‘ভয়ে সবাই জব্দ’! দুর্গাপুজোর উদ্বোধনে গিয়ে গান ধরলেন মুখ্যমন্ত্রী, কোন গান শোনালেন?

বাংলা হান্ট ডেস্কঃ দেবীপক্ষের সূচনা হতেই পুজোর উদ্বোধন শুরু করে দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। মহালয়ার দিনই শহর কলকাতা এবং জেলায় জেলায় একাধিক পুজোর উদ্বোধন করেছেন। বৃহস্পতিবার যেমন বৃষ্টি মাথায় নিয়েই উদ্বোধন কর্মসূচি শুরু করেন তিনি। সবার আগে ‘টালা প্রত্যয়’এ যান। এরপর সেখান থেকে বেরিয়ে আরও বেশ কয়েকটি পুজোর উদ্বোধন করেন মমতা।

  • দুর্গাপুজো উদ্বোধনে গিয়ে গান শোনালেন মুখ্যমন্ত্রী (Mamata Banerjee)

ছবি আঁকা থেকে গান, শিল্পের প্রতি মুখ্যমন্ত্রীর ভালোবাসা অগাধ। একাধিকবার তাঁর শৈল্পিক সত্ত্বার প্রকাশ পেয়েছে। গতকাল যেমন ‘টালা প্রত্যয়’এর উদ্বোধনে (Durga Puja) গিয়ে ‘দুর্যোগ’ নামের একটি গানের কয়েক লাইন শোনান তিনি। রাজ্যের বর্তমান বন্যা এবং বর্ষা নিয়ে কথা বলতে গিয়েই এই প্রসঙ্গ উঠে আসে।

‘দুর্যোগ’ গানের সেই লাইনগুলি ছিল, ‘দুর্যোগ একটা শব্দ, শুনলেই সবাই ভয় পায়। ভয়ে সবাই জব্দ। দুর্যোগ একটা শব্দ’। কয়েকদিন আগেই শ্রীভূমির একটি অনুষ্ঠানে গিয়েও গান নিয়ে কথা বলেছিলেন মুখ্যমন্ত্রী। মমতা (Mamata Banerjee) জানান, ছেলেবেলায় বছর দুয়েক তিনি গান শিখেছিলেন। এরপর তাঁর বাবা হারমোনিয়াম বিক্রি করে দেন। এখনও অবধি তাঁর লেখা ১০০টিরও বেশি গান রেকর্ডিং হয়েছে বলে জানান তিনি।

আরও পড়ুনঃ ঠাণ্ডা মাথায় খুন? তিলোত্তমার হত্যার পরিকল্পনা করেছিলেন সন্দীপই? CBI তদন্তে ফাঁস চাঞ্চল্যকর তথ্য

চলতি বছর দুর্গাপুজোর উদ্বোধনে মুখ্যমন্ত্রীকে নানান ‘মুডে’ দেখা গিয়েছে। কখনও ক্রন্দনরত শিশুর মুখে হাসি ফোটাতে ঢাক বাজিয়েছেন, কখনও আবার আবহাওয়া, দুর্যোগ নিয়ে কথা বলেছেন। সম্প্রতি যেমন মমতার পুজো উদ্বোধনের সময়ই একজন ব্যক্তি অসুস্থ হয়ে পড়েন। বিষয়টি চোখে পড়তেই সেই ব্যক্তির সেবা শুশ্রূষার পরামর্শ দেন মুখ্যমন্ত্রী।

Mamata Banerjee might inaugurate Durga Puja before Mahalaya

উল্লেখ্য, বিগত কয়েক বছর ধরেই ভার্চুয়ালি রাজ্যের নানান জেলার একাধিক পুজোর উদ্বোধন করেন মমতা (Mamata Banerjee)। চলতি বছরও এর ব্যতিক্রম হয়নি। সেই সঙ্গেই কলকাতার নানান মণ্ডপ ঘুরে উদ্বোধন চলছে। গতকাল যেমন বৃষ্টি মাথায় নিয়েই উত্তর থেকে দক্ষিণ কলকাতার নানান মণ্ডপ উদ্বোধন করেছেন তিনি। আজও ভবানীপুর শীতলা মন্দির, একডালিয়া এভারগ্রিন, মুদিয়ালি সহ বেশ কয়েকটি পুজো উদ্বোধন করার কথা রয়েছে মুখ্যমন্ত্রীর।


Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর