অশান্ত পরিস্থিতিতেই উৎসব পালন করার হিড়িক! মুখ্যমন্ত্রীর গানের অ্যালবাম নিয়ে তুমুল কটাক্ষ

বাংলা হান্ট ডেস্ক : সমস্ত প্রতিকূলতার মধ্যেই পূজো আসছে নিজস্ব নিয়মে। আজ রাত পোহালেই ভোর থেকে শুরু হয়ে যাবে মহালয়া। পিতৃ পক্ষের অবসান ঘটিয়ে শুভ সূচনা হবে দেবীপক্ষে। আর এই মহালয়ার দিনেই মুক্তি পেতে চলেছে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) পুজো অ্যালবাম।  একথা সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে জানিয়েছেন তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ (Kunal Ghosh)।

মহালয়ায় মমতা বন্দোপাধ্যায়ের (Mamata Banerjee) পুজো অ্যালবাম

গতকাল সোমবার সন্ধ্যায় নিজের এক্স হ্যান্ডেল থেকে এদিন মুখ্যমন্ত্রীর এই পুজো অ্যালবাম মুক্তির কথা জানিয়েছেন তিনি। সোশ্যাল মিডিয়া পোস্টে এদিন মমতা (Mamata Banerjee) বন্দনা করে কুণাল ঘোষ জানিয়েছেন আগামীকাল বুধবার অর্থাৎ মহালয়ার (Mahalaya) দিনেই মুক্তি পেতে চলেছে মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) পুজো অ্যালবাম। সেখানে থাকবে মোট ১০ টি গান।

   

ওই গানগুলির প্রত্যেকটি লিখেছেন এবং সুর দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এদিন সোশ্যাল মিডিয়া পোস্টে ঠিক কি লিখেছেন কুণাল ঘোষ? এদিনের সোশ্যাল মিডিয়া পোস্টে কুণাল লিখেছেন, ‘মহালয়ার দুপুরে নজরুল মঞ্চে ‘জাগো বাংলা’ উৎসব সংখ্যা প্রকাশের সঙ্গেই উদ্বোধন হবে মমতা বন্দ্যোপাধ্যায়ের কথা ও সুরে গানের অ্যালবাম ‘অঞ্জলি’র। গেয়েছেন ইন্দ্রনীল, নচিকেতা, শ্রীরাধা, বাবুল, রাঘব, দেবজ্যোতি, সুজয়, ঐতিহ্য, তৃষা, অদিতি। দশটি গান থাকছে’।

রাজ্যের এই অশান্ত পরিস্থিতিতেও রাজ্যের শাসক দলের তরফ থেকে তথা মাননীয় মমতা বন্দ্যোপাধ্যায়ের এমন গানের অ্যালবাম প্রকাশ্যে আসার কথা জানাজানি হতেই চারদিক থেকে শুরু হয়েছে তুমুল সমালোচনা।  গত ৯ আগস্ট আরজিকরের করে তরুণী চিকিৎসকের ধর্ষণ-হত্যাকাণ্ডের পর থেকে সবার এখন একটাই দাবি তা হলো আরজিকরের নির্যাতিতার দোষীদের কঠোর থেকে কঠোরতম শাস্তি।

আরও পড়ুন : বাংলা সিরিয়ালের এ কি অবস্থা! পুজোর মুখেই কেন বন্ধ হচ্ছে একের পর এক মেগা?

কিন্তু সেই বিচার এখনও অধরা। তিলোত্তমার বিচারের দাবিতে উত্তাল গোটা শহর। এখনও পর্যন্ত এই মামলার শুনানি চলছে। আর এসবের মধ্যেই মমতা বন্দ্যোপাধ্যায়ের পুজোর অ্যালবাম প্রকাশ্যে আসার খবর আসতেই বয়ে গিয়েছে কটাক্ষের বন্যা। মমতা বন্দ্যোপাধ্যায়ের এই পুজো অ্যালবাম নিয়ে একজন লিখেছেন, ‘ন। যেখানে আরজি কর কাণ্ড নিয়ে এখনও উত্তাল গোটা শহর। চলছে শুনানি। সেখানে এভাবে পুজোর অ্যালবাম তাও মুখ্যমন্ত্রীর আনায় অনেকেই কটাক্ষ করেছেন।

এক ব্যক্তি লিখেছেন, ‘হ্যাঁ আপনাদের উৎসব পালন করার হিড়িক উঠেছে আপনারা উৎসব পালন করুন। অবাক হচ্ছি না অবশ্য, এত কিছুর মধ্যেও মাননীয়া এতগুলো গান লিখে ফেললেন কখন? আবার এত মহান গায়ক গায়িকারা গেয়েও ফেললেন সেই গান! অবাক হচ্ছি না মোটেও, অবাক হওয়ার কথাও না। অবাক আদতে কি সেটাই তো আপনাদের দৌলতে ভুলে গেছি।’

ওপর একজন চাঁচাছোলা ভাষায় লিখেছেন, ‘সেই মঞ্চে চিতাতেই সব শেষ গানটাও একবার সবাই মিলে গেয়ে উঠুন, যদি তাতে অন্তত আপনাদের মনুষ্যত্ব জাগরিত হয়! জাগো বাংলা উদ্বোধন করার থেকে এখন অনেক বেশি দরকার আপনাদের বিবেক মনুষ্যত্বকে জাগরণ করার! সেটা করুন আগে।’

ad2
Anita Dutta
Anita Dutta

অনিতা দত্ত, বাংলা হান্টের কনটেন্ট রাইটার। কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতা পেশার সাথে যুক্ত।

সম্পর্কিত খবর