বাড়তি ১৯,৪৪০! পুজোর মুখেই নিজের কর্মীদের বেতন বাড়াল পশ্চিমবঙ্গ সরকার, জারি বিজ্ঞপ্তি

বাংলা হান্ট ডেস্কঃ একের পর এক ধামাকা। পুজোর আগে ঝুলি ভর্তি উপহার নিয়ে হাজির পশ্চিমবঙ্গ সরকার (Government Of West Bengal)। বাঙালির শ্রেষ্ঠ উৎসবের আরও মাত্র দু’দিন বাকি। মায়ের আগমনের আনন্দে দিশেহারা বঙ্গবাসী। এরই মধ্যে সেই আনন্দকে দ্বিগুন করে দিল রাজ্য সরকার। পুজোর মুখেই কর্মচারীদের পারিশ্রমিক (Salary/ Wages) বাড়াল রাজ্য (State Government)।

কাদের বেতন বাড়ল? কত টাকা বাড়াল পশ্চিমবঙ্গ সরকার? (Government Of West Bengal)

জানিয়ে রাখি, পুজোর আগে বাংলা সহায়তা কেন্দ্রের কর্মচারীদের বেতন বা পারিশ্রমিক বৃদ্ধি করেছে পশ্চিমবঙ্গ সরকার। পাশাপাশি বাড়ানো হচ্ছে বার্ষিক বেতনও। বাংলা সহায়তা কেন্দ্রের ডেটা এন্ট্রি অপারেটরদের মাসিক বেতন এক ধাক্কায় ১,৬২০ টাকা বাড়ানো হল। আগে এই কর্মীরা মাসে ১৪,৩৮০ টাকা পারিশ্রমিক পেতেন। পুজোর মাস থেকে তার পরিমাণ বেড়ে হল ১৬,০০০ টাকা।

মাসে ১, ৬২০ টাকা অর্থাৎ বছরে এবার থেকে ১৯,৪৪০ টাকা করে বেশি পাবেন ডেটা এন্ট্রি অপারেটররা। সেই সঙ্গে এসেছে আরও সুখবর। আগামী বছর অর্থাৎ ২০২৫ সাল থেকে রাজ্যের বিভিন্ন প্রান্তের বাংলা সহায়তা কেন্দ্রে ডেটা এন্ট্রি অপারেটরদের বার্ষিক বেতনও বৃদ্ধি করবে রাজ্য (Government Of West Bengal)। শোনা যাচ্ছে, তিন শতাংশ বেতন বৃদ্ধি করা হবে। যা কার্যকর হবে ২০২৫ সালের জুলাই থেকে।

আরও পড়ুন: কালো করে আসছে আকাশ! ফের টানা বৃষ্টি? পুজোর আবহাওয়া নিয়ে মেগা আপডেট

government of west bengal

আরও পড়ুন: মমতার ভাই অতীত! বাবুনের জায়গায় হকি বেঙ্গলের নয়া সভাপতি এই ‘হেভিওয়েট’! ঘোষণা হতেই তোলপাড়

তবে রাজ্য সরকারি কর্মীদের জন্য ডিএ নিয়ে কোনো সুখবর আসেনি। বর্তমানে পশ্চিমবঙ্গের রাজ্য সরকারি কর্মীরা ষষ্ঠ বেতন কমিশনের আওতায় ১৪ শতাংশ হারে ডিএ পাচ্ছেন। বিগত বহু মাস থেকেই কেন্দ্রীয় সরকারি হারে মহার্ঘ ভাতার (Dearness Allowance) দাবি করে আসছেন বাংলার সরকারি কর্মীরা। তবে সুরাহা হয়নি। বর্তমানে সুপ্রিম কোর্টে ঝুলছে রাজ্য সরকারি কর্মীদের ডিএ মামলা। কবে সেই মামলার জট খুলবে তা জানা নেই কারও।


Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর