হাউস স্টাফ নিয়োগেও দুর্নীতি! আরজি করে ‘টাকার খেলা’! কোন ৪ অ্যাকাউন্টে লেনদেন জানাল CBI

বাংলা হান্ট ডেস্কঃ আরজি করে ধর্ষণ খুনের পাশাপাশি আর্থিক দুর্নীতিরও তদন্ত করছে সিবিআই। ইতিমধ্যেই এই মামলায় প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ সহ একাধিককে গ্রেফতার করেছে কেন্দ্রীয় এজেন্সি। এবার সামনে আসছে বড় খবর। কেন্দ্রীয় এজেন্সি সূত্রে জানা যাচ্ছে, আরজি করে (RG Kar Case) আর্থিক দুর্নীতির তদন্তে নেমে বহু অবৈধ লেনদেনের তথ্যপ্রমাণ উঠে এসেছে।

  • আরজি করে (RG Kar Case) হাউস স্টাফ নিয়োগেও দুর্নীতি?

সিবিআই (CBI) সূত্রে জানা যাচ্ছে, সন্দীপ ঘনিষ্ঠ আশিস পাণ্ডেকে আলিপুরের বিশেষ আদালতে পেশ করে বেশ কিছু চাঞ্চল্যকর দাবি করেছে তদন্তকারী সংস্থা। প্রমাণ হিসেবে তুলে ধরা হয়েছে ৪টি ব্যাঙ্ক অ্যাকাউন্টের নথি। এই ৪টি অ্যাকাউন্ট কার? এই অবৈধ লেনদেনের টাকায় কে কে ভাগ বসাতেন? এখন এমনই নানান প্রশ্ন দেখা দিয়েছে।

এদিকে আবার জানা যাচ্ছে, আরজি কর আর্থিক দুর্নীতি মামলায় সন্দীপ (Sandip Ghosh) এবং তাঁর দুই ঘনিষ্ঠকে জেলে গিয়ে জিজ্ঞাসাবাদ করার অনুমতি পেয়েছে কেন্দ্রীয় এজেন্সি এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। তাদের আর্জির ভিত্তিতে, আগামী ৮, ৯, ১০ এবং ১৪ অক্টোবর সকাল ১০টা থেকে বিকেল ৫টার মধ্যে জেলে গিয়ে সন্দীপ ঘোষ, তাঁর অতিরিক্ত নিরাপত্তারক্ষী আফসর আলি এবং মেডিক্যাল সরঞ্জাম সরবরাহকারী বিপ্লব সিংকে জেলে গিয়ে জিজ্ঞাসাবাদ করার অনুমতি দিয়েছে আলিপুরের বিশেষ আদালত।

আরও পড়ুনঃ ষষ্ঠীতেই জোর ধাক্কা! অনুমতি দিয়ে দিল কোর্ট, এবার বিরাট চাপে পার্থ চট্টোপাধ্যায়

আরজি কর (RG Kar Case) হাসপাতালে চিকিৎসক ধর্ষণ খুনের ঘটনার পর হাসপাতালের চার দেওয়ালের ভেতর চলা একাধিক ‘বিষয়ে’র কথা প্রকাশ্যে এসেছে। থ্রেট কালচার থেকে শুরু করে দুর্নীতির অভিযোগের কথা এতদিনে কমবেশি অনেকেই জেনেছেন। এবার জানা যাচ্ছে, হাউস স্টাফ নিয়োগেও চলত ‘টাকার খেলা’! সন্দীপের ছত্রছায়ায় আরজি কর-কে দুর্নীতির আখাড়া করে তুলেছিলেন চিকিৎসক -নেতা আশিস? সোমবার তাঁকে আদালতে পেশ করে বেশ কিছু বিস্ফোরক দাবি করে সিবিআই।

RG Kar case

তদন্তকারী সংস্থা সূত্রে জানা যাচ্ছে, আরজি করে (RG Kar Case) আর্থিক দুর্নীতির তদন্তে নেমে বড় রকম আর্থিক লেনদেনের নথি এবং তথ্য তাদের হাতে এসেছে। তার ভিত্তিতেই সোমবার সিবিআই আদালতে দাবি করে, সন্দীপের জমানায় আরজি করে হাউস স্টাফ নিয়োগেও টাকা উড়ত! কেন্দ্রীয় এজেন্সির দাবি, সন্দীপের মদতে এই বিষয়টি দেখতেন আশিস।


Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর