পাকিস্তানের অধিনায়ক পদ থেকে ইস্তফা বাবরের! কে হবেন পরবর্তী ক্যাপ্টেন? সামনে আসছে এই নাম

বাংলা হান্ট ডেস্ক: পাকিস্তান ক্রিকেট দলের অধিনায়কের পদ থেকে ইস্তফা দিয়েছেন বাবর আজম (Babar Azam)। মঙ্গলবার রাতে সোশ্যাল মিডিয়ায় পদত্যাগের ঘোষণা করেন তিনি। সেখানে বাবর আজম বলেছিলেন যে, তাঁর কাজের চাপ অনেক বেড়েছে এবং সে কারণেই তিনি আর অধিনায়ক হতে চান না। এদিকে বাবর আজমের পদত্যাগের পর বিষয়টির পরিপ্রেক্ষিতে ইতিমধ্যেই জল্পনা শুরু  হয়েছে। পাশাপাশি, পাকিস্তানের পরবর্তী অধিনায়ক কে হবেন তা নিয়েও চলছে জোর আলোচনা।

পাকিস্তানের অধিনায়ক পদ থেকে ইস্তফা বাবরের (Babar Azam):

উল্লেখ্য যে, ভারতে সম্পন্ন হওয়া বিশ্বকাপে বাবরের অধিনায়কত্বে পাকিস্তানকে হারের মুখে পড়তে হয়েছিল। এরপর তিনি অধিনায়কত্ব থেকে ইস্তফা দেন। তারপরে দলের অধিনায়ক করা হয় শাহীন আফ্রিদিকে। তবে, T20 বিশ্বকাপের ঠিক আগে শাহীন আফ্রিদিকে অধিনায়কত্ব থেকে সরিয়ে বাবর আজমকে (Babar Azam) আবারও অধিনায়ক করা হয়। কিন্তু, বাবর আজমের অধিনায়কত্বে আবারও বাজেভাবে হেরেছে পাকিস্তান। এই কারণে ফের অধিনায়কত্ব ছাড়লেন বাবর আজম।

বাবর আজমের ইস্তফার পর কে হবেন অধিনায়ক: এদিকে, বাবরের (Babar Azam) অধিনায়কের পর থেকে ইস্তফার পর পাকিস্তান দলের দায়িত্ব কে নেবেন সেই বিষয় শুরু হয়েছে তুমুল আলোচনা। মিডিয়া রিপোর্ট অনুযায়ী, এই দৌড়ে সবথেকে এগিয়ে রয়েছেন মোহাম্মদ রিজওয়ান। রিজওয়ান সম্পর্কে আগেই জল্পনা শুরু হয়েছিল যে, তিনি পাকিস্তান দলের অধিনায়ক হওয়ার দুপুরে এগিয়ে রয়েছেন।

আরও পড়ুন: এবার পাল্টে যাবে বাংলার ভোল! নেওয়া হচ্ছে বিরাট পদক্ষেপ, জানলে হবেন অবাক

এখন বাবর আজমের (Babar Azam) ইস্তফার পর তাঁকে সাদা বলের ক্রিকেটে অধিনায়ক করা হতে পারে। পাকিস্তানের জিও নিউজ অনুযায়ী, ওই দলের পরবর্তী অধিনায়ক হতে পারেন মোহাম্মদ রিজওয়ান। এই বিষয়ে তাঁর সঙ্গে আলোচনা করা হতে পারে বলেও জানা গিয়েছে।

আরও পড়ুন: এবার গোবর থেকে তৈরি হবে CNG! এই রাজ্যে প্ল্যান্ট উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

জানিয়ে রাখি যে পাকিস্তান, আগামী বছর চ্যাম্পিয়ন্স ট্রফিতে নেবে। তার আগে বাবর আজমের (Babar Azam) অধিনায়কত্ব থেকে ইস্তফার বিষয়টি বড় ধাক্কা হিসেবে মনে করা হচ্ছে। তবে, কিছু প্রাক্তন ক্রিকেটারও বিশ্বাস করেছিলেন যে বাবর আজমের অধিনায়কত্ব ছেড়ে দেওয়া উচিত। শেষ পর্যন্ত বাবর সেটাই করলেন।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর