৩ বছরেই বিরাট সাফল্য! পুজোর আগেই ‘দিলখুশ’ অভিষেকের! এল দারুণ সুখবর

বাংলা হান্ট ডেস্কঃ আজ চতুর্থী। দেখতে দেখতে শুরু হয়ে গিয়েছে দুর্গাপুজো। আনন্দে মেতে উঠেছে বাঙালি। এই আবহে এবার বড় সুখবর দিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক তথা ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। মাত্র ৩ বছরেই বিরাট নজির গড়ল অভিষেকের ফুটবল ক্লাব।

  • অভিষেকের (Abhishek Banerjee) ক্লাবের মুকুটে নয়া পালক

বিগত কয়েক বছর ধরেই কলকাতা ফুটবলে নজরকাড়া পারফর্ম করছে অভিষেকের ডায়মন্ড হারবার এফসি (Diamond Harbour FC)। এবার আইলিগ তৃতীয় ডিভিশনে চ্যাম্পিয়ন হল তারা। ক্লাবের বয়স মাত্র ৩ বছর। তার মধ্যেই এই সাফল্যে গর্বিত তৃণমূল সাংসদ। রবিবার এক্স হ্যান্ডেলে একটি দীর্ঘ পোস্ট করে নিজের খুশি জাহির করেছেন তিনি।

ডায়মন্ড হারবারের সাংসদ নিজের হাতে এই ক্লাব গড়ে তুলেছিলেন। গত বুধবারই আই লিগ দ্বিতীয় ডিভিশনে স্থান করে নিয়েছিল এই ক্লাব। কল্যাণীতে প্লে অফ পর্যায়ে পরপর তিনটি ম্যাচ জিতে এই যোগ্যতা অর্জন করে তারা। এক ম্যাচ বাকি থাকতেই আই লিগ টু-তে জায়গা করে নেয় ডায়মন্ড হারবার এফসি (DHFC)।

আরও পড়ুনঃ শুধুই চাল-গম নয়! পুজোর মাসে রেশনে মিলবে আরও জিনিস! বিরাট সুখবর দিল রাজ্য

এদিন চানমারি ফুটবল ক্লাবকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়েছে অভিষেকের দল। ১-০ গোলে জিতেছে তারা। ম্যাচের একমাত্র গোল করেছেন রাঘব। জানা যাচ্ছে, আই লিগ দ্বিতীয় ডিভিশনে খেলার যোগ্যতা অর্জন করার পর ডায়মন্ড হারবার এফসির পাখির চোখ ছিল আই লিফ তৃতীয় ডিভিশনে (I-League 3rd Division) চ্যাম্পিয়ন হওয়া। ইতিমধ্যেই সেই লক্ষ্য পূরণ হয়েছে। এবার জানা যাচ্ছে, কলকাতা লিগের সুপার ৬ রাউন্ডের বাকি ম্যাচে জয়ী হয়ে ইস্টবেঙ্গলকে টপকে খেতাব জেতা লক্ষ্য অভিষেকের ক্লাবের।

Abhishek Banerjee Diamond Harbour FC

ডায়মন্ড হারবার এফসি এদিন চ্যাম্পিয়ন হতেই এক্স হ্যান্ডেলে শুভেচ্ছায় ভরিয়ে দেন অভিষেক (Abhishek Banerjee)। তৃণমূল সাংসদ লেখেন, ‘এই মরসুমে ডায়মন্ড হারবার এফসি কী দুর্দান্ত পারফর্ম করেছে! দারুণ নজির! আইলিগ তৃতীয় ডিভিশনে চ্যাম্পিয়ন হওয়ার জন্য এবং দ্বিতীয় ডিভিশনে স্থান করে নেওয়ার জন্য গোটা দলকে শুভেচ্ছা জানাই’।

জানা যাচ্ছে, আইলিগের তৃতীয় ডিভিশনে চ্যাম্পিয়ন হওয়া অভিষেকের (Abhishek Banerjee) দলের আসল লক্ষ্য আইএসএল। আইলিগের দ্বিতীয় ডিভিশন থেকে প্রথম ডিভিশনে স্থান করে নিলেই ভালো ডায়মন্ড হারবার এফসি বিদেশি সই করাবে বলে খবর। সেখানে জয়ী হয়ে আইএসএলে স্থান করে নেওয়াই ‘টার্গেট’ তাদের।


Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর