বাংলা সিরিয়ালের এ কি অবস্থা! পুজোর মুখেই কেন বন্ধ হচ্ছে একের পর এক মেগা?

বাংলা হান্ট ডেস্ক : আর দু’দিন পরেই মহালয়া। তবে কিন্তু এবছর পুজোর আমেজটাই একেবারে ফিকে। সবাই এখন তাকিয়ে আরজিকরের তরুণী চিকিৎসকের মেয়ের বিচারের দিকে। কিন্তু এই অশান্ত পরিবেশের মধ্যেও কাজ থেমে নেই বাংলা সিরিয়ালের (Bengali Serial)। তাই পুজোর আগেই টেলিপাড়ার ব্যস্ততা এখন তুঙ্গে। পুজোর জন্য ব্যাংকিং এপিসোডের শুটিংয়ের পাশাপাশি মহালয়ার প্রভাতী অনুষ্ঠান নিয়েও টেকনিশিয়ান-দের দম ফেলার সময় নেই এখন।

পুজোর মুখেই বন্ধ ৪ জনপ্রিয় বাংলা সিরিয়াল (Bengali Serial)

কিন্তু এরই মধ্যে স্টুডিও পাড়ায় একের পর এক নিভে যাচ্ছে আলো। একাধিক ধারাবাহিক (Bengali Serial) বন্ধের খবরে মুখ ভার ছোট পর্দার  অভিনেতা থেকে টেকনিশিয়ান সকলেরই। সময়ের সাথে সাথে  অনেক বদলে গিয়েছে বাংলা সিরিয়ালের খোলনলচে। টেলিভিশনের পর্দায় এখন অধিকাংশ সিরিয়াল (Bengali Serial) শেষ হয়ে যাচ্ছে মাত্র কয়েক মাসেই।

   

কারও বয়স তিন মাস তো কারও বড়জোর টেনেটুনে ছ’মাস। একসাথে পরপর বন্ধ হয়ে যাচ্ছে স্টার জলসার ‘বঁধুয়া’, সান বাংলার, ‘দ্বিতীয় বসন্ত’, কনস্টেবল মঞ্জু এবং জি বাংলার কে প্রথম কাছে এসেছে। এই ধারাবাহিক (Bengali Serial)। গুলোর মধ্যে সবচেয়ে কম সময়ে বন্ধ হচ্ছে মোহনা মাইতি অভিনীত জি বাংলার কে প্রথম কাছে এসেছি।

মাত্র পাঁচ মাসেই সফর শেষ হয়ে যাচ্ছে পর্দার ঋক-মধুবনীর।  টেলিভিশনের পর্দায় অন্তিম পর্ব সম্প্রচারের আগে মুষড়ে পড়েছিলেন খোদ নায়িকা মধুবনী অভিনেত্রী মোহনা মাইতি। টেলিপাড়া  সূত্রে খবর টিআরপি তালিকার ভালো স্কোর করতে না পারার কারণে এই সিরিয়াল বন্ধ করে নিয়ে আসা হয়েছে ঋত্বিক-অন্বেষা জুটির নতুন সিরিয়াল আনন্দী।

আরও পড়ুন : মেলায় হারানো ছোট্ট পরীকে মনে আছে! এখন কি করছেন ‘মা’ সিরিয়ালের এই শিশুশিল্পী?

কিন্তু পূজার মুখে সিরিয়াল বন্ধ হয়ে যাওয়া মানেই কলাকুশলী থেকে টেকনিশিয়ান সকলেরই উপার্জনে ভাঁটা।  কিন্তু এই বিষয়টা কতটা সমস্যায় ফেলেছে এই ধারাবাহিকের সাথে যুক্ত অভিনেতা অভিনেত্রীদের? সম্প্রতি এই বিষয়ে মুখ খুলেছিলেন ‘বঁধুয়া’ সিরিয়ালের প্রধান নায়িকা পেখম অভিনেত্রী জ্যোতির্ময়ী কুন্ডু। পুজোর মুখে রোজগার বন্ধ হয়ে যাওয়ার সমস্যার কথা অস্বীকার করেননি পর্দার পেখম।

bengali serial 1

আচমকা উপার্জন অনিয়মিত হওয়ার প্রসঙ্গে তিনি বলেছেন, ‘হয়তো আমি ভাবছি না। কিন্তু টেকনিশিয়ান বা যাঁরা তুলনায় কম গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছেন তাঁদের কাছে বিষয়টি ভাবার মতোই।’ পাশাপাশি সিরিয়াল শেষ হওয়ায় মন খারাপের কথা জানিয়ে নায়ক বলেছেন, ‘সব শুরুর শেষ রয়েছে। মনকে এই বলে সান্ত্বনা দিচ্ছি। মাত্র সাত মাসে দর্শকের থেকে যে ভালবাসা পেয়েছি আপাতত তাকেই আঁকড়ে ধরেছি।’

আরও পড়ুন : বাংলা ছেড়ে মুম্বাই কাঁপাচ্ছেন ঋষি কৌশিক, আসছে আরও এক হিন্দি সিরিয়াল

একই বিষয়ে এই সিরিয়ালের নায়ক রিজ়ওয়ান রব্বানি শেখ বলেছেন, ‘এই রেওয়াজ এ বার চালু হতে চলেছে। চ্যানেল কর্তৃপক্ষ আর আগের মতো দীর্ঘ সময় ধরে মেগা দেখানোর পক্ষপাতী নয়। এই ভাবনা ইতিমধ্যেই বাস্তবায়িত করতে চলেছে কালার্স বাংলা। তাদের আগামী ধারাবাহিক ১০০ পর্বের মধ্যেই শেষ হয়ে যাবে।’

Bengali 1

অন্যদিকে সান বাংলায় টানা এক বছর ধরে সম্প্রচারিত হয়েছে ‘দ্বিতীয় বসন্ত’ ধারাবাহিক। তবে এবার এই মেগা শেষ হয়ে যাওয়ায় এই ধারাবাহিকের নায়িকা সোহিনী গুহ রায় বলেছেন, ‘রেটিং চার্টে ভাল ফল। দর্শকের থেকেও আমরা উৎসাহী মন্তব্য পাচ্ছিলাম সমাজমাধ্যমে। সেই জায়গা থেকে ধারাবাহিকের পথচলা নিয়ে আমাদেরও কোনও সংশয় ছিল না।’ কিন্তু ডিসেম্বরে সিরিয়াল বন্ধের জল্পনা চললেও আচমকা পুজোর মুখে সম্প্রচার বন্ধ হয়ে যাওয়ায় অখুশি নায়িকাও। বিশেষ করে  নিয়মিত উপার্জন বন্ধ হয়ে যাওয়ায় বিষয়টি মানতে নারাজ তিনিও।

ad2
Anita Dutta
Anita Dutta

অনিতা দত্ত, বাংলা হান্টের কনটেন্ট রাইটার। কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতা পেশার সাথে যুক্ত।

সম্পর্কিত খবর