মাটি হবে মহালয়া? রাত পোহালেই ঝড়-বৃষ্টির তোলপাড় শুরু দক্ষিণবঙ্গে? আবহাওয়ার আগাম খবর

বাংলা হান্ট ডেস্ক: মাঝে মাত্র একটা দিন। তারপরই পরশু মহলয়া। পিতৃপক্ষের অবসানে দেবীপক্ষের সূচনা। গত কয়েকদিন কম-বেশি বৃষ্টি হয়েছে দক্ষিণবঙ্গে (South Bengal Weather)। আপাতত কিছুটা শান্ত পরিস্থিতি। তবে ফের কি বৃষ্টি হতে পারে রাজ্যে? পুজোর আনন্দ মাটি করবে না তো বৃষ্টি? রাজ্যের ওয়েদার নিয়ে বড় খবর দিল আবহাওয়া দফতর (Weather Update)।

মঙ্গলবার হালকা থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে দুই বর্ধমান ও পশ্চিম মেদিনীপুরে। আবহাওয়া দপ্তর সূত্রে খবর, আপাতত রাজ্যে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই।‌ তবে হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে। বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ- সহ হালকা বৃষ্টির পূর্বাভাস রয়েছে একাধিক জেলায়। মঙ্গলবার থেকে শুক্রবার পর্যন্ত দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই হালকা বৃষ্টি হতে পারে।

   

আবহাওয়া দপ্তর জানাচ্ছে মহালয়ায় দিন দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির সম্ভবানা সেভাবে নেই। তবে দুই একটি জেলায় বিক্ষিপ্ত হালকা বৃষ্টি হতে পারে। বিক্ষিপ্তভাবে বৃষ্টি চলবে দুর্গাপুজো পর্যন্ত। আবহাওয়া দপ্তর সূত্রে খবর, বৃষ্টি চললেও দক্ষিণবঙ্গে (South Bengal Weather) পুজোর আগে ভারী বৃষ্টির পূর্বাভাস নেই।

আরও পড়ুন: ‘আইনি পথে পদক্ষেপ করুন..,’ আর জি কর নিয়ে ছবি বানিয়ে বিপাকে রাজন্যা? যা জানাল সুপ্রিম কোর্ট

হাওয়া অফিস সূত্রে খবর, মঙ্গলবার হালকা থেকে মাঝারি বৃষ্টি হলেও আগামী দিনগুলিতে ধীরে ধীরে আরও পরিষ্কার হবে আবহাওয়া। চলতি সপ্তাহে তেমন ভারী বৃষ্টির পূর্বাভাস নেই কলকাতা সহ দক্ষিণবঙ্গের কোনো জেলাতেই। আগামী ২৪ঘণ্টায় কলকাতা সহ সংলগ্ন এলাকার আকাশ অংশত মেঘলা থাকতে পারে।

south bengal weather

আরও পড়ুন: বিস্মিত খোদ বিচারপতি! নির্যাতিতার চোখে চশমা এল কীভাবে? সামনে বিস্ফোরক তথ্য

এদিকে দক্ষিণবঙ্গে বৃষ্টি কমলেও উত্তরের ফের ভারী বৃষ্টির পূর্বাভাস মিলছে। মঙ্গলবার থেকে উত্তরবঙ্গের কিছু জেলায় বৃষ্টির পরিমাণ বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর। কোথাও কোথাও বিক্ষিপ্ত ভারী বৃষ্টিও হতে পারে। মঙ্গলবার হালকা ভিজতে পারে উত্তরের প্রায় সব জেলাই।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর