ওয়ান টাইম Investment! জীবনভর পাবেন লাখ টাকার Pension! এই স্কিমের কথা জানেন তো?

বাংলাহান্ট ডেস্ক: অবসরের পর নিশ্চিত আর্থিক নিরাপত্তার জন্য সবার উচিত নির্দিষ্ট নিয়ম মেনে বিনিয়োগ (Investment) করা। তবে অনেক সময় মোটা টাকা বেতন পেয়েও অনেকেই ভবিষ্যতের জন্য ফান্ড তৈরি করতে পারেন না। বর্তমানে মূল্য বৃদ্ধির কারণে টাকা সঞ্চয় করা অনেকের কাছেই সমস্যার কারণ হয়ে দাঁড়িয়েছে।

বিনিয়োগেই (Investment) হবে বাজিমাত

তবে আজকাল অনেকেই রয়েছেন যারা দীর্ঘমেয়াদী রিটার্নের জন্য বিনিয়োগ (Investment) করছেন মিউচুয়াল ফান্ডে। আজ আমরা এমন একটি স্কিম সম্পর্কে আপনাদের জানাতে চলেছি যেখানে এককালীন টাকা বিনিয়োগ করলে প্রতি মাসে মিলবে নিশ্চিত রিটার্ন। মাত্র একবার এখানে টাকা বিনিয়োগ করলে মোটা অংকের রিটার্ন পাওয়া যাবে প্রতিমাসে।

   

আরোও পড়ুন : সন্দেশখালি টু আরজি কর, বারবার অস্বস্তিতে শাসক দল! এবার বিরাট সিদ্ধান্ত রাজ্যের

LIC New Jeevan Shanti Plan-এ এককালীন টাকা বিনিয়োগ (Investment) করলে প্রতি মাসে মিলবে এক লক্ষ টাকা পর্যন্ত ‘পেনশন।’ LIC New Jeevan Shanti Plan প্রবীণ বয়সে আয়ের একটি সেরা বিকল্প হতে পারে। শেষ বয়সে নিশ্চিত আয়ের সুবিধা দেয় এলআইসির (LIC) এই প্ল্যান।

Don't mistake in your working life Saving tips.

৩০ বছর বয়স থেকে ৭৯ বছর বয়স পর্যন্ত এই প্ল্যানটি নির্ধারণ করেছে এলআইসি। আর্থিক নিরাপত্তা ছাড়াও এই প্ল্যানে থাকে একাধিক সুবিধা। এই প্ল্যান কেনার সময় দুটি বিকল্প পাওয়া যায়। কেউ বেছে নিতে পারেন সিঙ্গেল লাইফ বিকল্প আবার কেউ বেছে নিতে পারেন জয়েন্ট লাইফ বিকল্প।

আরোও পড়ুন : ডালহৌসির পর চলছে না নিউটনের হোটেল! পুজোর মুখে এ কি হাল নন্দিনী দিদির?

ধরা যাক ৫৫ বছর বয়সী কোনও ব্যক্তি এই প্ল্যানে ১১ লক্ষ টাকা বিনিয়োগ করেছেন। তাহলে তার এই বিনিয়োগকৃত অর্থ পাঁচ বছরের জন্য জমা থাকবে। ৬০ বছর বয়সের পর থেকে প্রতিবছর ওই ব্যক্তি পেনশন হিসেবে পাবেন ১,০২,৮৫০ টাকা। ছয় মাস অন্তর বা প্রতিমাসেও পেনশন নেওয়ার ব্যবস্থা রয়েছে এই স্কিমে।

Investment

১১ লক্ষ টাকা বিনিয়োগ করলে প্রতিবছর এক লক্ষ টাকারও বেশি পেনশন মিলবে। তবে প্রতি ছয় মাসে পেনশন নিতে গেলে মিলবে ৫০,৩৬৫ টাকা। কেউ যদি প্রতিমাসে পেনশনের টাকা নিতে চান তাহলে তিনি পাবেন ৮২১৭ টাকা করে। নূন্যতম ১.৫ লাখ টাকা বিনিয়োগ করে প্রবেশ করা যায় এই পলিসিতে।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর