কন্টাস্টেরই জামানা! পুজোর সাজে কোন শাড়ি-ব্লাউজ পরবেন? ঝটপট দেখুন সহজ টিপস

বাংলা হান্ট ডেস্ক : সারা বছর যাই হোক না কেন দুর্গাপুজোর সময় যে কোন বাঙালি মেয়ের সাজ অসম্পূর্ণ শাড়ি (Saree) ছাড়া। তাছাড়া এখন শাড়ি (Saree) পরার স্টাইলেও এসেছে আধুনিকতার ছোঁয়া। সাথে রয়েছে কেতা দুরস্ত ব্লাউজ আর কন্ট্রাস্টের খেলা। তাছাড়া সময়ের সাথে সাথে ম্যাচিং করে ব্লাউজ পরার ট্রেন্ডও এখন গায়েব।

পুজোর সাজে কোন শাড়ি (Saree) ব্লাউজ পরবেন?

তাই এখন সকলেই ঝুঁকছেন কন্টাস্টের দিকে। পুজোর সাজে ফ্যাশন কুইন হয়ে সকলের নজর কাড়তে এখন কন্ট্রাস্টই সকলের একমাত্র অস্ত্র। শাড়ি (Saree) পরেও যে মর্ডান স্টাইলিশ দেখানো যায় তা প্রমাণিত হয়েছে বহুবার। তাই জন্যই পুজোর কটা দিন বঙ্গনারীদের স্টাইল স্টেটমেন্টে বিশেষ গুরুত্ব রয়েছে এই বারো হাত কাপড়ের।

তবে সময়ের সাথে পাল্লা দিয়ে এখন বাঙালি মেয়েদের শাড়ি পরার স্টাইলেও এসেছে নতুনত্ব। অরগ্যাঞ্জা, টিস্যু, জিমিজুর মতো হরেক রকমের হালকা ওজনের ঝলমলে শাড়ির দিকেই নজর থাকে এখনকার দিনের অষ্টাদশীদের। আলাদা রঙের কন্ট্রাস্টের শাড়ি ব্লাউজ পরে ফ্যাশন দুরস্ত  সাজার পাশাপাশি এখন বেশ জনপ্রিয় মনোক্রামেটিক লুক-ও।

তবে ফ্যাশন দুনিয়ার এই ট্রেন্ডে গা ভাসাতে চাইলে শাড়ির রঙের সাথে মিলিয়ে পড়তে হবে ব্লাউজ। ইদানিং তারকা থেকে ফ্যাশন দুনিয়ার প্রায় প্রত্যেকেই  যে কোনো পার্টি লুকের জন্য তৈরি হচ্ছেন এই মনক্রমেটিক লুকে পুজোর সাজেও এই মনোক্রোমেটিক লুক রাখলে আপনাকেও যেমন দেখতে সুন্দর লাগবে তেমনি পাবেন ফ্যাশনিস্তার তকমাও।

আরও পড়ুন : চলছে পুজোর সেরা ফুলের লড়াই! ছাতিম-শিউলির সাজে লাফটার সেনের কান্ড দেখে হাসছে সবাই

তবে শুধু রঙ নয় পুজোর স্টাইল স্টেটমেন্ট ঠিক করতে শাড়ির সাথে কি ধরনের ব্লাউজ পরা উচিত সেদিকেও খেয়াল রাখা খুবই দরকার। এমনিতে পূজোর সাজে সাবেকি বাঙালিয়ানা তুলে ধরার সাথে সাথেই অনেকে সেজে উঠছেন ইন্দো ওয়েস্টার্ন সাজেও। কোন শাড়ির সাথে কোন ধরনের ব্লাউজ পরবেন সেদিকে খেয়াল রাখার পাশাপাশি নজর দিতে হবে কোন ফেব্রিকের ব্লাউজে কোন ডিজাইন করলে বেশি মানানসই লাগবে সেদিকেও।

এই যেমন ভারী কাজের শাড়ির সাথে হালকা ডিজাইনের ব্লাউজ পরলেই জমে উঠবে পুজোর সন্ধ্যা। তেমনি অষ্টমীর সকালে বাঙালিয়ানা বজায় রাখতে জামদানি কিংবা নরম হ্যান্ডলুম শাড়ির সাথে পড়তে পারেন কুঁচি দেওয়া বাঙালি স্টাইলের ব্লাউজ। তাছাড়া বাজারে এখন টপ ট্রেন্ডে রয়েছে অরগ্যাঞ্জা টিস্যু কিংবা লিনেনের মতো হালকা ট্রান্সপারেন্ট শাড়ি।

Saree

তাই এক্ষেত্রে সবসময় খেয়াল রাখতে হবে নিজের কমফোর্ট জোনের দিকেই।  তাই এই ক্ষেত্রে কেউ যদি লো নেক লাইনের ব্লাউজ পড়তে কমফর্টেবল  না থাকেন তাহলে তিনি আগে থেকেই রাউন্ড নেক লাইনের প্যাডেড  ব্লাউজ পড়তে পারেন। আর কেউ যদি ব্যাকলেস ব্লাউজ পরতে চান তাহলে খেয়াল রাখতে হবে অন্তর্বাসের দিকেও। ব্যাস কনট্রাস্ট এর পাশাপাশি শাড়ি পরার সময় এই সমস্ত খুঁটিনাটি বিষয়ের দিকে নজর দিলেই পুজোর সাজে আপনাকে দেখলে আর চোখ ফেরাতে পারবে না কেউ।


Anita Dutta
Anita Dutta

অনিতা দত্ত, বাংলা হান্টের কনটেন্ট রাইটার। কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতা পেশার সাথে যুক্ত।

সম্পর্কিত খবর