মিলবে না রেহাই! এবার ঘোর বিপদে মহম্মদ আজহারউদ্দিন, তলব করল ED

বাংলা হান্ট ডেস্ক: টিম ইন্ডিয়ার প্রাক্তন ক্রিকেটার মহম্মদ আজহারউদ্দিন (Mohammad Azharuddin) এবার উঠে এলেন আলোচনার কেন্দ্রবিন্দুতে। মূলত, এনফোর্সমেন্ট ডিরেক্টরেট তথা ED তাঁকে আর্থিক তছরুপের অভিযোগে সমন পাঠিয়েছিল। এমতাবস্থায়, বৃহস্পতিবার তাঁর হাজিরা দেওয়ার কথা থাকলেও আজহারউদ্দিন সেখানে যাননি। বরং, তদন্তকারী সংস্থার কাছ থেকে তিনি সময় চেয়েছিলেন। যার ফলে এবার প্রাক্তন ক্রিকেটারকে নতুন সমন জারি করবে ED। আজহারউদ্দিনের বিরুদ্ধে হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনে আর্থিক অনিয়মের অভিযোগ রয়েছে। তথ্য অনুযায়ী, ওই অ্যাসোসিয়েশনের ২০ কোটি টাকা আত্মসাৎ করার অভিযোগ রয়েছে।

মহম্মদ আজহারউদ্দিনকে (Mohammad Azharuddin) তলব করল ED:

জানিয়ে রাখি যে, মহম্মদ আজহারউদ্দিন (Mohammad Azharuddin) ২০১৯ সালের সেপ্টেম্বরে হায়দ্রাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনের (HCA) সভাপতি নির্বাচিত হন। ২০২১ সালের জুনে তাঁকে তাঁর পদ ছাড়তে হয়েছিল। মূলত, আর্থিক অনিয়মের অভিযোগের পরিপ্রেক্ষিতে তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। এমতাবস্থায়, হায়দ্রাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনের আধিকারিকদের বিরুদ্ধে আর্থিক তছরুপের মামলা দায়ের করেছে ED। শুধু তাই নয়, এই তদন্তকারী সংস্থা তেলেঙ্গানার ৯ টি জায়গায় অভিযান চালিয়ে প্রচুর গুরুত্বপূর্ণ নথি এবং ডিজিটাল ডিভাইস উদ্ধার করেছে বলেও জানা গিয়েছে।

ED summoned Mohammad Azharuddin.

স্টেডিয়াম নির্মাণে আর্থিক অনিয়মের অভিযোগ: এনফোর্সমেন্ট ডিরেক্টরেট অর্থাৎ ED থেকে প্রাপ্ত তথ্য অনুসারে, হায়দ্রাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনের আধিকারিকরা রাজীব গান্ধী ক্রিকেট স্টেডিয়াম নির্মাণে আর্থিক অনিয়ম করেছেন বলে জানিয়েছেন। তাঁরা বিপুল মূল্যে প্রাইভেট কোম্পানিগুলিকে ঠিকাদারি দিয়ে সমিতির কোটি কোটি টাকা লোকসান করেছেন। ED এই ঘটনায় ৩ টি এফআইআর নথিভুক্ত করেছে এবং আরও তদন্ত চলছে।

আরও পড়ুন: বাংলাদেশ সিরিজে পাননি খেলার সুযোগ! এবার দুর্ধর্ষ ডাবল সেঞ্চুরি করে সবাইকে চমকে দিলেন ভারতের এই প্লেয়ার

এদিকে, ক্রিকেটার থেকে রাজনীতিবিদ হয়ে ওঠা আজহারউদ্দিন (Mohammad Azharuddin) ২০০৯ সালে কংগ্রেসের টিকিটে উত্তরপ্রদেশের মোরাদাবাদ, থেকে এমপি হয়েছেন। তিনি রাজস্থান থেকে ২০১৪ সালের লোকসভা নির্বাচনেও প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। কিন্তু, ওই নির্বাচনে তিনি হেরে যান। ২০১৮ সালে, আজহারউদ্দিন তেলেঙ্গানা প্রদেশ কংগ্রেস কমিটির সভাপতি নিযুক্ত হন।

আরও পড়ুন: পাকিস্তানের অধিনায়ক পদ থেকে ইস্তফা বাবরের! কে হবেন পরবর্তী ক্যাপ্টেন? সামনে আসছে এই নাম

শক্তিশালী ব্যাটার এবং সফল অধিনায়ক: জানিয়ে রাখি যে, মহম্মদ আজহারউদ্দিন (Mohammad Azharuddin) টিম ইন্ডিয়ার একজন শক্তিশালী ব্যাটার হিসেবে বিবেচিত হন। সবথেকে উল্লেখযোগ্য বিষয় হল, তাঁকে টিম ইন্ডিয়ার সবচেয়ে সফল অধিনায়কদের মধ্যে গণ্য করা হয়। ২০০০ সালে ম্যাচ ফিক্সিংয়ে তাঁর নাম আসার পর আজহারউদ্দিনের ক্রিকেট কেরিয়ার শেষ হয়ে যায়। তিনি ভারতের হয়ে ৯৯ টি টেস্ট এবং ৩৩৪ টি একদিনের আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। আজহার ৯৯ টি টেস্ট ম্যাচে ৪৫.০৩ এভারেজে ৬,২১৫ রান করেছেন। যার মধ্যে ২২ টি সেঞ্চুরি এবং ২১ টি হাফ-সেঞ্চুরি রয়েছে। এদিকে, তিনি একদিনের আন্তর্জাতি ক্রিকেটে ৯,৩৭৮ রান করেছেন। যার মধ্যে ৭ টি সেঞ্চুরি এবং ৫৮ টি হাফ-সেঞ্চুরি রয়েছে।


Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর