বিপুল কর্মসংস্থানের সুযোগ Rail’য়ে! উচ্চমাধ্যমিক পাশেই বাজিমাত! সময় কম, আবেদন করুন ঝটপট

বাংলাহান্ট ডেস্ক : ভারতীয় রেল (Rail) কাজের সুযোগ করে দিতে চলেছে হাজার হাজার চাকরি প্রার্থীকে। উচ্চমাধ্যমিক ও স্নাতক উত্তীর্ণদের প্রায় ১১ হাজার ৫০০ পদে নিয়োগ করা হবে। আজকের প্রতিবেদনে আমরা জেনে নেব এই নিয়োগের (Recruitment) বিস্তারিত।

রেলে (Rail) প্রচুর কর্মী নিয়োগ

• বিজ্ঞপ্তি নম্বর : ০৫/২০২৪

মোট শূন্য পদের সংখ্যা : মোট ৩ হাজার ৪৪৫ (কমার্শিয়াল কাম টিকিট ক্লার্ক পদে ২০২২ জন, অ্যাকাউন্ট ক্লার্ক কাম টাইপিস্ট ৩৬১ জন, জুনিয়র ক্লার্ক কাম টাইপিস্ট ৯৯০ জন ও ট্রেন ক্লার্কের পদে ৭২ জন )

শিক্ষাগত যোগ্যতা : উচ্চ মাধ্যমিক পাশ বা সমতুল্য ডিগ্রি থাকলে আবেদন করা যাবে

Indian Railways took big steps during the festive season.

বয়সসীমা : ২০২৫ সালের ১লা জানুয়ারি অনুযায়ী ১৮ থেকে ৩৩ বছরের মধ্যে। সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমার ক্ষেত্রে ছাড় পাবেন সংরক্ষিত শ্রেণীর প্রার্থীরা

আবেদনের শেষ তারিখ : ২০ অক্টোবর, ২০২৪

আবেদন মূল্য : সাধারণ প্রার্থীদের ক্ষেত্রে ৫০০ টাকা, বিশেষভাবে সক্ষম, মহিলা, রূপান্তরকামী, সেনাবাহিনীর প্রাক্তন সদস্য, তফশিলি জাতি, তফশিলি উপজাতি, সংখ্যালঘু ও অর্থনৈতিকভাবে পিছিয়ে পড়া শ্রেণিদের ক্ষেত্রে ২৫০ টাকা।

আরোও পড়ুন : এই বয়সে এসেও ছাড়তে পারেননি আসক্তি! শ্বশুর মিঠুনকে নিয়ে মুখ খুললেন মাদলসা

• বিজ্ঞপ্তি নম্বর : ০৬/২০২৪

মোট শূন্য পদের সংখ্যা : মোট ৮ হাজার ১১৩ (চিফ কমার্শিয়াল কাম টিকিট সুপারভাইজার পদে ১৭৩৬ জন, স্টেশনও মাস্টার পদে ৯৯৪ জন, গুডস ট্রেন ম্যানেজার পদে ৩১৪৪ জন, জুনিয়র অ্যাকাউন্ট অ্যাসিস্ট্যান্ট কাম টাইপিস্ট পদে ১৫০৭ জন, সিনিয়র ক্লার্ক কাম টাইপিস্ট পদে ৭৩২ জন)

শিক্ষাগত যোগ্যতা : নূন্যতম গ্র্যাজুয়েশন বা সমতুল্য ডিগ্রি

বয়সসীমা : ২০২৫ সালের ১লা জানুয়ারি অনুযায়ী ১৮ থেকে ৩৬ বছরের মধ্যে। সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমার ক্ষেত্রে ছাড় পাবেন সংরক্ষিত শ্রেণীর প্রার্থীরা

Rail Job update recruitment is being done in this central organization.

আবেদন মূল্য : সাধারণ প্রার্থীদের ক্ষেত্রে ৫০০ টাকা, বিশেষভাবে সক্ষম, মহিলা, রূপান্তরকামী, সেনাবাহিনীর প্রাক্তন সদস্য, তফশিলি জাতি, তফশিলি উপজাতি, সংখ্যালঘু ও অর্থনৈতিকভাবে পিছিয়ে পড়া শ্রেণিদের ক্ষেত্রে ২৫০ টাকা

আবেদনের শেষ তারিখ : ১৩  অক্টোবর, ২০২৪

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর