দুঃস্থ শিশুদের দেবী রূপে কন্যা পূজা অঙ্কিতার, হাতে তুলে দিলেন ১০ টাকা, নবরাত্রিতে অভিনব উদ্যোগ

বাংলাহান্ট ডেস্ক : দারুণ উদ্যোগ নিয়ে নবরাত্রির সূচনা করলেন অঙ্কিতা লোখান্ডে (Ankita Lokhande)। সমগ্র বাংলা যখন মা দুর্গার আগমনের অপেক্ষা করছে, তখন দেশজুড়ে শুরু হয়ে গিয়েছে নবরাত্রির উদযাপন। নয় দিন ব্যাপী দেবী দুর্গার নয় রূপের আরাধনা করা হয় এই সময়ে। আর এবার দারুণ ভাবে নবরাত্রি উদযাপনের সূচনা করলেন অঙ্কিতা (Ankita Lokhande)।

কন্যা পূজা করলেন অঙ্কিতা (Ankita Lokhande)

কন্যা পূজার মাধ্যমে নবরাত্রির শুভ সূচনা করলেন অঙ্কিতা লোখান্ডে (Ankita Lokhande)। সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও শেয়ার করেছেন তিনি। সেখানে দেখা যাচ্ছে, বেশ কয়েকজন মেয়েদের নিয়ে কন্যা পূজার আয়োজন করেছেন অঙ্কিতা (Ankita Lokhande)। ভিডিওতে দেখা যায়, অঙ্কিতার ঘরের মেঝেতে লাইন দিয়ে বসেছে কয়েকজন দুঃস্থ শিশু। তাঁদের পুরি, তরকারি সহ নানান খাবার পরিবেশন করতে দেখা গিয়েছে অঙ্কিতা (Ankita Lokhande) এবং তাঁর পরিবারের সদস্যদের।

আরো পড়ুন : ‘বেবি সিম্বা’, মেয়ের বয়স মোটে এক মাস, এখনই সন্তানের বলিউড ডেবিউয়ের ঘোষণা রণবীরের!

দুঃস্থ শিশুদের হাতে দিলেন উপহার

ভিডিওতে আরো দেখা যায়, দুঃস্থ শিশুদের হাতে ১০ টাকা করে তুলে দিচ্ছেন অঙ্কিতার (Ankita Lokhande) স্বামী ভিকি জৈন। শুধু তাই নয়, প্রত্যেক শিশুকে খাতা, রঙ পেন্সিল, ব্যাগের মতো উপহারও দিয়েছেন তাঁরা। কন্যা পূজার পর শিশুদের প্রণামও করেন অঙ্কিতা।

আরো পড়ুন : বিজেপি করেন! তৃণমূলের নামে হামলা অরিত্রর বাড়িতে, ‘অভিষেক-মমতার থেকে…’, চ্যালেঞ্জ অভিনেতার

প্রশংসা করলেন নেটিজেনরা

কমেন্টে অনেকেই প্রশংসা করেছেন অভিনেত্রীর এই উদ্যোগের। একজন লিখেছেন, ওঁরা চাইলেই ধনী ঘরের শিশুদের ডেকে পুজো করতে পারতেন। কিন্তু তাঁরা তা করেননি। বরং দুঃস্থ শিশুদের ডেকে এনে কন্যা পূজা করেছেন অঙ্কিতা (Ankita Lokhande)। এর জন্য তাঁর প্রশংসা প্রাপ্য। কয়েকজন অবশ্য শিশুদের হাতে ১০ টাকা দেওয়ার জন্য কটাক্ষ শানাতেও ছাড়েননি অভিনেত্রীকে।

Ankita Lokhande

প্রসঙ্গত, কন্যা পূজা হল হিন্দু ধর্মাবলম্বী মানুষদের একটি বিশেষ রীতি। নবরাত্রির সময় কুমারী মেয়েদের দেবীজ্ঞানে পূজা করা হয়। তাঁদের মা দুর্গা রূপে পুজো করে আশীর্বাদ প্রার্থনা করা হয়। এটাই কন্যা পূজা বা কুমারীপুজো। দুর্গাপুজোর সময়ও করা হয় কুমারীপুজো।


Niranjana Nag
Niranjana Nag

সম্পর্কিত খবর