আরজি কর কাণ্ডে জেলবন্দি! এরই মাঝে ভালো খবর এল সন্দীপ ঘোষের জন্য…

বাংলা হান্ট ডেস্কঃ আরজি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপের ঘোষের ঠিকানা এখন প্রেসিডেন্সি জেল। ধর্ষণ হত্যাকাণ্ড এবং আরজি করের আর্থিক দুর্নীতি, দুই মামলাতেই তাঁকে গ্রেফতার করেছে সিবিআই। জেলের চার দেওয়ালের মধ্যেই এবারের পুজোটা কাটাতে হবে সন্দীপকে (Sandip Ghosh)। এবার তাঁর জন্যই এল ‘সুখবর’!

  • পুজোর (Durga Puja) আবহে সন্দীপের জন্য ‘ভালো খবর’!

দুর্গাপুজো মানে প্যান্ডেলে প্যান্ডেলে ঘোরা, কব্জি ডুবিয়ে খানাপিনা। এই বছর পুজোর কয়েকটা দিন জেলবন্দিদের জন্যেও বড় উদ্যোগ নিয়েছে পশ্চিমবঙ্গ সরকার (Government of West Bengal)। কারা দফতরের এক আধিকারিক বলেন, ষষ্ঠী থেকে দশমী অবধি যারা দোষী সাব্যস্ত হয়েছেন এবং যে সকল অভিযুক্তদের বিচার চলছে, প্রত্যেকের জন্য ‘স্পেশ্যাল’ খাবারদাবারের বন্দোবস্ত করা হবে।

মটন বিরিয়ানি, চিকেন, বাসন্তী পোলাও, চিংড়ি, পায়েস- পুজোর কয়েকটা দিন এমনই নানান পদ দেওয়া হবে সংশোধনগারের বন্দিদের। জেলের ভেতরেই রান্না হবে বলে খবর। উল্লেখ্য, আরজি কর কাণ্ডে ধৃত সন্দীপ ঘোষ (Sandip Ghosh) থেকে শুরু করে নিয়োগ দুর্নীতিতে গ্রেফতার পার্থ চট্টোপাধ্যায়, রেশন দুর্নীতি কাণ্ডে গ্রেফতার জ্যোতিপ্রিয় মল্লিক- সকলেই বর্তমানে জেলবন্দি। হাইপ্রোফাইল এই প্রত্যেক বন্দিই বর্তমানে প্রেসিডেন্সি জেলে রয়েছেন।

আরও পড়ুনঃ বাড়ির সামনে দেদার গুলি, বোমাবাজি! সোজা হাইকোর্টে ছুটলেন অর্জুন সিং! কী দাবিতে জানেন?

কারা দফতরের এক আধিকারিক বলেন, ষষ্ঠী থেকে দশমী (Durga Puja) অবধি মাছের মাথা দিয়ে পুঁইশাক, লুচি, ছোলার ডাল, মাছের মাথা দিয়ে ডাল, আলু পটল চিংড়ি, মুরগির মাংস, বাসন্তী পোলাও, মটন বিরিয়ানি, পায়েসের মতো একাধিক সুস্বাদু সব পদ তুলে দেওয়া হবে বন্দিদের পাতে। তবে শুধু আমিষ নয়, নিরামিষ খাবারের বন্দোবস্তও করা হবে। যারা নিরামিষ খেতে চান, তাঁদের পাতে তেমন খাবার তুলে দেওয়া হবে।

Sandip Ghosh Durga Puja special jail menu

পুজোর সময় জেলবন্দিদের জন্য এলাহি খানাপিনার আয়োজন প্রসঙ্গে কারা দফতরের ওই আধিকারিক বলেন, ‘প্রত্যেকটি উৎসবের ক্ষেত্রেই বন্দিদের থেকে ভালো ভালো খাবারের আবেদন পাই আমরা। এই বছর নতুন মেন্যু তৈরি করা হয়েছে। আশা করছি এই মেন্যুর ফলে তাঁদের মুখে হাসি ফুটবে। আমি ব্যক্তিগতভাবে মনে করি, বন্দিদের সংশোধনের ক্ষেত্রে এটা ভীষণ ইতিবাচক একটা পদক্ষেপ’। একইসঙ্গে তিনি বলেন, জেলের চার দেওয়ালের ভেতর বন্দিদের রোজকার জীবনে তাঁরা কিছুটা বদল আনতে চান। দৈনন্দিন জীবনের একঘেয়েমি থেকে তাঁদের মুক্তি দিতে চাই।


Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর