কনফার্ম খবর! ‌অপেক্ষার অবসান! পুজোর মাসেই খুলবে এই নতুন রেলপথ, আনন্দে আত্মহারা বঙ্গবাসী

বাংলাহান্ট ডেস্ক : অবসান ঘটতে চলেছে দীর্ঘ প্রতীক্ষার। পুজোর আগেই বর্ধমানের কর্ডলাইনের সাথে যুক্ত হয়ে যেতে চলেছে বাঁকুড়া-মশাগ্রাম রেললাইন (Railway Track)। পুরুলিয়া ও বাঁকুড়ার বিস্তীর্ণ এলাকার মানুষদের জন্য পুজোর আগেই সুখবর আনতে চলেছে রেল।

সূচনা হচ্ছে নতুন রেললাইনের (Railway Track)

বাঁকুড়া-মশাগ্রাম রেলপথ বর্ধমান কর্ডলাইনের সাথে সংযুক্ত হলে আরো দ্রুত পৌঁছে যাওয়া যাবে হাওড়া। সাংসদ সৌমিত্র খাঁ জানিয়েছেন, হয়ত চলতি মাসেই চালু হয়ে যাবে নতুন রেলপথ (Railway Track)। মশাগ্রাম বাঁকুড়া রেললাইন সংযুক্তিকরণের কাজ পরিদর্শন করতে মঙ্গলবার আসেন সাংসদ সৌমিত্র খাঁ। 

India's first high-speed railway track is under construction in this state

সেখানে তিনি জানান, যদি সবকিছু ঠিকঠাক থাকে তাহলে হয়ত ২০ তারিখের মধ্যেই উদ্বোধন হতে পারে মশাগ্রাম বাঁকুড়া রেললাইন (Railway Track)। এই রেলপথের দাবি দীর্ঘদিন ছিল। বারবার কথা বলা হয়েছে প্রধানমন্ত্রীর সাথেও। প্রায় শেষের পথে এই সংযুক্তিকরণের কাজ। ন্যারোগেজ থেকে ব্রডগেজে লাইন উন্নতিকরণের কাজ ১৯৯৫ সালে শুরু হয়।

আরোও পড়ুন : ঘোর বিপাকে বিনীত গোয়েল! হতে পারে ২ বছরের জেল! সোমবারই চূড়ান্ত ফয়সলা কলকাতা হাইকোর্টে?

এই কাজ ২০০৫ সাল নাগাদ শেষ করে রেল। চলতি বছরই ট্রেন চলাচল শুরু হয় সোনামুখী পর্যন্ত। তারপর ধাপে ধাপে মশাগ্রাম পর্যন্ত পাতা হয় রেললাইন। এতদিন বাঁকুড়া থেকে খড়গপুর হয়ে হাওড়া যেতে রেল যাত্রীদের পাড়ি দিতে হত ২৩১ কিলোমিটার পথ। রেল যাত্রীদের দীর্ঘদিনের দাবি ছিল বাঁকুড়া হাওড়া ভায়া মশাগ্রাম রেললাইন সংযুক্তিকরণের।

Railway Track

তবে নতুন লাইন চালু হলে রেল যাত্রীদের বাঁকুড়া থেকে মাত্র ১৮৫ কিলোমিটার পথ অতিক্রম করতে হবে। নতুন রেলপথের (Railway Track) ফলে ব্যাপকভাবে উপকার হবে বাঁকুড়া-পুরুলিয়ার বিস্তীর্ণ এলাকার মানুষদের। রেল সূত্রে খবর, লোকালের পাশাপাশি দূরপাল্লার বেশ কিছু ট্রেন চালানো হতে পারে এই পথ দিয়ে।


Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর