আজকের রাশিফল ৪ অক্টোবর, ভাগ্যের চাকা ঘুরবে এই চার রাশির

বাংলা হান্ট ডেস্ক: আজকের রাশিফল (Ajker Rashifal)-এর ওপর চোখ রেখে শুরু করুন আপনার দিন। রাশিফল হল জ্যোতিষ শাস্ত্রের একটি অন্যতম অঙ্গ। বহু মানুষ রাশিফলের দিকে নজর রেখেই পদক্ষেপ নেন জীবনে। কারণ, রাশিফলই আপনাকে জানিয়ে দিতে পারে গোটা দিনের এক সামগ্রিক ছবি। পাশাপাশি, জীবনে চলার প্রতিটি পদক্ষেপে আপনার ভাগ্যের চাকা কোন দিকে ঘুরছে সে সম্পর্কেও আঁচ পেতে পারেন আপনি। এছাড়াও, সতর্ক হওয়া যায় আসন্ন বিপদ থেকেও। তাই, জেনে নিন কেমন যাবে আপনার দিনটি।

দেখে নিন আজকের রাশিফল (Ajker Rashifal):

মেষ রাশি: শরীর নিয়ে অযথা চিন্তা করবেন না। নাহলে আপনার শারীরিক অসুস্থতা আরও বৃদ্ধি পাবে। আর্থিক দিক থেকে আজ আপনাকে সতর্ক থাকতে হবে। আপনি আজ একটি সামাজিক কাজে কিছুটা সময় অতিবাহিত করবেন। কর্মক্ষেত্রে দিনটি খুব একটা খারাপ কাটবে না। পরিবারের সদস্যদের সাথে এই দিনটি দুর্দান্তভাবে অতিবাহিত হবে। প্রেমের জন্য এই দিনটি খুব একটা খারাপ নয়। বিবাহিত জীবনে আজ আপনি একটি সমস্যার সম্মুখীন হতে পারেন।
প্রতিকার: প্রতিটি ক্ষেত্রে অগ্রগতির লক্ষ্যে তোতা পাখিকে সবুজ রঙের লঙ্কা খেতে দিন।

বৃষ রাশি: কোনও কাজে আপনি আজ অত্যন্ত প্রভাবশালী ব্যক্তিদের কাছ থেকে সমর্থন পেতে পারেন। যার ফলে আপনার আত্মবিশ্বাস বৃদ্ধি পাবে। আর্থিক লেনদেন আজ নিরবিচ্ছিন্নভাবে সারাদিন ধরে চলবে এবং দিনের শেষে আপনি যথেষ্ট পরিমাণে অর্থ সঞ্চয় করতে সক্ষম হবেন। প্রিয়জনদের সাথে আজ ঠান্ডা মাথায় কথা বলুন। কর্মক্ষেত্রে আজকের দিনটি দুর্দান্তভাবে অতিবাহিত হবে। আপনার কাছে আজ কিছুটা অবসর সময় থাকবে।
প্রতিকার: পারিবারিক জীবনে সুখ এবং শান্তি বজায় রাখার লোককে হলুদ রঙের কাছের বোতলে জল ভরে তা সূর্যের আলোয় রেখে দিন এবং সেই জল পান করুন।

মিথুন রাশি: আপনি আজ একজন আধ্যাত্মিক ব্যক্তির কাছ থেকে আশীর্বাদ লাভ করতে পারেন। যার ফলে আপনার মন ভালো হয়ে যাবে। ভবিষ্যতের কথা মাথায় রেখে অযথা অর্থব্যয়ের বদভ্যাস পরিত্যাগ করে সঠিকভাবে অর্থ সঞ্চয়ের প্রতি মনোযোগী হন। আপনার মনোমুগ্ধকর ব্যক্তিত্ব আজ খুব সহজেই সবাইকে আকৃষ্ট করবে। আপনি আজ কিছু নতুন বন্ধু তৈরি করতে সক্ষম হবেন। বিবাহিত জীবন সুখের হবে।
প্রতিকার: শারীরিক দিক থেকে সুস্থ থাকার লক্ষ্যে একটি ধর্মীয় স্থানে পতাকা অথবা ব্যানার অর্পণ করুন।

কর্কট রাশি: শরীর এবং মনকে সুস্থ রাখার জন্য নিয়মিত ভাবে ধ্যান ও যোগ ব্যায়াম করুন। এর ফলে আপনার আত্মবিশ্বাস বৃদ্ধি পাবে। আর্থিক দিক থেকে আজকের দিনটি খুব একটা খারাপ নয়। প্রেমের জীবনে আপনি আজ একটি চমকের সম্মুখীন হবেন। আপনার একটি নতুন পরিকল্পনা সম্পর্কে আজ সবাই উৎসাহ প্রকাশ করবেন। কর্মক্ষেত্রে কাজ দ্রুত শেষ করে আজ আপনি তাড়াতাড়ি বাড়িতে ফিরে পরিবারের সদস্যদের সাথে কোথাও বেড়াতে যেতে পারেন। বিবাহিত জীবনে কোনও সমস্যার সম্মুখীন হলে নিজেরাই তা মিটিয়ে ফেলার চেষ্টা করুন।
প্রতিকার: পারিবারিক জীবনে সুখ এবং শান্তি বজায় রাখার লক্ষ্যে ভগবান গণেশ অথবা বিষ্ণু মন্দিরে ব্রোঞ্জের প্রদীপ অর্পণ করুন।

সিংহ রাশি: শরীরের প্রতি আজ অবশ্যই যত্নশীল হন। পরিবারের একজন প্রবীণ সদস্য আজ আপনাকে আর্থিক দিক থেকে সাহায্য করতে পারেন। বন্ধুদের আজ আপনার উদারতার সুযোগ নিতে দেবেন না। প্রেমের জীবনে আপনাকে আজ সতর্ক থাকতে হবে। যাঁরা সৃজনশীল কাজকর্মের সাথে যুক্ত রয়েছেন তাঁদের জন্য এই দিনটি নিঃসন্দেহে ভালো। পাশাপাশি, তাঁরা বহু প্রতীক্ষিত সাফল্য অর্জন করবেন। আপনি আজ একজন আধ্যাত্মিক ব্যক্তির কাছ থেকে আশীর্বাদ লাভ করবেন। বিবাহিত জীবনে কোনও সমস্যার সম্মুখীন হলে নিজেরাই তা মিটিয়ে ফেলার চেষ্টা করুন।
প্রতিকার: প্রেমের জীবন সুখকর করে তুলতে দৃষ্টিহীন ব্যক্তিদের সেবা এবং সাহায্য করুন।

কন্যা রাশি: আপনার মধ্যে আজ ভরপুর আত্মবিশ্বাস বজায় থাকবে। তাই, এই দিনটিকে সঠিকভাবে কাজে লাগান। আর্থিক দিক থেকে আজকের দিনটি খুব একটা খারাপ নয়। আপনি আজ খুব সহজেই সবাইকে আকৃষ্ট করতে পারবেন। কর্মক্ষেত্রে এই দিনটি দুর্দান্তভাবে অতিবাহিত হবে। শুধু তাই নয়, কোনও কাজে আজ আপনি সহকর্মীদের কাছ থেকে সাহায্য পেতে পারেন। যাঁরা বেশ কিছুদিন ধরে অত্যন্ত ব্যস্ততার মধ্যে কাটাচ্ছিলেন তাঁরা আজ অবসর সময় পাবেন। আজকের দিনটি আপনার বিবাহিত জীবনের পরিপ্রেক্ষিতে অন্যতম শ্রেষ্ঠ দিন হিসেবে বিবেচিত হবে।
প্রতিকার: শারীরিক দিক থেকে সুস্থ থাকার লক্ষ্যে একটি মাটির ভাঁড়ে টাকা জমিয়ে সেই অর্থ দিয়ে অভাবী ব্যক্তি এবং শিশুদের সাহায্য করুন।

তুলা রাশি: আপনার অর্থ এমন জায়গায় সঞ্চয় রাখুন যেখান থেকে প্রয়োজনের সময়ে আপনি তা পেতে পারেন। আপনি আজ কোনও সমস্যার সম্মুখীন হলে দ্রুত সেটিকে সমাধান করতে পারবেন। কোনও সৃজনশীল কাজকর্মের সাথে নিজেকে যুক্ত করুন। অর্ধাঙ্গিনীর স্বাস্থ্য হঠাৎ খারাপ হয়ে যাওয়ার কারণে আপনি চিন্তিত হয়ে পড়তে পারেন। প্রত্যেকের সাথে আজ ঠান্ডা মাথায় কথা বলুন। প্রেমের জীবনে আপনাকে আজ সতর্ক থাকতে হবে। কোনও বিষয়ের পরিপ্রেক্ষিতে জীবনসঙ্গীর সাথে আপনার মনোমালিন্যের সম্ভাবনা রয়েছে।
প্রতিকার: পারিবারিক জীবনের সুখ এবং শান্তি বজায় রাখার লক্ষ্যে মদ্যপানের বদভ্যাস পরিত্যাগ করুন।

বৃশ্চিক রাশি: শরীরের প্রতি আজ অবশ্যই যত্নশীল হন। কোথাও অর্থ বিনিয়োগ করার আগে আজ সতর্ক হন এবং অভিজ্ঞ ব্যক্তিদের কাছ থেকে পরামর্শ গ্রহণ করুন। কর্মক্ষেত্রে আজকের দিনটি খুব একটা খারাপ কাটবে না। পাশাপাশি, যোগ্য ব্যক্তিদের আজ পদোন্নতির সম্ভাবনা রয়েছে। আত্মীয়দের সাথে আজ আপনি অনেকটা সময় অতিবাহিত করবেন। বিবাহিত জীবনে সুখ এবং শান্তি বজায় থাকবে।
প্রতিকার: শারীরিক দিক থেকে সুস্থ থাকার লক্ষ্যে বিছানার পাশে সারারাত তামার পাত্রে জল রাখুন এবং পরের দিন সকালে কাছাকাছি থাকা একটি গাছের শিকড়ে সেই জল ঢেলে দিন।

ধনু রাশি: মন থেকে আজ সমস্ত নেতিবাচক চিন্তাকে দূরে সরিয়ে রাখুন। প্রতিটি কাজ আজ আত্মবিশ্বাসের সাথে করলে আপনার লাভবান হওয়ার সম্ভাবনা রয়েছে। ভবিষ্যতের কথা মাথায় রেখে অযথা অর্থব্যয়ের বদভ্যাস পরিত্যাগ করে সঠিকভাবে অর্থ সঞ্চয়ের প্রতি মনোযোগী হন। প্রেমের জন্য আজকের দিনটি খুব একটা ভালো নয়। দীর্ঘদিন ধরে স্থগিত থাকা কোনও পরিকল্পনা আজ সঠিকভাবে সম্পন্ন হতে পারে। আপনি যদি বাড়ি থেকে দূরে থাকেন তাহলে অবসর সময়ে পরিবারের সদস্যদের সাথে আজ কথা বলবেন।
প্রতিকার: প্রেমের জীবন সুখকর করে তুলতে কুকুরকে বাটি ভর্তি দুধ খেতে দিন।

আরও পড়ুন: Chanakya Niti: এই ৫ টি কথা স্ত্রী-রা কখনও জানতে দেন না স্বামীদের! সবসময় লুকিয়ে রাখেন তাঁদের কাছ থেকে

মকর রাশি: শরীরের প্রতি আজ অবশ্যই যত্নশীল হন। রক্তচাপের রোগীরা তাঁদের রক্তচাপ কমানোর লক্ষ্যে এবং কোলেস্টেরল নিয়ন্ত্রণে রাখার জন্য রেড ওয়াইনের সাহায্য নিতে পারেন। আপনি যদি অর্থ-সংক্রান্ত কোনও মামলায় জড়িত থাকেন তাহলে আদালত আজ আপনার পক্ষেই রায়দান করবে। বাড়ির পরিবেশে কোনও পরিবর্তন করার আগে সবার সম্মতি পেয়েছেন কিনা সেই বিষয়ে নিশ্চিত হন। আজ আপনি অনেকটা সময় ঘুমিয়ে অতিবাহিত করতে পারেন।
প্রতিকার: পারিবারিক জীবনে সুখ এবং শান্তি বজায় রাখার লক্ষ্যে একটি ব্রোঞ্জের পাত্রে রাখা মূলো কোনও মন্দিরে অথবা মন্দিরের বাইরে বসে থাকা ভিক্ষুককে অর্পণ করুন।

আরও পড়ুন: এই অক্ষরগুলি দিয়ে নাম শুরু হলেই জীবনে মিলবে বড় সাফল্য! দু’হাতে আসবে টাকা, কি বলছে জ্যোতিষশাস্ত্র?

কুম্ভ রাশি: মন থেকে আজ সমস্ত নেতিবাচক চিন্তাকে দূরে সরিয়ে রাখুন। নাহলে আপনার মানসিক অসুস্থতা বৃদ্ধি পেতে পারে। আপনি আজ একটি পারিবারিক অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন। সেখানে কিছু নতুন বন্ধু তৈরি করতে পারবেন। প্রেমের জীবনে আপনাকে আজ সতর্ক থাকতে হবে। বাড়ির বাইরে বেরিয়ে আপনি আজকে দীর্ঘক্ষণ হাঁটাহাঁটি করতে পছন্দ করবেন। বিবাহিত জীবনে একটি চমকের সম্মুখীন হবেন।
প্রতিকার: আর্থিক দিক থেকে উন্নতির লক্ষ্যে অনন্তমূল গাছের শিকড় লাল কাপড়ে বেঁধে নিজের কাছে রাখুন।

মীন রাশি: আপনার অনিয়ন্ত্রিত জীবনযাপন এবং অত্যধিক ব্যয়ের কারণে আজ বাবা-মা চিন্তিত হয়ে পড়তে পারেন। তাই, নিজেকে সংযত করার চেষ্টা করুন। প্রেমের জীবনে আপনাকে আজ সতর্ক থাকতে হবে। কর্মক্ষেত্রে এই দিনটি খুব একটা খারাপ কাটবে না। অর্ধাঙ্গিনীর শরীর হঠাৎ খারাপ হয়ে যাওয়ার কারণে আপনি আজ ব্যস্ত হয়ে পড়বেন। আপনার কাছে আজ কিছুটা অবসর সময় থাকবে। সেই সময়ে আপনি মোবাইলে একটি ওয়েব সিরিজ দেখতে পারেন। সামগ্রিকভাবে আজকের দিনটি অত্যন্ত ব্যস্ততার মধ্যে অতিবাহিত হলেও আপনি ক্লান্ত হয়ে পড়বেন না।
প্রতিকার: প্রেমের জীবন সুখকর করে তোলার উদ্দেশ্যে বিষ্ণু চালিশা চাপ করুন বা ভগবান বিষ্ণুর মন্ত্র উচ্চারণ করুন।


Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর