আজ ফের বৃষ্টি! মহালয়ায় বাড়বে তেজ? দক্ষিণবঙ্গের কোন কোন জেলায় সতর্কতা? আবহাওয়ার খবর

বাংলা হান্ট ডেস্ক: আজ বাদে কাল মহালয়া। গত কয়েকদিন ধরে রোদ বৃষ্টির খেলা চলেছে রাজ্যে। উত্তর থেকে দক্ষিণ (South Bengal Weather), কখনও তোলপাড় হয়েছে ভারী বৃষ্টিতে আবার কখনও রোদের দেখা মিলেছে। এবারের দুর্গাপুজোর আগে থেকে রাজ্যে বৃষ্টির সম্ভাবনার খবর দিয়েছিল আবহাওয়া দপ্তর (Weather Office)। অক্টোবরের প্রথম ও দ্বিতীয় সপ্তাহে বৃষ্টির পূর্বাভাস রয়েছে। তবে মহালয়ার দিনও কি ভারী বৃষ্টি হবে? তার আগে আজ মঙ্গলবার কেমন থাকবে বাংলার জেলাগুলির আবহাওয়া? রইল আপডেট।

মহালয়ায় ঝেঁপে বৃষ্টি দক্ষিণবঙ্গে?

আবহাওয়া দপ্তর জানাচ্ছে আজ ও আগামীকাল ভারী বৃষ্টির কোনো সম্ভাবনা নেই দক্ষিণবঙ্গে। অর্থাৎ মহালয়ার দিনে ভারী বৃষ্টির তেমন কোনো সম্ভাবনা নেই। তবে বৃহস্পতিবার থেকে বৃষ্টির পরিমাণ কিছুটা বাড়তে পারে দক্ষিণবঙ্গের কয়েক জেলায়। মঙ্গলবার হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে দুই বর্ধমান ও পশ্চিম মেদিনীপুরে।

   

হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে। বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ- সহ হালকা বৃষ্টির পূর্বাভাস রয়েছে একাধিক জেলায়। মঙ্গলবার থেকে শুক্রবার পর্যন্ত দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই হালকা বৃষ্টি হতে পারে। মহালয়ার দিন দু-একটি জেলায় বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টি হতে পারে। ভারী বৃষ্টি আপাতত হবে না বলেই জানিয়েছে আবহাওয়া দপ্তর।

তবে কলকাতায় (Kolkata) সপ্তাহভর ভারী বৃষ্টির কোনো পূর্বাভাস নেই। কয়েকদিনে শহরে বৃষ্টির সম্ভাবনা আরও কমবে। তাপমাত্রা থাকতে পারে স্বাভাবিক বা তার থেকে কিছুটা বেশি। মঙ্গলবার হালকা থেকে মাঝারি বৃষ্টি হলেও আগামী দিনগুলিতে ধীরে ধীরে আরও পরিষ্কার হবে আবহাওয়া। আগামী ২৪ঘণ্টায় কলকাতা সহ সংলগ্ন এলাকার আকাশ অংশত মেঘলা থাকতে পারে।

rain weather 2

আরও পড়ুন: মহাশ্বেতা দেবীর কাছ থেকে পেয়েছিলেন চিঠি! পেশায় রাজমিস্ত্রি আব্দুল সামাদের লেখা কবিতা করবে মুগ্ধ

এক নজরে উত্তর (North Bengal Weather): আজ মঙ্গলবার উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহারে বৃষ্টি হতে পারে। বৃষ্টি হলেও তাপমাত্রা স্বাভাবিক বা তার থেকে বেশি থাকতে পারে। তবে পার্বত্য জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মঙ্গলবার থেকে উত্তরবঙ্গের কিছু জেলায় বৃষ্টির পরিমাণ বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর। কোথাও কোথাও বিক্ষিপ্ত ভারী বৃষ্টিও হতে পারে।

ad2
Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর