১৪ বছর ধরে ছিলেন দলে! ভারত-বাংলাদেশ সিরিজের মাঝেই অবসরের ঘোষণা এই খেলোয়াড়ের

বাংলা হান্ট ডেস্ক: বর্তমান সময়ে ভারত ও বাংলাদেশের মধ্যে ৩ ম্যাচের T20 সিরিজ (India-Bangladesh Series) চলছে। সিরিজের প্রথম ম্যাচে ৭ উইকেটে জিতেছিল টিম ইন্ডিয়া। এখন দুই দলের মধ্যে দ্বিতীয় T20 ম্যাচ সম্পন্ন হবে আগামী ৯ অক্টোবর দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে। এই ম্যাচের আগে একটি বড় আপডেট সামনে এসেছে। এই প্রসঙ্গে প্রাপ্ত তথ্য অনুযায়ী জানা গিয়েছে যে, এই সিরিজের মাধ্যমেই নিজের T20 কেরিয়ার সমাপ্ত করার সিদ্ধান্ত নিয়েছেন একজন তারকা খেলোয়াড়।

ভারত-বাংলাদেশ সিরিজের (India-Bangladesh Series) মাঝেই অবসরের ঘোষণা এই খেলোয়াড়ের:

অবসর নেবেন এই খেলোয়াড়: ভারতের বিরুদ্ধে চলমান সিরিজ (India-Bangladesh Series) শেষে আন্তর্জাতিক T20 থেকে অবসরের ঘোষণা করেছেন বাংলাদেশের তারকা অলরাউন্ডার মাহমুদউল্লাহ। সাকিব আল হাসানের মতো মাহমুদউল্লাহও T20 ফরম্যাট ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন। সম্প্রতি বিসিবির এক আধিকারিক ডেইলি স্টারকে জানিয়েছেন, “এটি কোনও বিরতি নয়। তিনি T20-র আন্তর্জাতিক অধ্যায় শেষ করতে চান।” রিপোর্টে বলা হয়েছে, ওই সিরিজের আগেই তিনি এই ফরম্যাট ছাড়ার ইচ্ছে প্রকাশ করেছিলেন।

নাজমুল হোসেন শান্তও ইঙ্গিত দিয়েছিলেন: এদিকে, এই সিরিজের (India-Bangladesh Series) আগে অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ইঙ্গিত দিয়েছিলেন যে মাহমুদউল্লাহ তাঁর ভবিষ্যত নিয়ে নির্বাচকদের সঙ্গে কথা বলবেন। প্রথম T20 ম্যাচের আগে শান্ত বলেছিলেন, “মাহমুদউল্লাহ ভাইয়ের ব্যাপারে আমি মনে করি এই সিরিজটা তাঁর জন্য খুবই গুরুত্বপূর্ণ। নির্বাচকদের সঙ্গে আলোচনা করতে পারেন তিনি।”

আরও পড়ুন: এবার ২০০ টাকার নোটে নজর দিচ্ছে RBI! সরানো হল ১৩৭ কোটি টাকা, সামনে এল কারণ

তিনি আরও জানান, “আমি এই বিষয়ে পুরোপুরি স্পষ্ট নই, তবে আমি বিশ্বাস করি যে নির্বাচক এবং বোর্ডের সাথে অবশ্যই তাঁর ভবিষ্যত নিয়ে আলোচনা হবে।” জানিয়ে রাখি যে, এই সিরিজের শেষ ম্যাচটি সম্পন্ন হবে আগামী ১২ অক্টোবর। যেটি খেলা হবে হায়দ্রাবাদে। এটাই এই ফরম্যাটে শেষ ম্যাচ হবে মাহমুদউল্লাহর।

আরও পড়ুন: “বিরাট সবসময় আমাকে চিন্তায় রাখে”, কোহলিকে নিয়ে বড় স্বীকারোক্তি অস্ট্রেলিয়ার তারকা প্লেয়ারের

বাংলাদেশের হয়ে এখনও পর্যন্ত পারফরম্যান্স: ৩৮ বছর বয়সী মাহমুদউল্লাহ এখনও পর্যন্ত বাংলাদেশ দলের হয়ে ১৩৯ টি T20 ম্যাচ খেলেছেন। ২০০৭ সালে বাংলাদেশের হয়ে প্রথম T20 ম্যাচ খেলেন তিনি। এই সময়ের মধ্যে, তিনি ১১৭.৭৪ স্ট্রাইক রেটে ২,৩৯৫ রান করেছেন। তিনি বোলিং করেও নিয়েছেন ৪০ উইকেট। জানিয়ে রাখি যে, তিনি ২০২১ সালে টেস্ট থেকে অবসর নিয়েছিলেন। তবে, তিনি বাংলাদেশের হয়ে ODI খেলা চালিয়ে যাবেন। বাংলাদেশের হয়ে ৫০ টি টেস্ট ম্যাচ খেলেছেন মাহমুদউল্লাহ। এদিকে, এখনও পর্যন্ত তিনি ২৩২ টি ODI ম্যাচ খেলেছেন।


Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর