন্ড করেছে তৃণমূল ছাত্র পরিষদ (TMCP)।

এই প্রসঙ্গে তৃণমূলের যুব নেত্রী রাজন্যাকে জিজ্ঞেস করা হলে তিনি বলেন, ‘কোনও প্রচারে ব্যবহার করা হচ্ছে না’। ছবিটি দেখার আগেই দল কীভাবে তাঁর এবং প্রান্তিকের বিরুদ্ধে এমন সিদ্ধান্ত নিল তাতেই অবাক তিনি। তৃণমূলের যুব নেত্রী পরিষ্কার বলেন, ‘দলবিরোধী কাজ বলতে যেটা বোঝায় সেটা আমি করিনি’। এবার কুণাল (Kunal Ghosh) মুখ খুলতেই স্পষ্ট হয়ে গেল কেন রাজন্যা এবং প্রান্তিককে সাসপেন্ড করেছে জোড়াফুল শিবির।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর