পুজোর আগের সপ্তাহে কেমন থাকবে দক্ষিণবঙ্গের আবহাওয়া? কোথায় কোথায় বৃষ্টি? আগাম আপডেট

বাংলা হান্ট ডেস্ক: পুজোর আর মাত্র একটা সপ্তাহ। তারপরই মা আসছেন মর্তে। এরই মধ্যে শুরু হয়েছে রোদ-বৃষ্টির খেলা। কখনও ঝেঁপে বৃষ্টি কখনও আবার গুমোট গরম। পুজোর মধ্যেও কি দুর্যোগের পূর্বাভাস? তার আগের সপ্তাহে কেমন থাকবে দক্ষিণবঙ্গের (South Bengal Weather) আবহাওয়া? রইল আবহাওয়া দপ্তরের লেটেস্ট আপডেট।

দিন কয়েক ভারী বৃষ্টির আপাতত কিছুটা শান্ত হয়েছে পরিস্থিতি। আগামীকালও ভারী বৃষ্টি হবে না। সোমবার দক্ষিণবঙ্গের কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায় কয়েকটি অংশে সামান্য বৃষ্টির সম্ভাবনা।

   

এরপর মঙ্গলবার, বুধবার, বৃহস্পতিবার এবং শুক্রবার দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই কয়েক পশলা বৃষ্টি হতে পারে। দুর্গাপুজো পর্যন্ত বর্ষণের সম্ভাবনা রয়েছে গোটা বঙ্গে। আবহাওয়া দপ্তর সূত্রে খবর, কলকাতা-সহ রাজ্যে বৃষ্টি চলবে। তবে দক্ষিণবঙ্গে (South Bengal Weather) আপাতত ভারী বৃষ্টির পূর্বাভাস নেই।

আরও পড়ুন: মমতা, অভিষেকের মঙ্গলকামনায় পুজো! তারপরই হাউ-হাউ করে কান্না অনুব্রতর! হঠাৎ কি হল?

অক্টোবরের প্রথম ও দ্বিতীয় সপ্তাহে বৃষ্টি জারি থাকবে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। পুজোর মধ্যেও বৃষ্টির পূর্বাভাস জারি করেছে আবহাওয়া দপ্তর। এদিকে সোমবার উত্তরবঙ্গের দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদার কিছু অংশে হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস।

weather rain 1

আরও পড়ুন: Optical Illusion : ঠিক কতটা স্মার্ট আপনি? ১৫ সেকেন্ডে ছবিতে লুকানো ৪ শব্দ বার করে প্রমাণ দিন

৪ অক্টোবর পর্যন্ত উত্তরের সব জেলাতেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে আবহাওয়ার উন্নতি হয়েছে। বেশ কিছুদিন ভারী বৃষ্টির পর রবিবার থেকে বৃষ্টি কমেছে উত্তরের জেলাগুলিতে। আপাতত ভারী বৃষ্টি হবে না উত্তরবঙ্গে।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর