আরজি কর কাণ্ডে প্রথম চার্জশিট! ধর্ষণ-খুন করেছে সঞ্জয়ই! নাম রয়েছে সন্দীপ-অভিজিতেরও

বাংলা হান্ট ডেস্কঃ ৯ আগস্ট। আরজি কর হাসপাতালের চারতলার সেমিনার রুম থেকে পিজিটি ছাত্রীর দেহ উদ্ধার। পরবর্তীতে জানা যায়, ধর্ষিতা হয়ে খুন হয়েছেন তিনি। এবার এই ঘটনার (RG Kar Case) ৫৫ দিনের মাথায় প্রথম চার্জশিট দিল তদন্তকারী সংস্থা সিবিআই। সেখানে দাবি করা হয়েছে, ধৃত সিভিক ভলেন্টিয়ার সঞ্জয় রায়ই ধর্ষক এবং খুনি।

  • আরজি কর কাণ্ডে (RG Kar Case) চার্জশিট দিল সিবিআই

আরজি কর হাসপাতালে চেস্ট মেডিসিনের পিজিটি ছাত্রী ধর্ষণ খুনের ঘটনার জেরে এখনও উত্তাল রাজ্য। ইতিমধ্যেই এই ঘটনায় ৩ জন গ্রেফতার হয়েছেন। মহিলা চিকিৎসকের দেহ উদ্ধারের ২৪ ঘণ্টার মধ্যে সঞ্জয়কে (Sanjay Roy) গ্রেফতার করেছিল কলকাতা পুলিশ। পরবর্তীতে আরজি করের তৎকালীন অধ্যক্ষ সন্দীপ ঘোষ এবং টালা থানার প্রাক্তন ওসি অভিজিৎ মণ্ডলকে গ্রেফতার করে সিবিআই।

ধর্ষণ খুনের ঘটনার ৫৫ দিনের মাথায় শিয়ালদহ আদালতে প্রথম চার্জশিট দিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা (CBI)। সূত্র মারফৎ জানা যাচ্ছে, চার্জশিটের মূল অংশ ২১৩ পাতার। সেখানে ২০০ জন সাক্ষীর কথা উল্লেখ করা হয়েছে। সাক্ষ্য এবং তথ্য প্রমাণের ভিত্তিতে এই ঘটনার মূল অভিযুক্ত হিসেবে সঞ্জয়ের নামই উঠে আসছে। ধৃত সিভিক ভলেন্টিয়ারই ধর্ষক ও খুনি বলে সিবিআই দাবি করেছে বলে খবর।

আরও পড়ুনঃ পোশাক দেওয়ার নামে সিভিক ভলেন্টিয়ারের শ্লীলতাহানির অভিযোগ! গ্রেফতার পার্ক স্ট্রিট থানার এসআই

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার চার্জশিটে ধর্ষণ খুনের মামলায় গ্রেফতার সন্দীপ (Sandip Ghosh) এবং অভিজিতেরও (Abhijit Mondal) উল্লেখ রয়েছে বলে খবর। সূত্র মারফৎ জানা যাচ্ছে, চার্জশিটে লেখা হয়েছে আরজি করের প্রাক্তন অধ্যক্ষ এবং টালা থানার প্রাক্তন ওসি তথ্য প্রমাণ লোপাটের চেষ্টা করার পাশাপাশি এই ঘটনাকে লঘু করার চেষ্টা করেছেন।

RG Kar case accused Sanjoy Roy spent more than one month in same cloth

উল্লেখ্য, আরজি কর ধর্ষণ খুন কাণ্ডের (RG Kar Case) তদন্ত প্রথমে কলকাতা পুলিশ করছিল। সঞ্জয়কেও তারাই গ্রেফতার করেছিল। এরপর সিবিআইয়ের হাতে তদন্তভার তুলে দেয় আদালত। বর্তমানে কেন্দ্রীয় এজেন্সিই এই ঘটনার তদন্ত করছে। এবার তারাই ঘটনার ৫৫ দিনের মাথায় শিয়ালদহ আদালতে প্রথম চার্জশিট দিল।

এদিকে সুপ্রিম কোর্টেও আরজি করের পিজিটি ছাত্রী ধর্ষণ খুনের এই ঘটনার (RG Kar Case) শুনানি চলছে। প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়, বিচারপতি মনোজ মিশ্র এবং বিচারপতি জে বি পারদিওয়ালার বেঞ্চে শুনানি চলছে। কেন্দ্রীয় এজেন্সির তদন্তের অগ্রগতির রিপোর্ট দেখে সন্তুষ্টি প্রকাশ করেছে শীর্ষ আদালত।


Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর