সাগর দত্তে রোগীর পরিবারের হামলা! কীভাবে হল? নিরাপত্তা সংস্থার বিরুদ্ধে বিরাট সিদ্ধান্ত

বাংলা হান্ট ডেস্কঃ আরজি কর কাণ্ডের পর থেকে রাজ্যের প্রত্যেকটি হাসপাতাল, মেডিক্যাল কলেজের সুরক্ষা বাড়ানো হয়েছে। এরপর সম্প্রতি সাগর দত্ত হাসপাতালে (Sagore Dutta Hospital) রোগী মৃত্যুকে কেন্দ্র করে ধুন্ধুমার পরিস্থিতি হয়। ডাক্তার, নার্স থেকে পুলিশকর্মী রোগী পরিবারের হাতে আক্রান্ত হয়েছিলেন অনেকে। এরপর ফের একবার হাসপাতাল, মেডিক্যাল কলেজে ডাক্তার, স্বাস্থ্যকর্মীদের সুরক্ষা প্রশ্নের মুখে এসে দাঁড়িয়েছে।

  • নিরাপত্তা সংস্থাকে শোকজ (Sagore Dutta Hospital)

আরজি কর কাণ্ডের পর চলতি মাসেই সাগর দত্তের নিরাপত্তা বৃদ্ধি করা হয়েছে। একটি পুলিশ  (Police) আউটপোস্ট তৈরি করা হয়েছে। এরপরেও কীভাবে হামলা চালাল রোগীর পরিবার? ইতিমধ্যেই এই ঘটনার প্রেক্ষিতে হাসপাতালের সুরক্ষার দায়িত্বে থাকা বেসরকারি সংস্থাকে কারণ দর্শাতে বলল স্বাস্থ্য দফতর।

   

হাসপাতালে নিরাপত্তারক্ষী থাকলেও কীভাবে এতজন হামলা চালালো? এই প্রশ্নের উত্তর জানতে চাওয়া হয়েছে বলে খবর। এদিকে সাগর দত্তের (Sagore Dutta Hospital) অধ্যক্ষ এই ঘটনার জন্য সুরক্ষার দায়িত্বে থাকা সংস্থাকে দায়ী করেছেন বলে জানা যাচ্ছে। তাঁর দাবি, সুরক্ষার দায়িত্বে থাকা সংস্থার দোষ অস্বীকার করা যায় না। নিরাপত্তার গাফিলতি না থাকলে এতজন হামলা চালাতে পারতো না বলে দাবি তাঁর। জানা যাচ্ছে, হাসপাতালে পুলিশি সুরক্ষার আবেদন জানিয়েছেন সাগর দত্তের অধ্যক্ষ।

আরও পড়ুনঃ সোমবার সকাল নয়, আরজি কর মামলার সুপ্রিম শুনানি কখন? সময় সামনে আসতেই শোরগোল

অন্যদিকে ইতিমধ্যেই এই বিষয়টি নিয়ে সরব হয়েছেন জুনিয়র চিকিৎসকরা (Junior Doctors)। তাঁদের দাবি, সুরক্ষার জন্য বাড়তি ৪০টি সিসিটিভি বসানো হয়েছে বলে দাবি করেছে রাজ্য। তবে ডাক্তারদের কথায়, স্বাস্থ্য দফতর অনেক আগেই একথা জানিয়েছিল। সেগুলি বসাতে অনেক দেরি করেছে সরকার।

Sagore Dutta Hospital

পাল্টা হাসপাতালের তরফ থেকে জানানো হয়েছে, সিসিটিভি ক্যামেরা লাগানোর ক্ষেত্রে অনেক পদ্ধতি আছে। এর জন্য সময় লেগেছে। হাসপাতালে আগে থেকেই ২৫০টি সিসিটিভি ছিল বলে জানা যাচ্ছে। হাসপাতাল কর্তৃপক্ষ (Sagore Dutta Hospital) জানিয়েছে, এবার সেই সংখ্যা ৬০০টি করা হবে।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর