৬৭ বছর বয়সে পাশ করেন গ্রাজুয়েশন, রণবীর-করিনা নন, ইনিই কাপুর খানদানে সবথেকে বেশি শিক্ষিত

বাংলাহান্ট ডেস্ক : বলিউডে কাপুর (Kapoor) খানদানের জনপ্রিয়তা নিয়ে নতুন করে কিছুই বলার নেই। সেই রাজ কাপুর থেকে শুরু করে হালের করিনা, করিশ্মা, রণবীর কাপুররা নিজেদের মতো করে জনপ্রিয়তা পেয়েছেন ফিল্ম ইন্ডাস্ট্রিতে। এই সুবৃহৎ পরিবারের বহু সদস্য পা রেখেছেন অভিনয়ে। মূলত অভিনয় থেকেই তাঁদের খ্যাতি। তবে একজন কাপুর (Kapoor) রয়েছেন যিনি বাকি সবার থেকে আলাদা।

কাপুর (Kapoor) পরিবারে সবথেকে শিক্ষিত কে

কাপুর (Kapoor) পরিবারের সদস্যরা বিভিন্ন জন বিভিন্ন জায়গা থেকে পড়াশোনা করেছেন। তবে অনেকে টেনেটুনে কয়েক ক্লাস পর্যন্ত পড়াশোনা করলেও অভিনয়ের জন্য ছেড়েছেন স্কুল। তবে কাপুর (Kapoor) পরিবারে সবথেকে বেশি শিক্ষিত সদস্যটি কে জানেন? ফিল্ম জগতে ডাহা ফেল করলেও একটি দিক দিয়ে তিনি ছাপিয়ে গিয়েছেন অন্যান্য কাপুরদের।

   

আরো পড়ুন : প্রথম পারিশ্রমিক সামান্য ‘চাউমিন’, পরপর শুধু চাকরের রোল, আজ এই অভিনেতাই কাঁপাচ্ছেন বলিউড

কে তিনি

কাপুর (Kapoor) পরিবারের এক সদস্য ৬৭ বছর বয়সে পাশ করেন স্নাতক। তিনি শাম্মি কাপুর এবং গীতা বালির সন্তান আদিত্য রাজ কাপুর। ইন্দিরা গান্ধী ন্যাশনাল ওপেন ইউনিভার্সিটি থেকে দর্শন নিয়ে পাশ করেন তিনি। ইতিমধ্যেই শিক্ষক হিসেবে নিজের কেরিয়ারও শুরু করেছেন আদিত্য। কিন্তু কাপুর (Kapoor) পরিবারে থেকে কি কখনোই ফিল্মি জগতে পা রাখেননি তিনি? শুরু করেছেন আদিত্য। কিন্তু কাপুর পরিবারে থেকে কি কখনোই ফিল্মি জগতে পা রাখেননি তিনি?

আরো পড়ুন : মাত্র এই কটা টাকা! জীবনের প্রথম উপার্জন কাকে দিয়েছিলেন রণবীর? চমকে দেবে নামটা

পড়াশোনা এবং ফিল্মি কেরিয়ার

ছোটবেলায় লরেন্স স্কুলে পড়তেন আদিত্য। কিন্তু পড়াশোনা সম্পূর্ণ না করেই মাঝপথে তিনি ছেড়ে দেন স্কুল। টিনএজ বয়স থেকেই রাজ কাপুরকে (Kapoor) বিভিন্ন ছবিতে অ্যাসিস্ট করতেন তিনি। ১৯৮৯ সালে নিজেই একটি ছবি প্রযোজনা করেন আদিত্য। ২০০৪ সালে পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করেন তিনি। বেশ কিছু জনপ্রিয় ছবির প্রযোজনা করেছিলেন তিনি।

Kapoor

৫৪ বছর বয়সে ‘চেস’ ছবির হাত ধরে অভিনেতা হিসেবে ডেবিউ করেন আদিত্য রাজ কাপুর। বেশ কিছু ছবিতে অভিনয়ের পর ২০১৪ সালে টেলিভিশনে অভিষেক করেন আদিত্য রাজ কাপুর। পরিবারের মধ্যে সবথেকে শিক্ষিত হলেও ছবিতে কখনোই ভাগ্য খোলেনি তাঁর।

Niranjana Nag
Niranjana Nag

সম্পর্কিত খবর