Optical Illusion : ঠিক কতটা স্মার্ট আপনি? ১৫ সেকেন্ডে ছবিতে লুকানো ৪ শব্দ বার করে প্রমাণ দিন

বাংলাহান্ট ডেস্ক : ছোটবেলা থেকে আমারা বিভিন্ন ধরনের খেলা খেলে বড় হয়েছে। কখনো আউটডোর গেমস, আবার কখনো ইনডোর গেমসে কাটিয়েছি বাল্যকাল। তবে বড় হয়ে যাওয়ার পর সেই অর্থে আউটডোর গেমস খেলা হয় না অনেকেরই। তাই এমন অনেক ইনডোর গেমস রয়েছে যেগুলি খেলে সময় কাটানো যেতে পারে।

অপটিক্যাল ইলিউশনের (Optical Illusion) মজার খেলা

এই ধরনের গেমসগুলির মধ্যে অন্যতম অপটিক্যাল ইলিউশন। শুধু সময় কাটানো নয়, অপটিক্যাল ইলিউশনের মাধ্যমে পরীক্ষা করা যেতে পারে আপনার ইন্দ্রিয় শক্তির। অপটিক্যাল ইলিউশন (Optical Illusion) সমাধানের জন্য তীক্ষ্ণ দৃষ্টি শক্তি ছাড়াও দরকার হয় পর্যবেক্ষণ ক্ষমতার। অনেকেই রয়েছেন যারা কোনও জিনিস খুঁটিয়ে পরীক্ষা করেন না।

   

আরোও পড়ুন : সবসময় মেয়েকে ট্যাঁকে গুঁজে ঘোরেন কেন? প্রশ্ন শুনেই ঝাঁঝিয়ে উঠলেন ঐশ্বর্য!

সেক্ষেত্রে তারা খুব চঞ্চল মনের হয়ে থাকেন। তবে অপটিক্যাল ইলিউশন (Optical Illusion) অত্যন্ত ধৈর্যের একটি খেলা। আজকে আমরা আপনাদের জন্য নিয়ে এসেছি একটি অপটিক্যাল ইলিউশন চ্যালেঞ্জ। এই প্রতিবেদনে যে ছবিটি রয়েছে সেখানে দেখা যাচ্ছে একটি ড্রয়িং রুমের দৃশ্য। সেখানে উপস্থিত রয়েছেন একটি নারী ও একটি পুরুষ। তাদের সাথে রয়েছে একটি পোষ্য কুকুর।

আরোও পড়ুন : একের পর এক ছুটি! পুজোর মাসে অর্ধেক দিনই Bank Holiday! না দেখে গেলেই ফ্যাসাদে পড়বেন

অপটিক্যাল ইলিউশনের (Optical Illusion) ছবিতে এই পুরুষটি কোনও একটি ইলেকট্রনিক্স ডিভাইস নিয়ে ব্যস্ত। সেই ডিভাইসটির দিকে তাকিয়ে রয়েছেন মহিলাটি। সোফার পাশে রয়েছে একটি কুকুর। তবে মজার ব্যাপার হল এই ছবিটিতে লুকিয়ে রয়েছে ৪টি শব্দ। আপনাদের চ্যালেঞ্জ হল পনেরো সেকেন্ড সময়ের মধ্যে এই চারটি শব্দ খুঁজে বার করা।

Optical Illusion

১৫ সেকেন্ডের মধ্যে আপনি যদি চারটি শব্দ খুঁজে বার করতে পারেন তাহলে আপনার চোখের দৃষ্টি ও বুদ্ধি প্রশংসাযোগ্য। তবে আপনি যদি নির্দিষ্ট সময়ের মধ্যে শব্দগুলি খুঁজে বার করতে ব্যর্থ হন, তাহলে হতাশ হবেন না। আমরা ছবিতে মার্ক করে চারটি শব্দকে চিহ্নিত করে দেখিয়েছি। এই ছবির মধ্যে যে চারটি শব্দ লুকিয়ে রয়েছে সেগুলি হল  ‘Rug’, ‘Window’, ‘Lamp’ এবং ‘Brain’।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর