মাত্র ৫০০ টাকায় LPG গ্যাস! বছরে ফ্রি-তে মিলবে দু’টি! এক ঘোষণায় খুশির হাওয়া রাজ্যে

বাংলা হান্ট ডেস্কঃ বর্তমানে এদেশের প্রায় প্রত্যেক বাড়িতেই এলপিজি গ্যাসে রান্না হয়। তাই সিলিন্ডারের দাম বাড়ল নাকি কমল সেদিকে কমবেশি প্রত্যেকেই নজর রাখেন। অক্টোবর মাসের পয়লা তারিখ থেকে যেমন ১৯ কেজি বাণিজ্যিক গ্যাসের দাম বেড়েছে। ৪৮ টাকা বৃদ্ধি পেয়ে এখন দাম হয়েছে ১৮৫০.৫ টাকা। এই আবহে এবার বড় ঘোষণা করা হল! মাত্র ৫০০ টাকায় গ্যাস (LPG Gas) দেওয়ার কথা বলা হল।

  • এলপিজি গ্যাস (LPG Gas) নিয়ে বড় ঘোষণা!

সম্প্রতি হরিয়ানা এবং জম্মু ও কাশ্মীরে বিধানসভা নির্বাচন সম্পন্ন হয়েছে। বুথ ফেরত সমীক্ষায় দেখা গিয়েছে, হরিয়ানায় কংগ্রেস এবং জম্মু ও কাশ্মীরে ন্যাশানাল কনফারেন্স-কংগ্রেস জোটের পাল্লা ভারী। এই আবহে শনিবার ঝাড়খণ্ডে নির্বাচনী ইস্তেহার প্রকাশ করেছে বিজেপি (BJP)।

সেই নির্বাচনী ইস্তেহারে মাত্র ৫০০ টাকায় এলপিজি গ্যাস দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে পদ্ম শিবির। ঝাড়খণ্ডে ক্ষমতায় এলে ৫০০ টাকায় রান্নার গ্যাস (Gas Cylinder) দেওয়ার পাশাপাশি বছরে বিনামূল্যে দু’টি সিলিন্ডার দেওয়ার কথাও বলেছে বিজেপি। স্বাভাবিকভাবেই এই ঘোষণায় জোর শোরগোল পড়ে গিয়েছে।

আরও পড়ুনঃ পঞ্চমী সকাল ৯টা থেকে রাত ৯টা…! পুজোর মধ্যেই বিরাট কর্মসূচি ঘোষণা জুনিয়র ডাক্তারদের

আসলে বর্তমানে রাঁচিতে গৃহস্থালীর রান্নার গ্যাসের দাম ৮৬০ টাকা। তবে বিজেপির দাবি, তাঁরা ক্ষমতায় আসলে মাত্র ৫০০ টাকা গ্যাস সিলিন্ডার দেবে। ফলে একধাক্কায় অনেকখানি দাম কমে যাবে। রান্নার গ্যাসের দাম কমানো এবং বছরে ফ্রি-তে দু’টি গ্যাস (LPG Gas) দেওয়ার পাশাপাশি পদ্ম শিবিরের ইস্তেহারে আরও বেশ কিছু প্রতিশ্রুতি দেওয়া হয়েছে।

lpg gas cylinder

এর মধ্যে অন্যতম হল ‘গোগো-দিদি যোজনা’। এই প্রকল্পের অধীন প্রত্যেক মাসের ১১ তারিখ রাজ্যের মহিলাদের অ্যাকাউন্টে ২১০০ টাকা অবধি দেওয়া হবে বলে জানানো হয়েছে। এবারের নির্বাচনী ইস্তেহারে মোট পাঁচটি বিষয়ের ওপর ‘ফোকাস’ করেছে পদ্ম শিবির।

জ্বালানি গ্যাস সম্বন্ধিত বিষয়, মহিলাদের নূন্যতম আয়ের ব্যবস্থা করা, কর্মসংস্থান, আবাস প্রকল্প এবং বেকার ভাতা। এদিন ঝাড়খণ্ডের নির্বাচনী ইস্তেহার প্রকাশের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা, ঝাড়খণ্ডের বিজেপি সভাপতি বাবুলাল মারান্ডি, কেন্দ্রীয় মন্ত্রী শিবরাজ সিং চৌহান, অন্নপূর্ণা দেবীরা।


Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর