গাইতে গিয়ে হয়েছিল রক্তারক্তি কাণ্ড! কোন নায়কের জন্য এই অমর গান গেয়েছিলেন সোনু?

বাংলাহান্ট ডেস্ক : গান (Song) শুনতে কে না ভালোবাসে। বলা হয়, সঙ্গীত নাকি সব প্রাণীই বোঝে। আনন্দ, দুঃখ সব অনুভূতিতেই সঙ্গী হতে পারে গান (Song)। তাই গায়ক গায়িকাদের কদরও আলাদা হয় শ্রোতাদের মাঝে। কথা যদি হয় বলিউডের, তাহলে এখানে যতজন জনপ্রিয় গায়ক রয়েছেন তাঁদের মধ্যে প্রথমের দিকেই নাম আসবে সোনু নিগমের। দীর্ঘ সঙ্গীত কেরিয়ার তাঁর। বহু গান তিনি উপহার দিয়েছেন শ্রোতাদের। তার মধ্যে প্রতিটি গানই (Song) হয়েছে সুপারহিট।

সোনুর গাওয়া অন্যতম জনপ্রিয় গান (Song) এটি

সোনু নিগম ভক্তদের প্রিয় গানগুলির মধ্যে অন্যতম ‘ইয়ে দিল দিওয়ানা’। শাহরুখ খানের গাওয়া বহু গানের (Song) মধ্যে এটি হয়েছিল সুপারহিট। ১৯৯৭ সালে মুক্তিপ্রাপ্ত ‘পরদেশ’ ছবির গান (Song) ছিল এটি। ছবিতে শাহরুখের বিপরীতে ছিলেন নবাগতা মহিমা চৌধুরী। বলিউডে সে সময়কার অ্যাকশন ঘরানা থেকে বেরিয়ে রোম্যান্টিক গল্প বলেছিলেন পরিচালক সুভাষ ঘাই। বক্স অফিসেও সাফল্যের মুখ দেখেছিল ছবিটি। বিশেষ করে জনপ্রিয় হয়েছিল প্রতিটি গান (Song)।

আরো পড়ুন : বাংলাদেশ থেকে আসে চাল-পদ্মার ইলিশ, মাকে সোনার গয়নায় মুড়িয়ে পুজো করেন সুদীপা

চ্যালেঞ্জের মুখে পড়েছিলেন গায়ক

শাহরুখের লিপে ‘ইয়ে দিল দিওয়ানা’ গানটি (Song) গেয়েছিলেন সোনু। এখনো পর্যন্ত বহু সঙ্গীতপ্রেমীর পছন্দের তালিকায় জায়গা ধরে রেখেছে গানটি (Song)। তবে গানটি গাওয়া সহজ ছিল না সোনুর মতো গায়কের কাছেও। আসলে পরিচালক সুভাষ ঘাই একটি বড়সড় চ্যালেঞ্জের মুখে ফেলেছিলেন সোনুকে।

আরো পড়ুন : আরাধ্য ঈশ্বরই ‘বেস্ট ফ্রেন্ড’, নিজের পুজোর জামা না হলেও রাধা কৃষ্ণকে উপহারে ভরালেন দিব্যানী

গানটিকে অন্য ভাবে ফুটিতে তুলতে চেয়েছিলেন পরিচালক

পরিচালক চেয়েছিলেন অন্য গানগুলির থেকে এই গানটিকে অন্য ভাবে ফুটিয়ে তুলতে। সুভাষ ঘাই নিজেই জানিয়েছিলেন, সোনুকে তিনি বলেছিলেন গানটি (Song) খুব বেদনা নিয়ে গাইতে। গানের প্রতিটি কথায় যেন ফুটে ওঠে সেই ব্যথা। সোনুকে তিনি এমনভাবে গানটি গাইতে বলেছিলেন যেন মনে হয় তাঁর গলা থেকেই রক্ত বেরোচ্ছে।

Song

তেমন ভাবেই গেয়েছিলেন সোনু নিগম। তাঁর কণ্ঠে গানটি পেয়েছিল নতুন মাত্রা। প্রতিটি কথায়, সুরে ফুটে উঠেছিল ব্যথা। নিখুঁত ভাবে রেকর্ডিং শেষ করে সোনু যখন বেরোন তখন দেখা যায় সত্যিই তাঁর গলা চিড়ে রক্তারক্তি কাণ্ড হয়েছে। সুভাষ ঘাইকে তা দেখিয়েছিলেন সোনু। আর তাঁর পরিশ্রম হয়ে রয়েছে অমর।


Niranjana Nag
Niranjana Nag

সম্পর্কিত খবর