SSC নিয়োগ দুর্নীতি অতীত! এবার নয়া মামলায় গ্রেফতার হচ্ছেন পার্থ? তোলপাড় রাজ্য

বাংলা হান্ট ডেস্কঃ পুজোর আগে আরও বিপাকে রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)। জামিন তো দূর, এবার ফের গ্রেফতারির আশঙ্কা। এবার পার্থ চট্টোপাধ্যায়কে প্রাথমিকে নিয়োগের মামলায় (Primary recruitment Scam) গ্রেফতার করতে চাইছে সিবিআই। CBI- র একটি সূত্রের খবর, বিশেষ সিবিআই আদালতে পার্থকে পেশ করার আবেদন জানানো হয়েছে। গ্রেফতারির উদ্দেশ্যেই এই আবেদন জানানো হয়েছে বলে মনে করা হচ্ছে।

বিপদ বাড়ল প্রাক্তন শিক্ষামন্ত্রীর (Partha Chatterjee)

এসএসসি নিয়োগ দুর্নীতি (Recruitment Scam) মামলায় ২০২২ সালের ২২ জুলাই রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করে ইডি। তারপর থেকেই প্রাক্তন মন্ত্রীর ঠিকানা প্রেসিডেন্সি জেল। জুলাই মাসেই পার্থর বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায়ের টালিগঞ্জ ও বেলঘরিয়ার ফ্ল্যাটে হানা দিয়ে নগদ প্রায় ৫০ কোটি টাকা সহ কেজি কেজি সোনার গয়না উদ্ধার করে তদন্তকারী সংস্থা। কাঁড়ি কাঁড়ি টাকার পাহাড় উদ্ধারের পর গ্রেফতার করা হয় অর্পিতাকেও।

   

নিয়োগ দুর্নীতি মামলায় ইডির পাশাপাশি পার্থ চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে অভিযোগ আনে সিবিআইও।
এসএসসিতে নিয়োগের মামলায় সিবিআই-ও পরবর্তী সময়ে গ্রেফতার করে পার্থ-অর্পিতাকে দুজনকেই। এ বার যেই সময় পার্থ চট্টোপাধ্যায়ের জামিন নিয়ে জল্পনা শুরু হয়েছে তখনই শোনা যাচ্ছে তাকে প্রাথমিকে নিয়োগের মামলায় গ্রেফতার করা হতে পারে। সিবিআইয়ের একটি সূত্রে এমনটাই খবর মিলছে।

সোমবার প্রাথমিকে নিয়োগ সংক্রান্ত ইডির মামলায় পার্থ এবং অর্পিতার শুনানি ছিল। সেখানে জামিনের আবেদন জানান অর্পিতা। ইতিমধ্যেই দুই এজেন্সির করা মামলার বিরুদ্ধে একাধিকবার জামিনের আবেদন করেন পার্থ। তবে কোনো ক্ষেত্রেই সুরাহা হয়নি। গত সপ্তাহে ফের পার্থ চট্টোপাধ্যায়ের জামিন মামলা শুনানির জন্য উঠেছিল কলকাতা হাইকোর্টে। বিচারপতি সিবিআইকে লিখিত আকারে বক্তব্য জানানোর নির্দেশ দিয়েছে। আগামী ৩ অক্টোবর,মামলার পরবর্তী শুনানি।

partha chatterjee

আরও পড়ুন: আজ ফের বৃষ্টি! মহালয়ায় বাড়বে তেজ? দক্ষিণবঙ্গের কোন কোন জেলায় সতর্কতা? আবহাওয়ার খবর

এদিকে পার্থ চট্টোপাধ্যায়ের পাশাপাশি নিয়োগ দুর্নীতিকাণ্ডে অন্যতম অভিযুক্ত অয়ন শীলকেও আদালতে পেশ করার আবেদন জানিয়েছে সিবিআই। পুরসভা নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতার করা হয়েছিল তাকে। তিনিও জেলবন্দি গত বছর থেকে।

ad2
Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর