অ্যাকাউন্টে ১০,২০০! রোজভ্যালিতে প্রতারিতদের টাকা ফেরত! কোথায় আবেদন করবেন?

বাংলা হান্ট ডেস্কঃ পুজোর আগেই সুখবর! রোজভ্যালিতে প্রতারিতদের অ্যাকাউন্টে টাকা ফেরত দেওয়া শুরু হল। প্রথম দফায় ৭৩৪৬ জন আমানতকারীর ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকা ফেরত পাঠানো হয়েছে (Rose Valley Case)। অ্যাসেট ডিসপোজাল কমিটি জানাচ্ছে, ২৮ লক্ষের বেশি আবেদন জমা পড়েছিল। স্ক্রুটিনির পর সেখান থেকে বহু আবেদনপত্র বাদ দেওয়া হয়। শেষমেশ ৭৩৪৬ জন আমানতকারীর অ্যাকাউন্টে ১০,২০০ টাকা করে পাঠানো হয়।

  • টাকা ফেরতের জন্য কোথায় আবেদন করতে হবে (Rose Valley Case)?

রোজভ্যালি কাণ্ডে প্রতারিতদের টাকা ফেরত দেওয়ার প্রক্রিয়া শুরু হয়েছিল অনেক আগেই। বৃহস্পতিবার থেকে আমানতকারীরা টাকা ফেরত পেতে শুরু হল। সূত্র মারফৎ জানা যাচ্ছে, প্রথম দফায় প্রতারিতদের হাতে টাকা তুলে দেওয়ার জন্য ইডির তরফ থেকে অ্যাসেট ডিসপোজাল কমিটিকে ১৯ কোটি ৪০ লক্ষ টাকা দেওয়া হয়েছিল। সেখান থেকেই টাকা ফেরত দেওয়া শুরু হয়।

অ্যাসেট ডিসপোজাল কমিটির অবসরপ্রাপ্ত বিচারপতি এবং চেয়ারপার্সন দিলীপ শেঠ বলেন, ৭৩৪৬ জন আমানতকারীর ব্যাঙ্ক অ্যাকাউন্টে আজ ১০,২০০ টাকা করে পাঠানো হয়েছে। এবার প্রত্যেক মাসে ধাপে ধাপে বাকি আমানতকারীরা টাকা পাবেন। উল্লেখ্য, রোজভ্যালি কাণ্ডে (Rose Valley Case) প্রতারিতদের টাকা ফেরতের জন্য www.rosevalleyadc.com ওয়েবসাইটে আবেদন জানাতে বলা হয়েছিল।

আরও পড়ুনঃ ‘মেরে দেওয়ার চক্রান্ত ছিল’! বোমার আঘাতে জখম অর্জুন সিং! এখন কেমন আছেন?

সেই মতো ওই ওয়েবসাইটে আবেদন জানান লক্ষাধিক মানুষ। সেখান থেকে স্ক্রুটিনির পর বহু আবেদনপত্র বাদ দিয়ে ৭ হাজারের কিছু বেশি মানুষের অ্যাকাউন্টে প্রথম দফায় টাকা ফেরানো হয়। জানা যাচ্ছে, এদিন রোজভ্যালি কাণ্ডে প্রতারিতদের টাকা ফেরত নিয়ে বৈঠক হয়। সেখানে হাজির ছিলেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (Enforcement Directorate) জয়েন্ট ডিরেক্টর সুদেশ শেওরান।

rose valley case

সুদেশ বলেন, রোজভ্যালির যত সম্পত্তি আছে সেগুলি নিয়ম মেনে ধাপে ধাপে প্রতারিতদের ফেরত দেওয়া হবে। ইতিমধ্যেই প্রথম দফায় ৭৩৪৬ জনকে ১০,২০০ টাকা করে দেওয়া হয়েছে। এরপর আস্তে আস্তে বাকিদের অ্যাকাউন্টেও টাকা পাঠানো হবে বলে জানা যাচ্ছে।

২০১৪ সালে রোজভ্যালি মামলায় (Rose Valley Case) এফআইআর দায়ের করে কেন্দ্রীয় এজেন্সি সিবিআই। পরের বছর কেন্দ্রীয় এজেন্সি ইডির হাতে গ্রেফতার হন রোজভ্যালি কর্তা গৌতম কুণ্ডু। তাঁর মোবাইল ফোন, ল্যাপটপ বাজেয়াপ্ত করা হয়। তবে সম্প্রতি সিবিআই সূত্রে জানা যায়, তাঁর মোবাইল ও ল্যাপটপের হদিশ মিলছে না। ইতিমধ্যেই এই নিয়ে ইডির তৎকালীন তিনজন কর্তাকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে বলে খবর।


Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর